সংবাদ শিরোনামঃ
দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’
লক্ষ্মীপুরের দালাল বাজার মহাপ্রভু মন্দিরে অন্নকূট ও গোবর্দ্ধন পূজা

লক্ষ্মীপুরের দালাল বাজার মহাপ্রভু মন্দিরে অন্নকূট ও গোবর্দ্ধন পূজা

ভিবি নিউজ ডেস্কঃ

অন্নকূট শব্দের অর্থ অন্ন+কূট অর্থাৎ অন্নের পাহাড়। এই উৎসবে গিরিরাজ গোবর্দ্ধন, গো এবং ব্রাহ্মণের পূজারি বিধান শাস্ত্রে দেওয়া আছে।

দ্বাপরযুগে এই তিথিতে ভগবান দামোদর ইন্দ্রের প্রকোপ থেকে ব্রজবাসীদের অভয় দেওয়ার জন্য গিরিরাজ গোবর্দ্ধন পূজা, গো এবং ব্রাহ্মণ পূজার প্রচলন করেছিলেন। কলিযুগে শ্রীল মাধবেন্দ্রপুরীপাদ পুনরায় ভগবান দামেদরকে গোবর্দ্ধন পর্বতে মন্দির স্থাপন করে প্রতিষ্ঠিত করার মাধ্যমে এই উৎসবের প্রচলন করেন।তাই এই দিনে ভগবান শ্রীদামোদরকে কেউ ৫০০ প্রকার কেউ ১০০০ প্রকার কেউ ২০০০ প্রকার বা তার চেয়ে বেশি রান্না করে ভোগ দেওয়া হয় বলে জানাযায়।


তেমনি ভাবে লক্ষ্মীপুর জেলার সদর উপজেলার উপশহর দালাল বাজার শ্রীশ্রী গোবিন্দ মহাপ্রভু জিউ আখড়ায় ১৬ নভেম্বর ২০২০ ইং শতশত ভক্তদের নিয়ে মহা ধুমধামের সাথে মন্দির পরিচালনা কমিটির উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবারো পালিত হচ্ছে অন্নকুট ও গোবর্দ্ধন পূজা।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com