সংবাদ শিরোনামঃ
রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’ বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রিড়া বিষয়ক উপকমিটির তৃতীয় বার সদস্য হলেন লক্ষ্মীপুরের কৃতি সন্তান আবুল বাশার লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন সভাপতি-তাহের,সম্পাদক কাউছার লক্ষ্মীপুরে মেয়ের পেটে বাবার সন্তান, প্রসব করে বাসর ঘরে লক্ষ্মীপুরের কৃতিসন্তান রোটারিয়ান ইঞ্জি: মোহা: মোহাব্বত উল্যাহ পরপারে ওমানে বাংলাদেশ আওয়ামীলীগের ২০২৪-২৫ ইং সনের কার্যকরি কমিটি গঠন সভাপতি-ছৈয়দ হোসেন তালুকদার, সম্পাদক-জসিম উদ্দিন হায়দার, সহসাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন নির্বাচিত লক্ষ্মীপুর সদর হাসপাতালের নির্মান কাজ ৬ বছরেও হয়নি শেষ,মারাত্মক ভোগান্তির শিকার সেবাপ্রার্থীরা মিজানুর রহমান মুকুল রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনে সভাপতি পদপ্রার্থী লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজারে একটি গণশৌচাগার আবশ্যক, জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ লক্ষ্মীপুর সদরে স্বাধীনতা স্পোর্টিং ক্লাবের সভাপতি মোবারক সম্পাদক মাহফুজ, যুগ্ম সম্পাদক ফয়সাল কবির প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ১ যুগপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ভিসি ড, এ এস এম মাকসুদ কামাল রায়পুরে ৬৫ বছরের বৃদ্ধ কৃষককে পিটিয়ে খালে ফেলে দিলেন ইউপি সদস্য আরিফুর রহমান ডিজিটাল যুগে এসে হারিয়ে গেলো কুপি(চেরাগ)
বাংলাদেশ সম্পাদক ফোরামের দাবি ও সমস্যা সমাধানে ৯ দফা প্রস্তাবনা

বাংলাদেশ সম্পাদক ফোরামের দাবি ও সমস্যা সমাধানে ৯ দফা প্রস্তাবনা

স্টাফ রিপোর্টার

দেশের সংবাদপত্র শিল্পের বিরাজমান ৯ দফা সমস্যা চিহ্নিত করে উত্তরণের জন্য ৯ দফা প্রস্তাবনা তুলে ধরেছে বাংলাদেশ সম্পাদক ফোরাম।

গতকাল দৈনিক জনতায় বাংলাদেশ সম্পাদক ফোরামের পক্ষে রফিকুল ইসলাম রতন প্রেরিত এক বার্তায় এমন তথ্য জানানো হয়েছে।

১ নাম্বার সমস্যার মধ্যে উল্লেখ করা হয়েছে সংবাদপত্র শিল্পে এ মুহূর্তে সবচেয়ে বড় সমস্যা হচ্ছে রাজধানী ঢাকাসহ সারাদেশে নামসর্বস্ব অসংখ্য পত্রিকা অনিয়মিত প্রকাশিত হয়। এ সমস্যা সমাধানে প্রস্তাবনায় বলা হয়েছে নামসর্বস্ব ও অনিয়মিত প্রকাশিত পত্রিকায় সরকারি বিজ্ঞাপন ও ক্রোড়পত্র প্রদান বন্ধ করতে হবে। তাদের মিডিয়া তালিকাভুক্তও বাতিল করতে হবে। এছাড়া ৯ নাম্বার সমস্যায় বলা হয়েছে অনেক ক্ষেত্রে প্রকৃত সাংবাদিকরা সম্পাদক না হওয়ায় এবং শিক্ষাগত যোগ্যতা নির্ধারিত না থাকায় বহু সংবাদপত্রে অসাংবাদিকরা সম্পাদকের দায়িত্বে থাকায় পেশাদারিত্বের প্রতিফলন ঘটছে না। এই সমস্যা সমাধানে প্রস্তাবনায় বলা হচ্ছে সম্পাদকের শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদ যথাযথ যাচাই-বাছাইয়ের পড়েই পত্রিকার ডিক্লারেশন ও মিডিয়াভুক্তি দেয়া যেতে পারে । কোনোভাবেই অপেশাদার সাংবাদিক কোনো পত্রিকার সম্পাদক বা ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করতে পারেন না মর্মে নির্দেশ জারি করতে হবে।