সংবাদ শিরোনামঃ
অনিয়মে চাকরিচ্যুত হবেন কর্মকর্তারা, ফেক্ট- উপজেলা পরিষদ নির্বাচন লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ অধ্যক্ষ পুরস্কার নিয়ে বির্তক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন লক্ষ্মীপুর -১ আসনের ড, আনোয়ার খান এম পির বড় ভাই আখতার খান রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস
সারাদেশে বঙ্গবন্ধু ম্যারাথন দৌড় ২০২১ প্রতিযোগিতা চলছে

সারাদেশে বঙ্গবন্ধু ম্যারাথন দৌড় ২০২১ প্রতিযোগিতা চলছে

ভিবি নিউজ ডেস্কঃ
গত ১০ জানুয়ারি থেকে শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন-২০২১’। সারাদেশব্যপী এ প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহন করার জন্য সাধারণ জনগণের জন্য রেজিস্ট্রেশনের ব্যবস্থা উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১’- এর অফিসিয়াল ওয়েবসাইট (www.dhakamarathon.com.bd) এবং সামাজিক যোগাযোগ মাধ্যম-ফেসবুকপেজে (পরবর্তীতে সবাইকে অবগত করা যাবে)

‘মুজিববর্ষ’ উদযাপনের অংশ হিসেবে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক সমন্বয়ের মাধ্যমে সেনাবাহিনী মূল আয়োজক হিসেবে এই ম্যারাথন পরিচালনা করা হচ্ছে। একইসঙ্গে সহযোগী প্রতিষ্ঠান হিসেবে স্পোর্টস ভিশন লিমিটেড ও ট্রাস্ট ইনোভেশন লিমিটেড ম্যারাথন আয়োজনের সঙ্গে সম্পৃক্ত রয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, আয়োজক কমিটি জানিয়েছে, এর আগে বাংলাদেশে অনেক ম্যারাথন অনুষ্ঠিত হলেও এই প্রথমবারের মতো একটি আন্তর্জাতিক মানের ম্যারাথন অনুষ্ঠিত হচ্ছে। দেশি-বিদেশি খ্যাতনামা দৌড়বিদরা (১৮ বছরের ঊর্ধ্বে) এই ম্যারাথনে অংশ নিচ্ছে। নারী ও পুরুষ দুই বিভাগে এ ম্যারাথন দৌড় অনুষ্ঠিত হতেছে। ম্যারাথন দৌড়টি ১০ জানুয়ারি সকাল সাড়ে ৬টায় আর্মি স্টেডিয়াম থেকে আরম্ভ হয়ে হাতিরঝিল এলাকায় শেষ হয়েছে। এটি ৩টি ক্যাটাগরিতে পরিচালনা করা হচ্ছে।

ফুল ম্যারাথন, ৪২ দশমিক ১৯৫ কিলোমিটারের:
যেখানে দেশি ও বিদেশি ১০০ জন দৌড়বিদ অংশ নিচ্ছে, যাদের শুধু ম্যারাথনে অংশগ্রহণ ও শেষ করার অভিজ্ঞতা রয়েছে তারা অংশ নিতে পারবেন।

হাফ ম্যারাথন-২১ দশমিক ৯৭ কিলোমিটার;
এই ম্যারাথনে ১০০ জন বাংলাদেশি দৌড়বিদ, যাদের পূর্বে ম্যারাথনে অংশ নেওয়ার অভিজ্ঞতা রয়েছে তারা অংশ নেবেন।

এছাড়া রয়েছে ডিজিটাল ম্যারাথন:
যেখানে ‘মুজিববর্ষে ডিজিটাল বাংলাদেশে ডিজিটাল ম্যারাথন’ স্লোগানকে মাথায় রেখে মোবাইল অ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন করে বাংলাদেশসহ পৃথিবীর যেকোনও স্থান থেকে সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করতে পারবেন। দৌড়বিদরা ১০ জানুয়ারি (২০২১) থেকে ৭ মার্চ (২০২১) তারিখের মধ্যে বয়সভিত্তিক নিজস্ব সময়ে সুবিধাজনক স্থানে দৌড় সম্পন্ন করবেন। ডিজিটাল ম্যারাথনে ৫ কিলোমিটার, ১০ কিলোমিটার, হাফ ও ফুল ম্যারাথন আয়োজিত হবে। ফুল ম্যারাথন টেলিভিশনে দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করা হচ্ছে। বর্তমান করোনা পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করেই এই আয়োজন পরিচালনা করা হচ্ছে


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com