সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুর পৌরসভার সড়কের পাশে আবর্জনার স্তূপ, নির্গত দুর্গন্ধ ও ধোঁয়ায় দূষিত হচ্ছে পরিবেশ লক্ষ্মীপুরে শিক্ষক- শিক্ষিকার বিরুদ্ধে পরকীয়ার অভিযোগ লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নে স্কুল শিক্ষক ও শিক্ষিকার অনৈতিক সম্পর্ক, শিক্ষিকার স্বামীর অভিযোগ লক্ষ্মীপুর ২ আসনের মানবিক এমপি নুরউদ্দিন আলিফ মীম হাসপাতালের শেয়ার হোল্ডারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি জেলা বিএমএ ও স্বাচিপের সভাপতি ডা: জাকির হোসেন উপজেলা নির্বাচনে প্রচারণায় অংশ না নিতে এমপি আনোয়ার খাঁনকে চিঠি লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট রহমত উল্যাহ বিপ্লবের কিছু কথা লক্ষ্মীপুরের কৃতিসন্তান আনোয়ারুল হক ছলেমা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান কামাল ফার্মারের  জন্মদিনে তিনি সকলের আশির্বাদ /দোয়া প্রার্থী লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদি ইউপি নির্বাচনে মীর শাহআলম চেয়ারম্যান নির্বাচিত লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউপি নির্বাচনে এডভোকেট নজরুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত অনিয়মে চাকরিচ্যুত হবেন কর্মকর্তারা, ফেক্ট- উপজেলা পরিষদ নির্বাচন লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ অধ্যক্ষ পুরস্কার নিয়ে বির্তক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন লক্ষ্মীপুর -১ আসনের ড, আনোয়ার খান এম পির বড় ভাই আখতার খান রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক
বাংলাদেশ সম্পাদক ফোরামের দাবি ও সমস্যা সমাধানে ৯ দফা প্রস্তাবনা

বাংলাদেশ সম্পাদক ফোরামের দাবি ও সমস্যা সমাধানে ৯ দফা প্রস্তাবনা

স্টাফ রিপোর্টার

দেশের সংবাদপত্র শিল্পের বিরাজমান ৯ দফা সমস্যা চিহ্নিত করে উত্তরণের জন্য ৯ দফা প্রস্তাবনা তুলে ধরেছে বাংলাদেশ সম্পাদক ফোরাম।

গতকাল দৈনিক জনতায় বাংলাদেশ সম্পাদক ফোরামের পক্ষে রফিকুল ইসলাম রতন প্রেরিত এক বার্তায় এমন তথ্য জানানো হয়েছে।

১ নাম্বার সমস্যার মধ্যে উল্লেখ করা হয়েছে সংবাদপত্র শিল্পে এ মুহূর্তে সবচেয়ে বড় সমস্যা হচ্ছে রাজধানী ঢাকাসহ সারাদেশে নামসর্বস্ব অসংখ্য পত্রিকা অনিয়মিত প্রকাশিত হয়। এ সমস্যা সমাধানে প্রস্তাবনায় বলা হয়েছে নামসর্বস্ব ও অনিয়মিত প্রকাশিত পত্রিকায় সরকারি বিজ্ঞাপন ও ক্রোড়পত্র প্রদান বন্ধ করতে হবে। তাদের মিডিয়া তালিকাভুক্তও বাতিল করতে হবে। এছাড়া ৯ নাম্বার সমস্যায় বলা হয়েছে অনেক ক্ষেত্রে প্রকৃত সাংবাদিকরা সম্পাদক না হওয়ায় এবং শিক্ষাগত যোগ্যতা নির্ধারিত না থাকায় বহু সংবাদপত্রে অসাংবাদিকরা সম্পাদকের দায়িত্বে থাকায় পেশাদারিত্বের প্রতিফলন ঘটছে না। এই সমস্যা সমাধানে প্রস্তাবনায় বলা হচ্ছে সম্পাদকের শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদ যথাযথ যাচাই-বাছাইয়ের পড়েই পত্রিকার ডিক্লারেশন ও মিডিয়াভুক্তি দেয়া যেতে পারে । কোনোভাবেই অপেশাদার সাংবাদিক কোনো পত্রিকার সম্পাদক বা ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করতে পারেন না মর্মে নির্দেশ জারি করতে হবে।