সংবাদ শিরোনামঃ
আলিফ মীম হাসপাতালের শেয়ার হোল্ডারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি জেলা বিএমএ ও স্বাচিপের সভাপতি ডা: জাকির হোসেন উপজেলা নির্বাচনে প্রচারণায় অংশ না নিতে এমপি আনোয়ার খাঁনকে চিঠি লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট রহমত উল্যাহ বিপ্লবের কিছু কথা লক্ষ্মীপুরের কৃতিসন্তান আনোয়ারুল হক ছলেমা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান কামাল ফার্মারের  জন্মদিনে তিনি সকলের আশির্বাদ /দোয়া প্রার্থী লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদি ইউপি নির্বাচনে মীর শাহআলম চেয়ারম্যান নির্বাচিত লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউপি নির্বাচনে এডভোকেট নজরুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত অনিয়মে চাকরিচ্যুত হবেন কর্মকর্তারা, ফেক্ট- উপজেলা পরিষদ নির্বাচন লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ অধ্যক্ষ পুরস্কার নিয়ে বির্তক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন লক্ষ্মীপুর -১ আসনের ড, আনোয়ার খান এম পির বড় ভাই আখতার খান রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক
কোন ধরনের অপ্রিতিকরসমস্যা ছাড়াই শেষ হলো মেডিক্যাল ভর্তি পরীক্ষা

কোন ধরনের অপ্রিতিকরসমস্যা ছাড়াই শেষ হলো মেডিক্যাল ভর্তি পরীক্ষা

    

ভিবি নিউজ ডেস্ক-

কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয়েছে ২০২২-২৩ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। শুক্রবার (১০ মার্চ) সারাদেশে ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হয় পরীক্ষা।

এক ঘণ্টার ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষায় এবার ১১ হাজার ১২২ আসনে জন্য প্রায় দেড় লাখ শিক্ষার্থী অংশ নিয়েছে। এ বছর প্রতিটি আসনের বিপরীতে লড়ছেন ১২ পরীক্ষার্থী।

সরকারি মেডিক্যাল কলেজে আসন চার হাজারের বেশি আর বেসরকারিতে সাড়ে ছয় হাজার আসন থাকলেও সরকারি মেডিক্যালের ভর্তির জন্য প্রতিযোগিতাটা কঠিন।

প্রতি আসনের জন্য লড়ছেন ৩২ জন। ভর্তি পরীক্ষার সার্বিক অবস্থা দেখে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, পরীক্ষায় স্বচ্ছতা আনতে হলে সব ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস নেয়া বন্ধ করা হয়েছে।

তিনি বলেন, পরীক্ষা নিয়ন্ত্রণে জোরালো কমিটি হয়েছে, সেখানে বিশেষজ্ঞ চিকিৎসকরা রয়েছেন। তারা প্রশ্ন তৈরি করেছেন এবং ডিজিটাল মাধ্যমে ট্র্যাকিং করে প্রশ্নপত্র কেন্দ্রে পাঠানো হয়।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের একটি কেন্দ্রে দেখতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, করোনার স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেয়ার চেষ্টা করা হয়েছে। যদিও এখন করোনা সেভাবে নেই।

তিনি বলেন, একটি দেশের অর্ধেক জনগোষ্ঠী পিছিয়ে থাকলে দেশ এগোতে পারে না। পরীক্ষায় বেশি অংশগ্রহণ বলে দেয় মেয়েরা এগিয়ে যাচ্ছে। পরীক্ষায়ও মেয়েরা বেশি পাস করছে।
(সংগৃহীত)