সংবাদ শিরোনামঃ
দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’
খুচরা বাজারে আলু ৬০ টাকা

খুচরা বাজারে আলু ৬০ টাকা

ভিবি নিউজ ডেস্কঃ

বাংলাদেশের সবচেয়ে সহজলভ্য খাদ্য তালিকায় আলুর স্থান ছিল শীর্ষ সারিতে। ভাতের পরিবর্তে আলু খাওয়ারও সেস্নাগান দেয়া হতো একসময়। সেই আলুর দামেই যেন আগুন লাগার পরিস্থিতি সৃষ্টি হয়েছে। গত কয়েকদিন ধরেই আলুর দাম ছিল ঊর্ধ্বমুখী। তবে গতকাল আগের দিনের তুলনায় ১০ টাকা বেড়ে খুচরা বাজারে আলুর এই দাম ঠেকেছে কেজিপ্রতি ৬০ টাকায়।

টানা কয়েকদিনে দাম বাড়ার পর পাইকারিতে প্রতি কেজি আলু বিক্রি হচ্ছিল ৪৪ থেকে ৪৭ টাকা দরে। ব্যবসায়ীরা বলছেন, দাম নিয়ন্ত্রণে তদারকি করতে হবে স্থানীয়ভাবে হিমাগারগুলোতে। এর ভেতরেই প্রতি কেজিতে ১০ টাকা বেড়ে খুচরা বাজারে দাম উঠেছে ৬০ টাকায়। আর সেই সঙ্গে দাম বেড়ে যাওয়ায় নাভিশ্বাস উঠেছে ক্রেতাদের।

পেঁয়াজ ও চালের দাম বাড়ার কারসাজি চলে বছরে কয়েকবার। কিন্তু এবার দাম বেড়ে যাওয়ার তালিকায় নতুন করে যুক্ত হলো নিত্যপণ্য আলু। রাজধানীর পাইকারি বাজারে প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৪৪ থেকে ৪৬ টাকায়। যদিও দুদিন ধরে দাম স্থিতিশীল বলছেন পাইকাররা। ব্যবসায়ীরা জানান, করোনায় ত্রাণ বিতরণ ও বন্যার কারণে অন্যান্য সবজির উৎপাদন কমে যাওয়ায় প্রভাব পড়েছে আলুর ওপর। তবে বাজারে সরবরাহ বাড়ানোর জন্য হিমাগারগুলোতে মনিটরিংয়ের দাবি জানান তারা।

খুচরা বাজারে কেজিতে আলুর দাম বেড়েছে ৭ থেকে ১০ টাকা। বিক্রি হচ্ছে ৫২ থেকে ৫৫ টাকায়, সর্বোচ্চ দাম উঠেছে ৬০ টাকা। এতে নিত্য কেনাকাটায় হিসেব মেলাতে পারছেন না ভোক্তারা। উল্লেখ্য, বছরে ৭০ থেকে ৭৫ লাখ মেট্রিকটন আলুর চাহিদা থাকলেও গত বছর উৎপাদন হয়েছে এক কোটি ৯ লাখ মেট্রিকটন।

 


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com