সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা
লক্ষ্মীপুরে ১০০ বছরের বৃদ্ধার ঘরে আগুন, থানায় অভিযোগ

লক্ষ্মীপুরে ১০০ বছরের বৃদ্ধার ঘরে আগুন, থানায় অভিযোগ

লক্ষ্মীপুর থেকে ভি বি রায় চৌধুরী -; সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নের ১নং ওয়ার্ড খিদিরপুর গ্রামে গত ২৪ জুন শুক্রবার বিকেলে হঠাৎ আগুনের লেলিহান শিখা দেখতে পান পাশ্ববর্তী ঘরের মালিক নিজাম উদ্দিন। তৎক্ষণাৎ তিনি নিজের ঘরকে বাঁচানোর জন্য আগুন নেভানোর চেষ্টা করেন বলে এপ্রতিবেদক কে জানান। এ ঘটনায় শতবর্ষ বয়সী বৃদ্ধা আমেনার পুত্রবধু মোসাম্মদ আমেনা বেগম বাদী হইয়া ৫ জনকে বিবাদী করে লক্ষ্মীপুর সদর থানায় একটি অভিযোগ দেয়া হলে বিষয়টি পুলিশের তদন্তাধীন আছে বলে জানা গেছে।

এ ব্যাপারে সরজমিন ঘুরে এসে জানা গেছে, দীর্ঘ প্রায় একযুগ পূর্বে মো: নুরআলম এবং মোঃ আবুল কালাম একই বাড়ির মো: হোসেন জাফর উল্যার নিকট থেকে রেজিস্টার্ড ৬০৬১ নং দলিল তারিখ ২০/৫/২০১২ ইং লক্ষ্মীপুর জেলা সাবরেজিস্ট্রি অফিস মূলে ১৫ শতাংশ জমি খরিদ করেন। সে জমিনের কতেক অংশে টিনের দো’চালা ঘর নির্মাণ করিয়া বহুদিন ধরে যাবতীয় মালামাল ও লাকড়ি রেখে আসছেন। দীর্ঘ একযুগ অতিবাহিত হওয়ার পর একই এলাকার মৃত তোফায়েল আহম্মদ পাটোয়ারীর পুত্র মোঃ জাকির হোসেন গংরা এই জমিনের মালিকানা দাবী করে বলেন, মোঃ হোসেন জাফর উল্যা পৈত্রিক সম্পত্তি যতটুকু ওয়ারিশ হিসাবে পাওনা হয়েছেন তার চেয়ে বেশি সম্পত্তি বিক্রয় করেছেন। তাদের ওয়ারিশি সম্পত্তি বুজ দিতে পারছেন না শরিকদার হোসেন জাফর উল্যা।
এই বিষয়ে মৃত আলী আহমেদের পুত্র হোসেন জাফর উল্যা বলেন, আমার চাচা মোহাম্মদ উল্যা ২০০২ সনে ও চাচী ২০১৭ সনে কোন পুত্র সন্তান না থাকায় ঔরষ জাত চারমেয়ে রেখে মারা যান।তিনি যেখানে বসবাস করতেন সেই তের শতক সম্পত্তি হোসেন জাফর উল্যার সাথে এওজ করে নিয়েছেন। যাহা আগুনে গত ২৪ জুন ভর্ষীভূত হয়। জাফর উল্যা আরো বলেন আমার চাচা জীবিত অবস্থায় কখনো আমার এই বিক্রিত সম্পত্তি দাবী করেন নাই। তিনি আরো বলেন আমি ২০১২ সনে ৫৮ শতক সম্পত্তি মালিক থাকিয়া মৃত জালাল আহাম্মেদের পুত্র আবুল কালাম ও নুর আলমের নিকট ১৫ শতক সম্পত্তি বিক্রয় করি। দশ বছর পর তারা এসে আমার জমিন ক্রেতাদের জমি ও ঘর ছেড়ে দেয়ার জন্য বিভিন্ন ভাবে হুমকি ধমকি প্রদান করে এবং এর চার দিন পর ঘরে অগ্নিকান্ড ঘটে। আমি প্রশাসনের নিকট দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করছি।
থানায় অভিযোগ ও ভুক্তভোগী মোসাম্মদ আমেনা বেগমের বক্তব্যে থেকে আরও জানা যায়, মৃত তোফায়েল আহম্মদ পাটোয়ারীর পুত্র মোঃ জাকির হোসেন, মৃত ভুতু পাটোয়ারীর ছেলে মিরন হোসেন, মৃত আব্দুল গনির পুত্র মিজানুর রহমান স্বপন, মৃত আব্দুল মিজির পুত্র নিজাম উদ্দিন ও কামাল হোসেন সহ আরো ৪/৫ জন বেশ কিছুদিন যাবৎ থেকে শত বছর বয়সী বৃদ্ধা আমেনা বেগম ও তার পরিবারবর্গকে তাদের খরিদকৃত ভূমিতে আসিয়া মারিবে – কাটিবে এমনকি আগুনে পোড়াইবে বলিয়া হুমকি- ধমকি ও ভয়ভীতি প্রদর্শন করে। থানায় অভিযোগ কারি গৃহবধু আমেনা বেগমের স্বামী দেশে না থাকার কারনে এলাকার লোকজনকে বিষয়টি জানান আমেনা বেগম। ঘটনার দিন, তারিখ ও সময়ে (আমেনা বেগম ক্যান্সার আক্রান্ত হওয়ার কারনে) লক্ষ্মীপুর আধুনিক হাসপাতালে চিকিৎসার জন্য ২৪ জুন সকালে গেলে বাড়িতে তখন শত বছর বয়সী বৃদ্ধা ছাড়া আর কেহ না থাকায় এই সুযোগে উল্লেখিত অভিযুক্ত ব্যাক্তিগন তাহার ঘরে অগ্নিসংযোগ করিয়ে একলক্ষ বিশ হাজার টাকার ক্ষতিসাধন করে। তিনি আরো বলেন, আমি বাড়িতে একপুত্র, এককন্যা ও ১০০ বছর বয়সী বৃদ্ধা শাশুড়িকে নিয়ে আতংকিত হয়ে নিরাপত্তাহীনতার ভিতরে দিনাতিপাত করছি।
থানায় দায়ের করা অভিযোগে ১নং বিবাদী মোঃ জাকির হোসেনের নিকট এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদের বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ রুপে মিথ্যা ও বানোয়াট।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com