সংবাদ শিরোনামঃ
আলিফ মীম হাসপাতালের শেয়ার হোল্ডারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি জেলা বিএমএ ও স্বাচিপের সভাপতি ডা: জাকির হোসেন উপজেলা নির্বাচনে প্রচারণায় অংশ না নিতে এমপি আনোয়ার খাঁনকে চিঠি লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট রহমত উল্যাহ বিপ্লবের কিছু কথা লক্ষ্মীপুরের কৃতিসন্তান আনোয়ারুল হক ছলেমা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান কামাল ফার্মারের  জন্মদিনে তিনি সকলের আশির্বাদ /দোয়া প্রার্থী লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদি ইউপি নির্বাচনে মীর শাহআলম চেয়ারম্যান নির্বাচিত লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউপি নির্বাচনে এডভোকেট নজরুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত অনিয়মে চাকরিচ্যুত হবেন কর্মকর্তারা, ফেক্ট- উপজেলা পরিষদ নির্বাচন লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ অধ্যক্ষ পুরস্কার নিয়ে বির্তক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন লক্ষ্মীপুর -১ আসনের ড, আনোয়ার খান এম পির বড় ভাই আখতার খান রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক
ট্রাম্প-বাইডেন লড়াই : প্রতি মুহূর্তে বদলে যাচ্ছে চিত্র

ট্রাম্প-বাইডেন লড়াই : প্রতি মুহূর্তে বদলে যাচ্ছে চিত্র

ভিবি নিউজ ডেস্কঃ

ইলেকটোরাল ভোট : জো বাইডেন-২২৭ ডোনাল্ড ট্রাম্প-২১৩
কে হচ্ছেন ৪৬তম মার্কিন প্রেসিডেন্ট এ নিয়ে চলছে ব্যাপক জল্পনা-কল্পনা। তবে জয়ের ব্যাপারে দুই প্রার্থীই বেশ আশাবাদী। প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল প্রকাশ শুরু হওয়ার পর দেখা যাচ্ছে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন খানিকটা এগিয়ে। অন্যদিকে, রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পও তার কাছাকাছিই রয়েছেন। তবে প্রতি মুহূর্তেই বদলে যাচ্ছে এই অবস্থা।

এখন পর্যন্ত জো বাইডেন এগিয়ে ২২৭ ইলেক্টোরাল ভোটে। অন্যদিকে ট্রাম্পের ঝুলিতে ২১৩ ইলেক্টোরাল ভোট। জেতার জন্য দরকার ২৭০ ইলেক্টোরাল ভোট। এখনো বেশ কয়েকটি রাজ্যের ফলাফল বাকি থাকায় অপেক্ষার প্রহর গুণছে বিশ্ববাসী।

তবে ডেমোক্র্যাটদের দিকে অভিযোগের তীর ছুঁড়ে ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আমরা জয়ের ব্যাপারে আশাবাদী, কিন্তু তারা ভোট চুরির চেষ্টা করছে। আমরা কখনোই তাদের সেটা করতে দেবো না।

অন্যদিকে, প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন বলেছেন, ‘আমরা জয়ের পথে রয়েছি বলে আমরা বিশ্বাস করি। তবে সব ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত এখন আমাদের ধৈর্য ধরে অপেক্ষা করতে হবে। বিজয়ী হওয়ার ব্যাপারে আশাবাদী।

‘যুদ্ধক্ষেত্রে’ এগিয়ে ট্রাম্প!

মার্কিন নির্বাচনে ভোট গণনার শেষ পর্যায়ে চলছে টান টান উত্তেজনা। কে প্রেসিডেন্ট হচ্ছেন তা এখনো আন্দাজ করেও বলা যাচ্ছে না। কারণ ‘ব্যাটলগ্রাউন্ড স্টেট’ বা হাড্ডাহাড্ডি লড়াইয়ের যে কয়টি রাজ্য আছে, সেগুলোর বেশিরভাগেই একটু হলেও এগিয়ে আছেন ট্রাম্প। হিসাবের খাতায় ট্রাম্পই ‘জিতে যাচ্ছেন’ বলে মনে হচ্ছে। কিন্তু ভোট গণনা এখনো শেষ হয়নি। যে কোনো সময় পাল্টে যাবে চিত্র।

মার্কিন গণমাধ্যমের হিসাব অনুযায়ী, এখন পর্যন্ত বাইডেন ইলেকটোরাল ভোট পেয়েছেন ২৩৮টি। আর ট্রাম্প পেয়েছেন ২১৩টি। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার জন্য বাইডেনের আর দরকার মাত্র ৩২ ইলেক্টোরাল ভোট। অন্যদিকে ট্রাম্পের দরকার ৫৭। কিন্তু এখন প্রশ্ন হচ্ছে, বাইডেনের তরী তীরে এসে ডুবে যায় কি না। কারণ গত নির্বাচনেও প্রায় একই পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। হিলারি ক্লিনটন পপুলার ভোট বেশি পেলেও ট্রাম্পের কাছে হেরেছিলেন। অন্যদিকে ট্রাম্প নিজেকে জয়ী ঘোষণা করেছেন। একইসঙ্গে বলেছেন, তিনি আদালতে যাবেন। যেসব রাজ্যে এখনো ভোট গণনা চলছে, সেগুলোকে ‘প্রতারণা’ দাবি করে প্রয়োজনে দেশের সর্বোচ্চ আদালতে যাওয়ার কথা জানিয়েছেন তিনি। নিজের জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে অভিযোগ করেছেন, প্রতিপক্ষরা ফল চুরি করে নেয়ার চেষ্টা করছে। আবার জো বাইডেনও বলছেন, তিনিই জিততে চলেছেন।

নিউইয়র্ক টাইমসের তথ্য অনুযায়ী, পেনসিলভানিয়া, জর্জিয়া, মিশিগানের মতো রাজ্যগুলোর ফলাফলের ওপর ঝুলছে ট্রাম্প বাইডেনের হোয়াইট হাউসের চাবি। হোয়াইট হাউসে বসে নির্বাচনের ফলাফল দেখছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প যা বলেছেন, তাতে মনে হচ্ছে, যদি তিনি নির্বাচনে হেরে যান, তাহলে আদালতে যাবেন। এ নিয়ে সহিংসতার ঘটনাও ঘটতে পারে। যার প্রভাবে ফলাফল স্থগিত থাকতে পারে দীর্ঘদিন। আর ট্রাম্প হয়তো সেটাই চান।