সংবাদ শিরোনামঃ
রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ
“লক্ষ্মীপুরে জমি নিয়ে দু’পক্ষের বিরোধ চরমে”

“লক্ষ্মীপুরে জমি নিয়ে দু’পক্ষের বিরোধ চরমে”

ভি বি রায় চৌধুরী – লক্ষ্মীপুর সদর উপজেলার মহাদেবপুর গ্রামে জমিসংক্রান্ত বিরোধের জেরে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজের খবর পাওয়া গেছে। স্হানীয় মসজিদ পরিচালনা কমিটির লোকজনের দাবী মসজিদের জমি যেখানে কবরস্থান আছে সে জমিকে কেন্দ্র করে একটি পক্ষ থেকে সুবিধা নিয়ে ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা আলি হোসেন সিরাজি কারসাজি করে মামলার প্রতিবেদন দাখিল করেন। অন্যপক্ষ বলছেন ভূমি কর্মকর্তা সঠিক প্রতিবেদন দিয়েছেন।
৯ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বিকেলে সরেজমিনে সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নের মহাদেবপুর গ্রামের সাজু মিয়ার দিঘির পাড় এলাকায় গিয়ে জানা গেছে, ঐ এলাকার আবুল কাশেমের স্ত্রী খুরশিদা বেগম পার্শ্ববর্তী মৃত আবদুল মান্নান ভূঁইয়ার পুত্র মোজাম্মেল হোসেন সেলিমের নিকট থেকে গত ১২/১/২০২০ তারিখে পাঁচ শতাংশ জমি সাফ কবলা রেজিষ্ট্রীর মাধ্যমে খরিদ করেন। এ জমি নিয়ে বিরোধ দেখা দেয়ায় খুরশিদা বেগম

একপর্যায়ে এলাকার মৃত আলী আহম্মদের পুত্র লুৎফর রহমান লুতু (৬০), মৃত বজু মিয়ার পুত্র ফজল করিম (৫০), মৃত লেদু মিয়ার পুত্র দেলোয়ার হোসেন (৫৬), মৃত লেদু মিয়ার পুত্র সেলিম (৫২) কে বিবাদী করিয়া লক্ষ্মীপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১০৬১/২০২২ মামলা করেন। এ মামলায় তদন্ত করে প্রতিবেদন দেয়ার দায়িত্ব পান স্হানীয় দালাল বাজার ভূমি অফিসের ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আলী হোসেন সিরাজী। তিনি গত ৯ জানুয়ারি এ বিষয়ে প্রতিবেদন দাখিল করেন।
এতে করে স্হানীয় মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো. জাকির হোসেন ক্ষিপ্ত হয়ে বলেন, ইউনিয়ন ভূমি কর্মকর্তা পক্ষপাতিত্ব করে কবরস্থানসহ মসজিদের জমিকে খুরশিদা বেগমের পক্ষে প্রতিবেদন দাখিল করেন যা মসজিদ কমিটির পক্ষে মেনে সম্ভব হবে না, তিনি দাবি করে আরও বলেন, আমরা মসজিদ কমিটি ঐ নীচু জমিতে প্রায় ২০০ ট্রাক বালু ফেলে উঁচু করেছি, খুরশিদা বেগমদের ঐ জমিতে কখনও দখল ছিলোনা। খুরশিদা বেগমের মামলার ৩নং বিবাদী দেলোয়ার হোসেন বলেন, ওখানে আমার খরিদকৃত জমি আছে,এখানে মসজিদ বিষয়ে কোন কথা নয়,খুরশিদা বেগম জমি ক্রয় করেছে, মসজিদের পক্ষেও ২ শতক জমি ক্রয় করা হয়েছে। মামলার ১নং বিবাদীর পুত্র প্রবাসী কাজল মুঠোফোনে বলেন, আপনারা এলাকায় গিয়ে সকল পক্ষের সঙ্গে কথা বলে ভালো করে যাচাই-বাছাই করে নিউজ ছাপাবেন, কেননা ঐ জমিতে মসজিদের শৌচাগার করার কথা রয়েছে। জমিটি সবসময়ই মসজিদের দখলে ছিলো, এখন কিভাবে এটি খুরশিদা বেগমের হয়ে গেল তা আমরা বুঝতে পারছি না। এটা মসজিদ কমিটি মেনে নিবে না।

তিনি আরো বলেন এই জমিন গতপ্রায় ৩০বছর আগে পারিবারিকভাবে সকল ভাইদের সমঝোতার মধ্যমে আমিন দ্বারা মাফ করে চিঠাপত্র করে বেলায়েত হোসেন ভোগ দখল করে আসছেন এবং গত ২০১৪ সালে শাহ আলমের ছেলে ইব্রাহিমের নিকট তিনি ১১শতক জমিন বিক্রি করে ।অবশিষ্ট জমিন থেকে গত ২০১৯ সালে বেলায়েত হোসেন তার স্ত্রীর নামে ১১ শতক জমিন রেজিস্ট্রেশন করে দেয়। যা পরবর্তী তে আমরা ১১ শতকের ৯ শতক ব্যাক্তি মালিকানা কবর স্থান এবং ২ শতক মসজিদের জন্য ।

স্হানীয় মনোয়ার আলীর পুত্র ও পার্শ্ববর্তী বামনী ইউনিয়নের কলাকোপাস্হ দীন ইসলাম নুরানি হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক মহসিন আলম, প্বার্শবর্তী ব্যাপারী বাড়ীর আঃ মান্নানের পুত্র শিক্ষার্থী মনোয়ার হোসেন, আহম্মদ উল্লাহ পাটোয়ারী বাড়ীর ফিরোজ পাটোয়ারী, তোরাব চৌকিদার বাড়ীর মোঃ তসলিম উদ্দিন, চৌকিদার বাড়ীর মোঃ হানিফ ও হোসেন আহম্মেদর পুত্র বাস চালক আরিফ হোসেন বলেন, ইউনিয়ন ভূমি কর্মকর্তা সঠিক প্রতিবেদন দাখিল করেছেন, মসজিদের নামে মাত্র দুই শতাংশ জমি, যা এখন একাধিক কবরস্থানসহ আলাদাভাবে সুরক্ষিত অবস্থায় আছে।
এ বিষয়ে দালাল বাজার ভূমি অফিসের ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তার নিকট জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন, আমি সরেজমিনে গিয়ে তদন্ত করে সঠিকভাবে খোঁজ খবর নিয়ে রিপোর্ট দিয়েছি। আপনার বিরুদ্ধে সেখানকার মসজিদ কমিটির অভিযোগের ভিত্তিতে একটি সংবাদ হয়েছে? জানতে চাইলে তিনি প্রকাশিত সে সংবাদের বিষয়ে লিখিতভাবে একটি প্রতিবাদের কপি এ প্রতিবেদককে দেন। তাতে দালাল বাজার ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আলী হোসেন সিরাজী জানান, আমিও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানাইতেছি যে, গত ৭ ফ্রেরুয়ারী ২০২৩ ইংরেজি তারিখ “দৈনিক সবুজ জমিন” নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আইডি থেকে আমার বিরুদ্ধে “লক্ষ্মীপুরে সহকারী ভূমি কর্মকর্তা উৎকোচ নিয়ে মসজিদ ও কবরস্থানের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল-/ দাবী মসজিদ পরিচালনা কমিটির” শিরোনামে প্রকাশিত সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, কাল্পনিক ও বানোয়াট হওয়ায় আমি এর নিন্দা ও প্রতিবাদ জানাই।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com