সংবাদ শিরোনামঃ
রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ
মুজিববর্ষ ও স্বাধীনতার ৫০ বছরে কেউ গৃহহীন ও ভূমিহীন থাকবে না, ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

মুজিববর্ষ ও স্বাধীনতার ৫০ বছরে কেউ গৃহহীন ও ভূমিহীন থাকবে না, ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

ভিবি নিউজ ডেস্কঃ

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি বলেছেন মুজিববর্ষ এবং আমাদের স্বাধীনতা অর্জনের ৫০ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা বাংলাদেশের কেউ গৃহহীন এবং ভুমিহীন খাকবে না। সেই লক্ষ্যে সারাদেশে সরকার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে ৯ লক্ষ বাড়ি নির্মাণ করে গৃহহীন পরিবারের মধ্যে বরাদ্দ দেয়ার কার্যক্রম চলমান রয়েছে। তার কারন প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য এদেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না। কেউ ঠিকানাহীন থাকবে না। প্রতিমন্ত্রী গত ৭ জানুয়ারি ২০২১ইং  বৃহস্পতিবার বিকাল ৩টায় নওগাঁ জেলা ত্রান গুদাম কাম দুর্যোগ ব্যবস্থাপনা তথ্য কেন্দ্র নির্মান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করে এক সংক্ষিপ্ত বক্তব্যে এ কথা বলেছেন।

এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন, নওগাঁ’র জেলা প্রশাসক মো. হারুন-অর-রশীদসহ ত্রাণ মন্ত্রণালয় ও অধিদপ্তর, জেলা প্রশাসন, স্থানীয় ত্রাণ বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। ত্রান প্রতিমন্ত্রী বলেছেন দেশে বিভিন্ন দুর্যোগ মুহূর্তে জরুরি ভিত্তিতে সারাদেশে দ্রুত ত্রাণ সহযোগিতা পৌঁছে দেয়ার জন্য মোট ৬৬টি এ ধরনের গুদাম কাম তথ্য কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। তারই অংশ হিসে নওগাঁয় এই ত্রাণ গুদাম কাম তথ্য কেন্দ্রটি নির্মাণের কার্যক্রম হাতে নেয়া হলো। তিনি বলেছেন জেলা পর্যায়ের এসব গুদামে ত্রাণ সামগ্রী মজুদ থাকলে দ্রুত সময়ের মধ্যে ঐ জেলার সকল উপজেলায় জরুরি ত্রাণ সহায়তা পৌঁছে দেয়া সম্ভব হবে। প্রতিমন্ত্রী বলেন এই লক্ষ্যে একই প্রকল্পের আওতায় আরও ৫শটি উপজেলায় এমন ত্রান গুদাম কাম তথ্য কেন্দ্র নির্মানের পরিকল্পনা সরকারের রয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক গৃহিত ৪২নং প্যাকেজের আওতায় জেলা ত্রান গুদাম কাম দুর্যোগ ব্যবস্থাপনা তথ্য কেন্দ্র নির্মাণ শীর্ষক এই প্রকল্পে মোট ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৫৫ লক্ষ ৬৬ হাজার ৩৯২ টাকা। পরে মন্ত্রী পোরশা উপজেলার নির্মাণাধীন গৃহহীনদের জন্য নির্মিত ঘর পরিদর্শন শেষে সন্ধ্যায় স্থানীয় গাংগুরিয়া উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিন শতাধিক শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com