সংবাদ শিরোনামঃ
দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’
যথাযথ স্বাস্থ্যবিধি মেনে হেযবুত তওহীদের কেন্দ্রীয় সম্মেলন-২০২২ অনুষ্ঠিত।

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে হেযবুত তওহীদের কেন্দ্রীয় সম্মেলন-২০২২ অনুষ্ঠিত।

ভিবি নিউজ ডেস্ক:

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে হেযবুত তওহীদের কেন্দ্রীয় সম্মেলন-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২২ জানুয়ারি, ২০২২) সকাল ৯ ঘটিকায় রাজধানীর গেন্ডারিয়ায় জহির রায়হান সাংস্কৃতিক কেন্দ্রে এক বর্নাঢ্য আয়োজনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এবারের সম্মেলনের প্রতিপাদ্য ছিল ‘ব্যর্থ বিশ্বব্যবস্থা- যোগ্য নেতৃত্ব সৃষ্টির বিকল্প নেই’।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম। কেন্দ্রীয় এ সম্মেলনকে কেন্দ্র করে সারাদেশ থেকে আসা হেযবুত তওহীদের জেলা-উপজেলা পর্যায়ের নেতাকর্মী, অতিথি ও ডেলিগেটরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এবারের সম্মেলন অনেক বড় পরিসরে করার কথা থাকলেও একদিন আগে করোনা মহামারির কারণে সরকারের জারি করা প্রজ্ঞাপনের ফলে সীমিত আকারে অনুষ্ঠিত হয়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে রওনা দেওয়া অনেক নেতাকর্মীদের ফিরিয়ে দেওয়া হয়। তদুপরি সরকারি বিধি-নিষেধ মেনেই অনুষ্ঠান পরিচালিত হয়। এসময় সবার মুখে মাস্ক পরিধান করতে দেখা যায়।

অনুষ্ঠানের শুরুতেই উদ্বোধনী বক্তব্য দেন হেযবুত তওহীদের ঢাকা বিভাগীয় আমির ডা. মাহবুব আলম মাহফুজ। অনুষ্ঠানে হেযবুত তওহীদের নবগঠিত উপদেষ্টামণ্ডলী, কেন্দ্রীয় কমিটি, উপকমিটি ও জেলা কমিটির নাম ঘোষণা করা হয়। এসময় হেযবুত তওহীদের এমাম কেন্দ্রীয় কমিটির সম্পাদকদের ও জেলা কমিটির সভাপতিদের হাতে মনোনয়নপত্র তুলে দেন এবং ফটোসেশন করেন।

অনুষ্ঠানে হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ইসলামের প্রকৃত আদর্শ বুকে ধারণ করে ও এমামুযযামানের প্রেরণায় উজ্জীবিত হয়ে বর্তমান বিশ্বব্যবস্থাকে নেতৃত্ব দেওয়ার গুণাবলি অজর্ন করতে হবে। তিনি বলেন, বর্তমান বিশ্ব একটি ব্যর্থ বিশ্বব্যবস্থায় পরিণত হয়েছে। রাজনৈতিক সঙ্কট, সামাজিক অস্থিরতা, রাষ্ট্রীয় দ্বন্দ্ব, ধর্মীয় উন্মাদনা, জঙ্গিবাদ, পুঁজিবাদী অর্থনৈতিক সিস্টেম ও সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিদের দুর্নীতির ফলে এই সভ্যতা এখন ধংসের দ্বারপ্রান্তে। মানুষ এই সভ্যতা থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। নতুন সভ্যতার আগমন অবশ্যম্ভাবী। তাই এখন থেকে আমাদের নতুন সভ্যতায় নেতৃত্ব দেওয়ার জন্য প্রস্তুতি নিতে হবে।

কেন্দ্রীয় সম্মেলনের এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন হেযবুত তওহীদের উপদেষ্টামণ্ডলীর প্রধান ও নবগঠিত কমিটির দপ্তর সম্পাদক খাদিজা খাতুন। শুভেচ্ছা বক্তব্য দেন হেযবুত তওহীদের রাজশাহী ও রংপুর বিভাগীয় আমির মশিউর রহমান। এছাড়াও বক্তব্য রাখেন নবগঠিত কমিটির নারী বিষয়ক সম্পাদক ও শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক রূফায়দাহ পন্নী, গণমাধ্যম সম্পাদক এসএম সামসুল হুদা, সাহিত্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াদুল হাসান, প্রচার বিষয়ক সম্পাদক শফিকুল আলম উখবাহ, চট্টগ্রাম বিভাগীয় আমির নিজাম উদ্দিন, সিলেট বিভাগীয় আমির মো. আলী হোসেন, খুলনা-১ বিভাগীয় আমির মোতালেব খান, খুলনা-২ বিভাগীয় আমির শামসুজ্জামান মিলন, বরিশাল বিভাগের আমির আলামিন সবুজ, ময়মনসিংহ বিভাগের আমির এনামুল হক বাপ্পা ও কেন্দ্রীয় কমিটির সদস্য আইনুল হক।

অনুষ্ঠানস্থলে একাধিক প্রজেক্টরের মাধ্যমে হেযবুত তওহীদের বিভিন্ন কার্যক্রমের ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। হেযবুত তওহীদের প্রতিষ্ঠাতা এমামুয্যামান মোহাম্মদ বায়াজীদ খান পন্নীর পারিবারিক ইতিহাস ও ঐতিহ্য সম্বলিত একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। হেযবুত তওহীদের উদ্যোগে দেশজুড়ে বহুমুখী উন্নয়ন প্রকল্পের উপর নির্মিত একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে ‘এক নজরে হেযবুত তওহীদ’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। এছাড়াও ২০২১ সালে দলের বিভিন্ন কার্যক্রমে উলে¬খযোগ্য অবদান রাখায় ১০ জনকে পুরষ্কৃত করা হয়। অনুষ্ঠানের এক পর্যায়ে মাটি মিউজিকের সৌজন্যে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। কেন্দ্রীয় কমিটির এ সম্মেলন সঞ্চালনা করেন মো. রফিকুল ইসলাম ও জিনাত ফেরদৌস তাবাসসুম।