সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা
বাংলাদেশ সম্পাদক ফোরামের দাবি ও সমস্যা সমাধানে ৯ দফা প্রস্তাবনা

বাংলাদেশ সম্পাদক ফোরামের দাবি ও সমস্যা সমাধানে ৯ দফা প্রস্তাবনা

স্টাফ রিপোর্টার

দেশের সংবাদপত্র শিল্পের বিরাজমান ৯ দফা সমস্যা চিহ্নিত করে উত্তরণের জন্য ৯ দফা প্রস্তাবনা তুলে ধরেছে বাংলাদেশ সম্পাদক ফোরাম।

গতকাল দৈনিক জনতায় বাংলাদেশ সম্পাদক ফোরামের পক্ষে রফিকুল ইসলাম রতন প্রেরিত এক বার্তায় এমন তথ্য জানানো হয়েছে।

১ নাম্বার সমস্যার মধ্যে উল্লেখ করা হয়েছে সংবাদপত্র শিল্পে এ মুহূর্তে সবচেয়ে বড় সমস্যা হচ্ছে রাজধানী ঢাকাসহ সারাদেশে নামসর্বস্ব অসংখ্য পত্রিকা অনিয়মিত প্রকাশিত হয়। এ সমস্যা সমাধানে প্রস্তাবনায় বলা হয়েছে নামসর্বস্ব ও অনিয়মিত প্রকাশিত পত্রিকায় সরকারি বিজ্ঞাপন ও ক্রোড়পত্র প্রদান বন্ধ করতে হবে। তাদের মিডিয়া তালিকাভুক্তও বাতিল করতে হবে। এছাড়া ৯ নাম্বার সমস্যায় বলা হয়েছে অনেক ক্ষেত্রে প্রকৃত সাংবাদিকরা সম্পাদক না হওয়ায় এবং শিক্ষাগত যোগ্যতা নির্ধারিত না থাকায় বহু সংবাদপত্রে অসাংবাদিকরা সম্পাদকের দায়িত্বে থাকায় পেশাদারিত্বের প্রতিফলন ঘটছে না। এই সমস্যা সমাধানে প্রস্তাবনায় বলা হচ্ছে সম্পাদকের শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদ যথাযথ যাচাই-বাছাইয়ের পড়েই পত্রিকার ডিক্লারেশন ও মিডিয়াভুক্তি দেয়া যেতে পারে । কোনোভাবেই অপেশাদার সাংবাদিক কোনো পত্রিকার সম্পাদক বা ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করতে পারেন না মর্মে নির্দেশ জারি করতে হবে।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com