সংবাদ শিরোনামঃ
দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’
কোন ধরনের অপ্রিতিকরসমস্যা ছাড়াই শেষ হলো মেডিক্যাল ভর্তি পরীক্ষা

কোন ধরনের অপ্রিতিকরসমস্যা ছাড়াই শেষ হলো মেডিক্যাল ভর্তি পরীক্ষা

    

ভিবি নিউজ ডেস্ক-

কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয়েছে ২০২২-২৩ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। শুক্রবার (১০ মার্চ) সারাদেশে ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হয় পরীক্ষা।

এক ঘণ্টার ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষায় এবার ১১ হাজার ১২২ আসনে জন্য প্রায় দেড় লাখ শিক্ষার্থী অংশ নিয়েছে। এ বছর প্রতিটি আসনের বিপরীতে লড়ছেন ১২ পরীক্ষার্থী।

সরকারি মেডিক্যাল কলেজে আসন চার হাজারের বেশি আর বেসরকারিতে সাড়ে ছয় হাজার আসন থাকলেও সরকারি মেডিক্যালের ভর্তির জন্য প্রতিযোগিতাটা কঠিন।

প্রতি আসনের জন্য লড়ছেন ৩২ জন। ভর্তি পরীক্ষার সার্বিক অবস্থা দেখে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, পরীক্ষায় স্বচ্ছতা আনতে হলে সব ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস নেয়া বন্ধ করা হয়েছে।

তিনি বলেন, পরীক্ষা নিয়ন্ত্রণে জোরালো কমিটি হয়েছে, সেখানে বিশেষজ্ঞ চিকিৎসকরা রয়েছেন। তারা প্রশ্ন তৈরি করেছেন এবং ডিজিটাল মাধ্যমে ট্র্যাকিং করে প্রশ্নপত্র কেন্দ্রে পাঠানো হয়।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের একটি কেন্দ্রে দেখতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, করোনার স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেয়ার চেষ্টা করা হয়েছে। যদিও এখন করোনা সেভাবে নেই।

তিনি বলেন, একটি দেশের অর্ধেক জনগোষ্ঠী পিছিয়ে থাকলে দেশ এগোতে পারে না। পরীক্ষায় বেশি অংশগ্রহণ বলে দেয় মেয়েরা এগিয়ে যাচ্ছে। পরীক্ষায়ও মেয়েরা বেশি পাস করছে।
(সংগৃহীত)


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com