সংবাদ শিরোনামঃ
রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ
লক্ষ্মীপুরে বিএনপি নেতা ট্রাংক মানিক সহ ৩ জনের বিরুদ্ধে চাঁদা দাবির মামলা

লক্ষ্মীপুরে বিএনপি নেতা ট্রাংক মানিক সহ ৩ জনের বিরুদ্ধে চাঁদা দাবির মামলা

লক্ষ্মীপুর থেকে ভি বি রায় চৌধুরী

লক্ষ্মীপুরে চাঁদা দাবির অভিযোগে বিএনপি নেতা মানিক সাহার ওরফে ট্রাংক মানিকসহ ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় সদর মডেল থানায় মামলাটি রুজু হয়। জানা গেছে, সোমবার (৬ নভেম্বর) দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিট্রেট সদর আমলী আদালতে আইনজীবী শ্যামল কান্তি চক্রবর্তী বাদী হয়ে মানিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এতে আদালতের বিচারক অভিযোগটি আমলে নিয়ে সদর মডেল থানাকে মামলা রুজু করার নির্দেশ দেন। বাদীর আইনজীবী ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। মানিক সাহা লক্ষ্মীপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড বিএনপি সাবেক সাধারণ সম্পাদক ও পৌর বিএনপি সদস্য। পেশায় তিনি ব্যবসায়ী। অভিযুক্ত অন্যরা হলেন- পৌর শহরের শাখারীপাড়া এলাকার ব্যবসায়ী সমির রঞ্জন দে ও তার স্ত্রী রীতা রানী দে। শ্যামল কান্তি চক্রবর্তী লক্ষ্মীপুর পৌর শহরের শাখারী পাড়া এলাকার বাসিন্দা। তিনি জেলা জজ আদালতের আইনজীবী ও সরকারি কৌসুলি (জিপি)। মামলা সূত্রে জানা যায়, শাখারী পাড়া এলাকায় শ্যামল কান্তির একটি ৫ তলা বিশিষ্ট ভবন রয়েছে। ভবন
নির্মাণের শুরুতেই অভিযুক্ত মানিক সাহা তার কাছ থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। টাকা না দিয়েই শ্যামল কান্তি ভবন নির্মাণ কাজ শেষ করেন। ভবন নির্মাণের ৭ বছর পার হয়ে গেলেও প্রায়ই চাঁদা দাবি করে আসছেন মানিক। এরমধ্যেই ভবনটির পাশেই অপর দুই অভিযুক্ত ব্যাক্তি সমির ও রীতা জমি ক্রয় করেন। তারা ভবন নির্মাণ করার জন্য জমির মাটি খনন করেন। সেখানে পানি জমে শ্যামল কান্তির ভবনের নিচ থেকে মাটি সরে যাচ্ছে। এতে ভবনটি ঝুঁকিতে রয়েছে বলে শ্যামল কান্তি। একপর্যায়ে শ্যামল দ্রুত কাজ শেষ করতে সমিরকে জানায়। এর প্রেক্ষিতে শ্যামলের কাছ থেকে অভিযুক্তরা ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। এ ঘটনায় ২৭ জুলাই শ্যামল কান্তি সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেন। এরপর থেকেই আরও ক্ষিপ্ত হয়ে উঠে চাঁদাবাজগণ। গত ২ অক্টোবর দলবলসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তারা শ্যামলের কাছে চাঁদা নিতে যায়। তখনও তিনি চাঁদা দেননি। এতে ক্ষিপ্ত হয়ে অভিযুক্তরা তার পাশের জমিতে আরও বড় গর্তকরে পানি জমিয়ে ভবনের অপূরণীয় ক্ষতি করে এবং আরো ক্ষতিগ্রস্ত করার হুমকি দেয়।

বাদী শ্যামল কান্তি চক্রবর্তী বলেন, আমি আদালতে মামলার জন্য আবেদন করি। আদালত মামলাটি রুজু করার জন্য সদর মডেল থানাকে নির্দেশ দিয়েছে। অভিযুক্তদের তিনি দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান।
এই বিষয়ে
বিএনপি নেতা মানিক সাহা বলেন, আমি একটি নোটিশ পেয়েছি। তবে চাঁদা দাবির বিষয়টি সত্য নয়। ঘটনাটির কিছুই আমার জানা নেই।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী মামলা রুজু করা হয়েছে। প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়া গেলে অভিযুক্তদের গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হবে।

C

2


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com