সংবাদ শিরোনামঃ
দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’
মানুষের কল্যাণে কাজ করাই দায়ীত্ব বলে মনে করি সুজিত রায় নন্দী

মানুষের কল্যাণে কাজ করাই দায়ীত্ব বলে মনে করি সুজিত রায় নন্দী

ভিবি নিউজ-যে কোনও দুর্যোগ এবং দুর্বিপাকে মানুষের পাশে থেকে মানুষের কল্যাণে কাজ করাই বাংলাদেশ  আওয়ামী লীগের ঐতিহ্য বলে দাবি করেছেন দলটির ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী।

সোমবার (২০ জুলাই) মুঠোফোনে ভিবি নিউজের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

সুজিত রায় নন্দী বলেন, প্রতিষ্ঠা লগ্নে থেকেই আওয়ামী লীগ দেশ ও জাতির মঙ্গলের জন্য কাজ করে যাচ্ছে। যে কোনও দুর্যোগে সরকারের পাশাপাশি দলীয়ভাবে বাংলাদেশ  আওয়ামী লীগ মানুষকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে। দেশের রাজনীতির ইতিহাসের মানুষের জন্য কাজ করতে গিয়ে অনেক ত্যাগ স্বীকার করেছে আওয়ামী লীগ। দেশের প্রতিটি অর্জনের সঙ্গে আওয়ামী লীগের নাম জড়িয়ে রয়েছে। স্বাধীকার থেকে স্বাধীনতা এবং উন্নয়নের বাংলাদেশ আওয়ামী লীগের অর্জন।

তিনি বলেন, আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের জন্য নিজের জীবন উৎসর্গ করে কাজ করছেন। তার কঠোর পরিশ্রম এবং দূরদর্শী নেতৃত্বে রাজধানীসহ দেশের প্রত্যন্ত অঞ্চলের অবকাঠামোর উন্নয়ন হচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। বিশ্বের বুকে মাথা উঁচু করে দাড়িয়েছে।

আওয়ামী লীগের সুমান নষ্ট করতে নানামূখি ষড়যন্ত্র চলছে বলেও জানান কেন্দ্রীয়  আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক।  তিনি বলেন, সরকার ও আওয়ামী লীগের সুমান নষ্ট করতে নানামূখি ষড়যন্ত্র শুরু হয়েছে। আওয়ামী লীগের চেতনার বিরোধীরা কৌশলে দলে অনুপ্রবেশ করছে। এদের চিহ্নিত করে দল থেকে বেড় করে দেয়া হবে। অনুপ্রবেশকারীরা দল ও দেশের জন্য ক্ষতি কর। এই বিষয়ে আমাদের সকলকে সতর্ক থাকতে হবে।

এই বিষয়ে আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর নির্দেশনা রয়েছে বলে জানান তিনি। একই সাথে দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার পরামর্শও দেন আওয়ামী লীগের এই নেতা।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস মধ্যেই দেশের বিভিন্ন অঞ্চলে বন্যা দেখা দিয়েছে। বন্যার্তদের জন্য আওয়ামী লীগ কি কি কাজ করছে জানতে চাইলে সুজিত রায় নন্দী বলেন, করোনার মাঝে বন্যায় সাধারণ মানুষের চরম দুর্দিন, দুর্দশা, খাদ্যাভাব ও নানা রোগ-ব্যাধি দেখা দিতে পারে। তাই বন্যাতে যেন কোনো সংকট তৈরি না হয় সেজন্য কঠোর পরিশ্রম করছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই দুর্যোগ মোকাবিলায় সরকারের পাশাপাশি দলীয় নেতাকর্মীদেরও অগ্রিম নির্দেশনা দিয়েছেন তিনি। নেত্রীর এমন নির্দেশনার পর চলমান করোনা মহামারীর মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে বন্যাকবলিত এলাকাগুলোর প্রতিটি মানুষের পাশে দাড়াতে প্রস্তুত আওয়ামী লীগের সকল ইউনিটির নেতাকর্মীরা। এজন্য বন্যার সার্বিক পরিস্থিতি কেন্দ্রীয় পর্যায় থেকে মনিটরিং করা হচ্ছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় প্রতিটি নেতাকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে মাঠে রয়েছে। বন্যার্তদের বাড়ি বাড়ি ত্রাণ পৌছে দিচ্ছেন। শুধু করোনা ও বন্যা নয়, এর আগেও খরা, জলোচ্ছাস, ঘূর্ণিঝড়, ভূমিকম্প, পাহাড় ধস ও নদী ভাঙনে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ ভাবে দেশবাসীর পাশে ছিল।

প্রাকৃতিক দুর্যোগে বিরোধী রাজনৈতিক দলগুলোর ভূমিকা নিয়ে সমালোচনা করেন আওয়ামী লীগের এ নেতা। তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে আওয়ামী লীগের অনেক নেতা মৃত্যুবরণ করেছেন। অথচ বিএনপি-জামায়াতসহ সরকার বিরোধী রাজনৈতিক দলগুলো দেশের যে কোনো দুর্যোগ ও দুর্বিপাকে  মানুষের পাশে থাকেনি। বরং তারা বার বার আওয়ামী লীগের নেতৃত্বধীন সরকারের সমালোচনায় ব্যস্ত থাকছেন।

সরকার ও আওয়ামী লীগের সমালোচনা বন্ধ রেখে রাজনৈতিক দলগুলোকে করোনা ও বন্যার্তদের পাশে দাঁড়নোরও আহ্বান জানান আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com