সংবাদ শিরোনামঃ
রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ
লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজারে পানি নিষ্কাশনের ড্রেনেজ ব্যাবস্থা বিকল হওয়ায় জনদুর্ভোগ চরমে

লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজারে পানি নিষ্কাশনের ড্রেনেজ ব্যাবস্থা বিকল হওয়ায় জনদুর্ভোগ চরমে

ভি বি রায় চৌধুরী-সদর উপজেলার উপশহর দালাল বাজারে আবাসিক বেশ কয়েকটি ভবন গড়ে উঠায় গ্রাম-গঞ্জের মানুষের আবাসস্থল হয়ে উঠে এই উপশহর দালাল বাজার। এখানে বাজার সংলগ্ন উত্তর দিকে বিশিষ্ট ব্যবসায়ী প্রদীপ সাহার উদ্যোগে একটি আবাসিক হিন্দু পাড়াও গড়ে উঠেছে বলে আমাদের এপ্রতিবেদক সরজমিন ঘুরে এসে জানান। বাজারে বিজ্ঞান সম্মত ব্যবাস্থাপনা না থাকায় প্রতিনিয়ত বায়ুদূষণ ও শব্দ দূষণের কারনে বসবাস কারিরা বিভিন্ন জটিল ও কঠিন রোগে আক্রান্ত হয়ে পড়ছেন বলে জানান, আরো জানাযায় আঞ্চলিক মহাসড়কের উভয় পার্শ্বে পথচারীদের হাঁটার ফুটপাত অবৈধ দখলদার দের কবল থেকে গত ১৮ জুলাই লক্ষ্মীপুর সদর উপজেলার ভূমি কর্মকর্তার নির্দেশে উচ্ছেদ করা হলেও পরবর্তীতে পুনঃ মসিকোভবো।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যবসায়ী বলেন যে এই বাজারের পানি ময়লা-আবর্জনা নিষ্কাশনের জন্য বাজারের প্রধান গলির উভয় পার্শ্বে ড্রেনেজ ব্যাবস্থা আছে এবং ড্রেইনের উপর দিয়ে পথচারীদের হাঁটার সুবিধার্থে ঢালাই স্লাব বসানোও হয়েছে,স্বর্ণকার গলিতে পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টি হলেই পানি জমে বন্যা হয়ে যায়, ফলে ব্যবসায়ী ও ক্রেতা সাধারণ দু- বিপাকে পড়ে । তদুপুরিও বাজারের প্রধান গলির উভয় পার্শ্বে ড্রেইন দীর্ঘদিন পর্যন্ত পরিস্কার না করায় ময়লা জমে ড্রেনেজ ব্যবস্থা বিকল হয়ে পড়ে,যার কারনে ড্রেইনে পঁচাগলা পড়ে দুর্গন্ধ ছরাচ্ছে অবিরত,যার কারনে বায়ুদূষণ সহ ব্যবসায়ী এবং পথচারীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়ত। বাজার পরিস্কার করার মালাকার ও বণিক কল্যাণ সমিতির সঠিক তদারকির অভাবে এহেন অবস্থার সূত্রপাত হয় বলে জানান বাজারের ব্যবসায়ীরা।

উপরোক্ত বিষয়ে দালাল বাজার বাংলাদেশ ফার্মেসীর স্বত্বাধিকারী ভাস্কর বসু রায় চৌধুরী বলেন, পথচারীদের হাঁটার রাস্তা ফুটপাত অবৈধ দখলদাররা দখল করায় পথচারীরা সড়কের উপড়দিয়ে হাটতে হয়, ফলে যে কোন মূহুর্তে ঘটতে পারে দুর্ঘটনা এবং ব্যবসায়ীদের ফেলা ময়লা আবর্জনার কারনে পানি জমে বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। এর থেকে দ্রুত পরিত্রাণ পেতে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

এই বিষয়ে দালাল বাজার বণিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মীর মহিউদ্দিন মাহমুদ আমাদের এক প্রতিবেদক কে বলেন উপরোক্ত বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেদোয়ান আরমান শাকিল মহোদয়ের সাথে কথা হয়েছে, তিনি বলেছেন অচিরেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করবেন কিন্তু ছয়মাসেরও অধিক সময় অতিক্রান্ত হওয়ার পরেও কোন ব্যবস্থা না নেওয়ার ব্যবসায়ী ও জনসাধারণ হতাশ।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com