সংবাদ শিরোনামঃ
দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’
লক্ষ্মীপুরে মামুনের মৃত্যুকে হত্যা দাবী করে সঠিক তদন্ত চান বৃদ্ধা মা

লক্ষ্মীপুরে মামুনের মৃত্যুকে হত্যা দাবী করে সঠিক তদন্ত চান বৃদ্ধা মা

মিজানুর শামীমঃ লক্ষ্মীপুরে জুলফিকার আলি মামুনের মৃত্যুকে হত্যা দাবী করে সঠিক তদন্ত চায় মা ও বোনেরা। গত ৯ অক্টোবর ভোরে লক্ষ্মীপুর পৌরসভার ১নং ওয়ার্ডস্হ উত্তর মজুপুর এলাকার হাজী সফিক উল্লাহ’র বিল্ডিংয়ে ভাড়া বাসার নীচ তলায় মামুনের ‘অস্বাভাবিক’ মৃত্যু হয় বলে দাবি মা ফাতেমা বেগম ও বোন সালেহা বেগম রিমি, জান্নাতুল ফেরদৌস সুমি ও বিলকিস আক্তার রিন্কুর। নিহত জুলফিকার আলি মামুন (৫২) সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের ফতেহ ধর্মপুর গ্রামের আমানুদ্দিন মুন্সি বাড়ীর মৃত আব্দুল সাত্তারের পুত্র। পৈত্রিক সম্পত্তি নিয়ে গর্ভধারিনী বৃদ্ধা মাতার সাথে প্রতিবন্ধী মামুন ঝগড়া বিবাদ করে বাড়ীছাড়া হয়ে বিভিন্ন স্হানে স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করতেন। সর্বশেষ গত দুই মাস পূর্বে লক্ষ্মীপুর পৌরসভার উত্তর মজুপুর এলাকায় ভাড়াটে বাসায় স্ত্রী, ১১ বছর বয়সী ও ৮ বছর বয়সী দুই পুত্র এবং তের বছর বয়সী কন্যা মহিমা ও কন্যা আমেনা আক্তার মহিশার স্বামী রাকিব (২০) কে নিয়ে বসবাস করতেন।

নিহত জুলফিকার আলি মামুনের বৃদ্ধা মাতা ফাতেমা বেগম (৭০) সাংবাদিকদের জানান, আমার ছেলে আত্মহত্যা করে নাই, তাকে গলায় রশি বা ওড়না দিয়ে পেচিয়ে শ্বাসরোধ করে মেরেছে মামুনের মেয়ে জামাতা রাকিব, এতে রাকিবকে সহযোগিতা করছে মামুনের স্ত্রী শাহীনুর বেগম। নিহত জুলফিকার আলি মামুনের ছোট তিন বোনেদেরও এ বিষয়ে একই কথা বলেন এবং মামুনের স্ত্রী শাহিনুর বেগমের ব্যক্তিগত বিষয় নিয়েও নানানরকম অভিযোগ করেন।

এদিকে শ্বাসকষ্ট ও রক্তবমি এবং গলায় ওড়না পেচানোর কারনে শ্বাসরোধ হইয়া অথবা শারীরিক অসুস্থতার জন্য গত ৯ অক্টোবর সকালে মামুন মৃত্যুবরণ করে মর্মে মামুনের স্ত্রী শাহিনুর বেগম লক্ষ্মীপুর সদর থানায় অপমৃত্যু সংবাদ জানান। নিহত জুলফিকার আলি মামুনের স্ত্রী শাহিনুর বেগমের থানায় লিখিত বক্তব্যে থেকে জানা গেছে, মামুন ঢাকার নয়াবাজার এলাকায় ফেরি করে পান-সিগারেট বিক্রি করতেন, গত ৫ অক্টোবর মামুন বাড়ীতে আসে এবং পরদিন অসুস্থ হয়। এভাবে তিনদিন অসুস্থ থাকার পর মামুন মারা যান।
নিহত মামুনের মেয়ে মহিশার স্বামী লক্ষ্মীপুর শহরে দর্জির কাজ করা রাকিব বলেন, গত ৯ অক্টোবর শুক্রবার সকাল ৭ টার দিকে ঘুম থেকে উঠে পাশের (স্বশুরের রুম) ঘরের দরজার হুকের সাথে গলায় ফাঁস লাগানো মৃত অবস্থায় আমার শ্বশুর মামুনের মরদেহ দেখতে পাই। পরে তাঁর লাশ নামিয়ে ফ্লোরে রেখে আমার স্ত্রী ও শাশুড়ী এবং সালাদেরকে ডেকে বলি তিনি (মামুন) স্ট্রোক করে মারা গেছেন। গলায় ফাঁস লাগানো মৃত মানুষের লাশ পুলিশকে না জানিয়ে আপনি নিজে গোপনে একা একা নামালেন কেন? কেনইবা আপনি গলায় ফাঁস লাগিয়ে মারা যাওয়া বক্তিকে স্ট্রোক করে মারা গেছে বলে প্রচার করছেন? সাংবাদিকরা এসব বিষয়ে জানতে চাইলে রাকিব বলেন, আমার স্ত্রী, শাশুড়ী ও ছোট ছোট শালাদেরকে বাঁচাতে আমি এসব কথা বলছি। রাকিবের সামনে নিহত মামুনের স্ত্রী শাহিনুর বেগমের বক্তব্যে নিতে চাইলে বার বার রাকিব বাঁধা দেয়ার তা সম্ভব হয় নাই।

এ বিষয়ে লক্ষ্মীপুর সদর থানার অফিসার ইনচার্জ পুলিশ পরিদর্শক মোছলেউদ্দিন বলেন, বিষয়টি সন্দেহজনক হওয়ার খবর পেয়েই পুলিশ গিশে লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালে নেয়। পোস্ট মর্টেম রিপোর্ট আসার পরে বুঝা যাবে হত্যা না আত্মহত্যা।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com