সংবাদ শিরোনামঃ
রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ
লক্ষ্মীপুরে সড়ক ও জনপথ বিভাগের ৫২ লাখ টাকার গার্ডওয়াল দিনে না করে রাতে নির্মান

লক্ষ্মীপুরে সড়ক ও জনপথ বিভাগের ৫২ লাখ টাকার গার্ডওয়াল দিনে না করে রাতে নির্মান

‍ভিবি নিউজ ডেস্ক ঃ লক্ষ্মীপুর সড়ক ও জনপথ বিভাগের লক্ষ্মীপুর রায়পুর মহাসড়কের দালাল বাজার খোয়া সাগর দীঘি সংলগ্ন ৫২লাখ টাকার গার্ডওয়াল নির্মাণ দিনে না করে রাতের অন্ধকারে করায় জনগণের মধ্যে সন্দেহের উৎপত্তি হয়। যার কারনে পুকুর চুরির অভিযোগ উঠেছে।

এলাকাবাসীর অভিযোগে সড়ক ও জনপদ বিভাগের প্রকৌশলীর যোগসাজশে ঠিকাদার গার্ডওয়ালে ১ নং ইটের পরিবর্তে নিম্নমানের ইট ব্যবহার, ৬ ইঞ্চি সিসিতে মাত্র তিন ইঞ্চি সিসি দেয়া, বালুর সাথে সিমেন্ট কম দেয়ার অভিযোগ উঠেছে।

জানা গেছে, সড়ক ও জনপদের একটি প্যাকেজের অর্ন্তভুক্ত ৪৮ ইঞ্চি প্রস্থ, ৩ মিটার উচ্চতায় এবং ৫০০ মিটার দৈর্ঘ্য বিশিষ্ট গার্ডওয়াল নির্মাণের কাজ পায় মেসার্স আমিনুল হক ঠিকাদারী প্রতিষ্ঠান। তার নিয়োজিত সাইড মিস্ত্রি কবির হোসেন সিডিউল বহির্ভুতভাবে সিসি ঢালাই কম দিয়েই ইটের গাথুনি তুলে ফেলেন।

এলাবাসীর অভিযোগে সড়ক ও জনপদের উপসহকারী প্রকৌশলী মোজাম্মেল হক ১৪ এপ্রিল বুধবার নিম্মমানের কাজের সত্যতা পেয়ে তাৎক্ষণিক কাজ বন্ধ করে দেন এবং উপস্থিত শ্রমিকদেরকে বলেন ৬ ইঞ্চি সিসি সম্পূর্ণ করে গাথুনি করার জন্য কিন্তু কর্মরত শ্রমিকরা সহকারী প্রকৌশলী  মোজাম্মেল হকের নির্দেশনা অমান্য করে গার্ডওয়ালের গাথুনি নির্মাণের কাজ শুরু করে।

গণমাধ্যম কর্মীরা সরেজমিনে গেলে এলাকার বাসিন্দা নুরুল হুদা, সুজন রহমান, আমির হোসেন, রফিক হোসেন সহ প্রমুখ অভিযোগ করেন। গার্ডওয়ালের নির্মাণ কাজের শুরুতেই ঠিকাদারের লোকজন অনিয়ম শুরু করে। নিচে সিসি ঢালাই নাম মাত্র দিয়ে নিম্মমানের ইট ও বালু দিয়ে গাথুনি করে কিন্তু এখন ঠিকাদারের মিস্ত্রিরা নামমাত্র সিমেন্ট দিয়ে কাজ করছে। এতে দেয়ালটি বেশিদিন টেকসই হবে না। কিছু দিনের মধ্যে গার্ডওয়ালটি পাশের পুকুরে মূখ থুবড়ে পড়ার আশংকা রয়েছে।

লক্ষীপুর সড়ক ও জনপদের প্রধান নির্বাহী প্রকৌশলী সুব্রত দত্ত জানান গার্ডওয়াল নির্মাণের অভিযোগ এসেছে আমি সরেজমিনে গিয়ে পরিদর্শন করব এবং সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ বিষয়ে জানতে চাইলে লক্ষ্মীপুর জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোসেন আকন্দ ভিবি নিউজ কে জানান গার্ডওয়াল নির্মাণে  যে অনিয়মের অভিযোগ উঠেছে বিষয়টি সরজমিনে তদন্ত করে গুরুত্বের সহিত দেখা হবে।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com