সংবাদ শিরোনামঃ
দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’
লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার “মা ও শিশু হাসপাতাল আবশ্যক

লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার “মা ও শিশু হাসপাতাল আবশ্যক

স্টাফ রিপোর্টার ভি বি রায় চৌধুরী -লক্ষ্মীপুর জেলায় প্রায় ২০ লক্ষ লোকের বসবাস,এর ভিতরে সদর উপজেলায় জনসংখ্যা প্রায় ৮ লক্ষ ও জেলার উত্তর পশ্চিমে ভয়াল মেঘনা নদী দ্বারা ক্ষতিগ্রস্থ রায়পুর উপজেলার জনসংখ্যা প্রায় সাড়ে তিন লক্ষ এবং জেলা শহর থেকে উত্তরের উপজেলা রামগঞ্জে বসবাস করে প্রায় তিন লক্ষ সত্তর হাজার মানুষ। লক্ষ্মীপুর সদর,রায়পুর ও রামগঞ্জ মিলিয়ে এই তিন উপজেলার পিকপয়েন্ট বলে দালাল বাজার কে বেশির ভাগ লোকই মনে করেন। রায়পুর উপজেলা থেকে লক্ষ্মীপুরের দুরত্ব ১৫ কিলোমিটার, এরই মধ্যে মা ও শিশুদের চিকিৎসা বিষয়ক নেই কোন নির্ভর যোগ্য সরকারি হাসপাতাল।

মা” ও শিশুদের চিকিৎসায় নেই কোন সুব্যবস্থা, লক্ষ্মীপুর থেকে উপশহর দালাল বাজারের দুরত্ব ৫ কিলোমিটার, দালাল বাজার থেকে রায়পুরের দুরত্ব ১০ কিলোমিটার এবং রামগঞ্জ উপজেলার দুরত্ব ১৫ কিলোমিটার হয়। সদর, রায়পুর ও রামগঞ্জ উপজেলায় বসবাস কারি কয়েক লক্ষ ” মা ও শিশুর” যথাযথ স্বাস্থ্য সেবার জন্য একটি সরকারি হাসপাতাল হওয়া দরকার।
এইপথ পরিক্রমায় গর্ভবতী মহিলারা প্রসব পূর্ব বেদনায় কাতরাতে থাকলেও বিশেষজ্ঞ “মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক চিকিৎসক সার্বক্ষণিক না থাকার কারনে শিশু মৃত্যু ও গর্ভবতী মায়েদেরকে সঠিক নিয়মনীতি মোতাবেক চিকিৎসা দেওয়া সম্ভব হয়ে উঠছেনা,ফলে অহরহ স্বাস্থ্য ঝুঁকি বেড়েই চলছে, ঘটছে অকাল মৃত্যু । এর থেকে পরিত্রাণ পেতে হলে পিক পয়েন্ট উপশহর দালাল বাজার খোয়াসাগর দিঘীর পশ্চিম পাড়, যেখানে ইউনিয়ন স্বাস্থ্যসেবা ও পরিবার পরিকল্পনা কেন্দ্র অবস্থিত। এখানে ১০০ শয্যা বিশিষ্ট সরকারি হাসপাতাল হওয়ার মত সরকারি জমিও বর্তমান। উক্ত স্থানে একটা ১০০ শয্যা বিশিষ্ট ” মা ও শিশু হাসপাতাল হওয়া জরুরি বলে শিক্ষক, রাজনীতি বিদ, সমাজসেবক ও সিভিল স্যোসাইটি মনে করেন।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com