সংবাদ শিরোনামঃ
রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ
লক্ষ্মীপুরের দালালবাজার জমিদার বাড়ি পরিদর্শনে পুলিশ সুপার ড. এএইচএম কামারুজ্জামান

লক্ষ্মীপুরের দালালবাজার জমিদার বাড়ি পরিদর্শনে পুলিশ সুপার ড. এএইচএম কামারুজ্জামান

ভিবি নিউজ ডেস্কঃ
সদর উপজেলার দালালবাজারস্হ লক্ষ্মীনারায়ন জমিদার বাড়ি ১২ মার্চ শুক্রবার বিকেল সাড়ে চারটায় পরিদর্শনে আসেন জেলার পুলিশ সুপার ড. এ এইচ এম কামারুজ্জামান। এসময় তিনি দালাল বাজার পুলিশ ক্যাম্পও পরিদর্শন করেন।
প্রায় দুইশত বছরের পুরাতন এ জমিদার বাড়ি পরিদর্শন করার অনুভূতি কেমন লাগলো সাংবাদিকরা পুলিশ সুপারের কাছে জানতে চাইলে তিনি বলেন,
এখানে আসার পরে আমার কাছে মনে হলো, দীর্ঘদিন এ জমিদার বাড়িটি সংস্কার না হয়ে অবেহেলিত ছিলো। এখন সংস্কার করার পরে সাধারণ জনগন এখানে ঘুরতে আসছে। এটি একটি বিনোদনের স্থান। লক্ষ্মীপুরের যে ইতিহাস ও ঐতির্য্য এ জমিদার বাড়িকে ঘিরে রয়েছে মানুষ এখানে এসে এখন তা জানতে পারছে।
তিনি আরো বলেন, এখানে এই জমিদার বাড়ির ইতিহাস সম্পর্কিত পুস্তিকা বা ছোট রকমের যদি কোনো লিফলেট থাকতো তাহলে আমার মনে হয় এখানে ঘুরতে আসা পর্যটকরা উপকৃত হতো। এখানে সৌন্ধর্য বর্ধনের জন্য আরো উন্নয়নমূলক কাজ করা হলে ভালো হতো।
এক প্রশ্নের উত্তরে পুলিশ সুপার বলেন, এটা এখন জেলা প্রশাসন এবং সংস্কৃতি মন্ত্রনালয়ের অধীনে প্রত্নতত্ত্ব অধিদপ্তর এটার উন্নয়নে কাজ করে চলছে। এছাড়া স্হানীয়ভাবে জেলা প্রশাসন এটা দেখশুনা করছে। আমার মনে হয়ে দায়িত্বপ্রাপ্ত কর্তৃপক্ষ বহু পুরাতন এই জমিদার বাড়িটি সঠিক পরিমাপ করে যথাযথ উন্নয়ন করে দৃষ্টি নন্দন করে তুলতে পারে তাহলে এখানে পর্যটক আসা অনেকাংশে বেড়ে যাবে।
এসময় জেলা পুলিশ সুপারের সাথে ছিলেন লক্ষ্মীপুর সদর থানায় সদ্য যোগদানকৃত পুলিশ পরিদর্শক (তদন্ত) শিপন বড়ুয়া, দালাল বাজার পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপপরিদর্শক পুলেন বড়ুয়াসহ প্রমুখ।
এ জমিদার বাড়ির বিষয়ে প্রত্নতত্ত্ব অধিদপ্তরের চট্রগ্রাম (কুমিল্লা) অঞ্চলের আঞ্চলিক পরিচালক ড. মোঃ আতাউর রহমানের নিকট মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, লক্ষ্মীপুরের বহু পুরাতন দালালবাজার লক্ষ্মী নারায়ন জমিদার বাড়ির উন্নয়নে কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক দেশের ইতিহাস ও ঐতির্য্য ধরে রাখার লক্ষ্যে সকল প্রকার চেষ্টা করে যাচ্ছি।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com