সংবাদ শিরোনামঃ
রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ
লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার বড় মসজিদ রোড অবৈধ দখলদারদের কবলে,অহরহ ঘটছে দুর্ঘটনা, দেখার যেন কেউ নেই ?

লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার বড় মসজিদ রোড অবৈধ দখলদারদের কবলে,অহরহ ঘটছে দুর্ঘটনা, দেখার যেন কেউ নেই ?

লক্ষ্মীপুর থেকে ভি বি রায় চৌধুরী – লক্ষ্মীপুর সদর উপজেলার উপশহর দালাল বাজার, দালাল জমিদাররা সেই ১৯৪৭ ইং সনে হিন্দু-মুসলিম দাঙ্গা রায়েটের সময়ে জমিদাররা দেশ ত্যাগ করে ভারতে চলেযান। রেখে গেছেন অনেক ভূসম্পত্তি দালান কোঠা, যাহা বর্তমানে প্রত্নতত্ত্ব অধিদফতরের আওতাধীন পর্যটন কেন্দ্র হিসাবে দুর-দুরান্ত থেকে ভ্রমন পিপাসুগণ দেখার জন্য ছুটে আসেন। এই বাজারের বড় মসজিদ রোড যেখান দিয়ে সব সময় প্রতিদিন যানবাহন, স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থী সহ হাজার হাজার জনগণ হাটাচলা করে। এই রাস্তাটি চওড়া ১২ ফুট, অথচ দুই পাশের দোকান ভিটি মালিকগন তিনফুট করে দুই পাশে অর্থাৎ পূর্ব ও পশ্চিম পাশে মোট ৬ ফুট রাস্তা অবৈধ ভাবে দখল করে আছে। এই রাস্তাদিয়ে ভ্রমনপিপাসু পর্যটকরা জমিদার বাড়ি দেখার জন্য এসে রাস্তায় জ্যাম থাকার কারনে ভোগান্তিতে পড়তে হয়, সরকারি কর্মকর্তারা এসেও জ্যামে পড়েন তারপরেও নেই কোন অভিযান।
বাজারের উত্তর মাথায় যেখানে ডিপটিউবয়েল আছে কিন্তু পানি নিষ্কাসনের ব্যাবস্থা না থাকার কারনে পানি বন্ধি হয়ে মসার ডিম পাড়ার স্থানে রুপান্তরিত হয়েছে, পানি জমে থাকার কারনে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। বিষয়টি মাননীয় জেলাপ্রশাসক মহোদয়ের হস্তক্ষেপ কামনা করছে এলাকাবাসী।

এদিকে বাজারের দক্ষিণ মাথার মিনি কালভার্টটি দীর্ঘদিন যাবৎ ভাঙ্গা হওয়ায় যানজট লেগেই থাকে, অহরহ ঘটছে দুর্ঘটনা। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান মহোদয় ও উপজেলা সহকারী কমিশনার (ভূমী) মুকবুল আহম্মদ মহোদয় সরজমিনে এসে প্রত্যক্ষ করার পরেও নেই কোন কর্মতৎপরতা। বাজার ব্যবসায়ী ও সূধী জনরা বলেন বছরে বাজার উন্নয়ন খাতে যে বরাদ্দ আসে তা যায় কোথায় ?
এই বিষয়ে দালাল বাজার বণিক কল্যান সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরনবী চৌধুরীর কাছে বাজারের এই হেন অবব্যবস্থার কথা জানতে চাইলে তিনি বলেন, আবহাওয়া নিয়ন্ত্রনে এলে আমি প্রয়োজনীয় ব্যাবসা নিবো।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com