সংবাদ শিরোনামঃ
দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’
পরিছন্ন রাজনীতি করার লক্ষ্যে জেলা আ’লীগ সভাপতি প্রার্থী সৈয়দ আবুল কাশেম

পরিছন্ন রাজনীতি করার লক্ষ্যে জেলা আ’লীগ সভাপতি প্রার্থী সৈয়দ আবুল কাশেম

ভি বি রায় চৌধুরী-লক্ষ্মীপুরে অন্যায়-অনিয়মের বিরুদ্ধে সোচ্চার থেকে পরিছন্ন রাজনীতি করার লক্ষ্যে জেলা আওয়ামীলীগের সভাপতি পদে নিজের প্রার্থীতা জানালেন সমাজসেবক ও বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ আবুল কাশেম (৬৫)। ৯ জানুয়ারি শনিবার দুপুরে সদর উপজেলার দালালবাজার জমিদার বাড়ীতে দাড়িয়ে তাঁর (সৈয়দ আবুল কাসেম) দীর্ঘ জীবনের সহচর, অনুজ, গুণমুগ্ধর, ও নিজ দল আওয়ামীলীগ এবং এর অংগ সংগঠনের থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের উপস্হিতিতে সংক্ষিপ্ত বক্তৃতায় একথা জানান তিনি।

এসময় উপস্হিত ছিলেন, কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক জয়নাল আবেদিন চৌধুরী (রিগ্যান), জেলা ছাত্রলীগের সাবেক সহ- সভাপতি মারুপ হোসেন (সুজন), জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফয়সাল হোসেন, দালালবাজার ইউনিয়ন আওয়ামীলীগের ৩নং ওয়ার্ড সভাপতি জাহাঙ্গীর আলম, সদর থানা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক রবিউল ইসলাম (রবিন) ভূঁইয়া, দালালবাজার ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থী আলী হায়দার চৌধুরী (প্রিয়া) দালালবাজার ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহবায়ক সাগর সহ দলের বিভিন্ন অংগ সংগঠনের নেতাকর্মীরা।

সমাজসেবক সৈয়দ আবুল কাশেম বলেন, ১৯৭০ সনের শেষের দিকে জাতীয় পরিষদ নির্বাচনে দলের প্রচারকালীন সময়ে লক্ষ্মীপরে এসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অত্যন্ত স্নেহের সহিত আমার মাথায় তার হাত বুলিয়ে দেন। আমি তখন ষষ্ঠ শ্রেনীর ছাত্র। সেই থেকে আমি আওয়ামীলীগের একজন নিবেদিত কর্মী হিসেবে দেশের জন্য নিরলস ভাবে কাজ করে চলেছি এবং আগামী দিনেও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত শক্তিশালী করার জন্য কাজ করে যাবো।
আপনাদের ভালোবাসা নিয়ে লক্ষ্মীপুরের মানুষের জন্য সঠিক উন্নয়ন ও জনসেবা করার ইচ্ছা নিয়ে জেলা আওয়ামীলীগের সভাপতি পদে দলীয় প্রধান বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর সমর্থন কামনা করছি।
জানা গেছে, বঙ্গবন্ধুর স্নেহধন্য সৈয়দ আবুল কাশেম লক্ষ্মীপুর আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মি। মা–মাটি–দেশের প্রতি দায়বদ্ধতা থেকে রাজনীতি ও সমাজসেবা মূলক কাজে তিনি সরব ৫০ বছরের মত সময়। লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের গঙ্গাপুর এলাকার প্রাক্তন নন-কমিশন সেনা সার্জেন্ট আলহাজ্ব এসএম শাহাদাত উল্যা মিঞা ঘরে ১৯৫৬ সালে রত্নগর্ভ মায়ের পেটে তিনি জন্ম গ্রহন করেন। স্কুল জীবনেই তিনি বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত হন। আইয়ুব বিরোধী আন্দোলনের সময় ১৯৭০ সনে একজন ছাত্রনেতা হিসেবে দালাল বাজার এনকে হাইস্কুল ছাত্রলীগের নেতা হয়ে সামনের কাতারে ছিলেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় একজন ক্ষুদে মুক্তিযুোদ্ধা হিসেবে তাঁর ভূমিকা ছিল অনন্য।

আরো জানা গেছে, সৈয়দ আবুল কাশেমদের চার ভাইয়ের মধ্যে মেঝো ভাই সৈয়দ বেলাল হোসেন (মানিক) বাংলাদেশ সরকারের স্বরাস্ট্র মন্ত্রণালয় সেবা ও সুরক্ষা বিভাগের অতিরিক্ত সচিব। সেঝো ভাই সৈয়দ ইকবাল হোসেন (বাবলু) দুর্নীতি দমন কমিশনের পরিচালক। ছোটো ভাই সৈয়দ কামরুল হোসেন (কিরন) সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবি। একমাত্র ছোটোবোন শিক্ষকতার মহান পেশায় নিয়োজিত আছেন।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com