সংবাদ শিরোনামঃ
রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ
লক্ষ্মীপুরে পাউবো’র জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে ভুমিকা রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম

লক্ষ্মীপুরে পাউবো’র জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে ভুমিকা রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম

ভিবি নিউজ ডেস্ক: লক্ষ্মীপুর জেলার জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আনোয়ার হোছাইন আকন্দের নির্দেশনা মোতাবেক লাহারকান্দি ইউনিয়নের চাদঁখালী বাজারে পাউবো’র জমিতে অবৈধ স্থাপনা নির্মিত হয়েছে বিষয়টি গণমাধ্যমে ছাপা হয়। যার ফলশ্রুতিতে জেলাপ্রশাসকের দৃষ্টিপটে আসে। আজ ২৫ জুলাই সরজমিনে তদন্তাধীনে এসে লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম সত্যতা পেলে অবৈধ স্থাপনা অপসারণ করার জন্য আদেশ প্রদান করেন এবং ইউএনওর উপস্থিতিতে স্থাপনা সরিয়ে নেওয়া হয় বলে সূত্র থেকে জানা যায়।

উল্লেখ্য লক্ষ্মীপুরে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) প্রায় ৪০ শতাংশ জমি দখল করে ইউপি সদস্য জহিরুল ইসলাম খামার স্থাপন করেছে। জহির সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডর সদস্য। ইউনিয়নের চাঁদখালী বাজারের পশ্চিম পাশে ওয়াপদা খালের পাশে পাউবো’র জমি দখল করে খামারের জন্য ঘর নির্মাণ করছেন।

এদিকে খামারে ভিটে ভরাট করতে পাশের সরকারি সড়ক কেটে ফেলেছে ওই ইউপি সদস্য। এতে ওই স্থানে সড়কটি সরু হয়ে পড়েছে। রিকশা চলাচলে বিঘগ্ন ঘটছে। বৃষ্টিতে সড়কটি ভেঙে যাওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

জানতে চাইলে ইউপি সদস্য জহিরুল ইসলাম বলেন, পুরো চাঁদখালি বাজারই পাউবোর জমিতে। খামারের জমি অর্ধেক আমি কিনেছি আর অর্ধেক পাউবো’র। বাজারের দোকানিরা যেমন দখল করে আছে তেমনি আমিও দখল করেছি। এটা দোষের কিছু নয়।

লাহারকান্দি ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা রুহুল আমিন বলেন, এসিল্যান্ড আমাকে বিষয়টি জানিয়েছেন। তাঁর নির্দেশে আমি ঘটনাস্থলে গিয়েছি।জমিটি পাউবির বলে সত্যতা নিশ্চিত করছেন ভূমি কর্মকর্তা। জমিটি পাউবো’র, এ ব্যাপারে পাউবো কর্তৃপক্ষ ব্যবস্থা নেবে। আর সরকারি রাস্তা কাটার অভিযোগের ব্যাপারে, আমি ব্যবস্থা নেবো।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম ২৫ জুলাই গণমাধ্যমের বদৌলতে জানতে পেরে সরসরি ঘটনাস্থল পরিদর্শনে এসে সত্যতা যাচাই আন্তে নিজে দাড়িয়ে থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিয়ে পাউবো’র সম্পত্তি দখল মুক্ত করেন।

 


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com