সংবাদ শিরোনামঃ
রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ
কমলনগরে ইউনিয়ন আ’লীগের কমিটি গঠনে ভোটের দাবীতে বিক্ষোভ-হইচই

কমলনগরে ইউনিয়ন আ’লীগের কমিটি গঠনে ভোটের দাবীতে বিক্ষোভ-হইচই

মিজানুর শামীমঃ লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভোটের মাধ্যমে কমিটি গঠনের দাবিতে বিক্ষোভ ও হইচই হওয়ার খবর পাওয়া গেছে। ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে ২৭ মার্চ রবিবার বিকেলে স্হানীয় উপকূল সরকারি কলেজ মিলনায়তন সভাকক্ষে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে ২৫১ জন কাউন্সিলরের ভোটের মাধ্যমে পরবর্তী তিন বছরের জন্য হাজিরহাট ইউনিয়ন আওয়ামী লীগ কমিটি করার জন্য জেলা ও উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত হন। ভোটের মাধ্যমে কমিটির গঠন করার দাবীতে শিক্ষক মিলনায়তন কক্ষের ভিতরে নেতাদের রেখে সন্ধা ৭টা থেকে রাত প্রায় ১০টা পর্যন্ত বাহিরে ভোট চাই ভোট চাই আওয়াজ তুলে ব্যাপক বিক্ষোভ ও হইচই করে কাউন্সিলগন। এ সময় মিলনায়তন কক্ষের ভিতরে থাকা জেলা ও উপজেলা নেতাদের বিরুদ্ধে নানানরকম নেতিবাচক মন্তব্য করেন তারা। নেতাকর্মীদের বিক্ষোভের মুখে রাত সাড়ে দশটায় সম্মেলন এক সপ্তাহে পিছিয়ে ৬ এপ্রিল ঘোষনা দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট আবুল বাসার।


ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মোসলেউদ্দিন মানিক বলেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক ২ বছর ধরে নিজেদের ইচ্ছামত পকেট কমিটি দেয়ার জন্য তাল বাহানা করে যাচ্ছেন। উপজেলা আওয়ামী লীগ নেতৃত্বের বিরুদ্ধে প্রায় একই রকম অভিযোগ করেন ইউনিয়নের ৮ন ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আবুল কাসেম ও সাধারণ সম্পাদক, ২নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি হাসান মাহমুদ টিটু, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মিজানুর রহমান, ১নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মোহাম্মদ শাহীন, ৩, ৬ ও ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তারা ভোটের মাধ্যমে হাজিরহাট ইউনিয়ন আওয়ামী লীগের গঠন করা না হলে ইউনিয়নের ৯ ওয়ার্ডের ১৮ জন ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক একযোগে পদত্যাগের হুমকি দেন। এসময় তাদের সাথে থাকা শতাধিক নেতাকর্মী ভোটের মাধ্যমে পরবর্তী কমিটি গঠনের দাবিতে ব্যাপক হইচই করতে থাকে।

ভোটের মাধ্যমে কমিটি গঠনের দাবিতে তৃণমূলের চাওয়ার বিষয়ে উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট একেএম নুরুল আমিন রাজু’র নিকট মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, আমি রাজনীতি করি জনগণের জন্য, তাই ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠনে তৃণমূলে চাওয়া ভোটের মাধ্যমে পরবর্তী কমিটি গঠনের দাবির সাথে আমিও একমত পোষন করি।

ভোটের মাধ্যমে ইউনিয়ন আওয়ামীলীগের কমিটি গঠনের দাবিতে তৃণমূলের বিক্ষোভ- হইচই এর বিষয়ে উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন মাস্টারের নিকট সোমবার দুপুরে মুঠোফোন জানতে চাইলে তিনি জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের উপর দায় চাপিয়ে দেন। আপনি ভোটের মাধ্যমে কমিটি গঠন চান কিনা স্ট্রেইথ এমন প্রশ্ন করা হলে তিনি বলেন আমি এইটা বইলতে পারি না। আমনে আর আমারে পেঁচাইয়েন না।

এর আগে রবিবার বিকেল সাড়ে চারটায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু যোগল কান্তি দাসের সঞ্চলনায় ও হাজিরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোয়াজ্জেম হোসেনের সভাপত্বিতে অনুষ্ঠানে অনুষ্ঠান শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট আবুল বাসার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লক্ষীপুর জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক মোঃ আবদুল মতলব, লক্ষীপুর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট রাসেল মাহমুদ মান্না, কমলনগর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা একেএম নুরুল আমিন মাষ্টার, কমলনগর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এডভোকেট একেএম নুরুল আমিন রাজু, উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিনসহ আওয়ামী লীগ দলীয় বিপুল সংখ্যক নেতাকর্মী।

দলীয় সুত্র জানা গেছে, ২০১৪ সনে মোয়াজ্জেম হোসেনকে সভাপতি ও যোগল কান্তি দাসকে সাধারণ সম্পাদক করে তিন বছর মেয়াদি কমলনগর উপজেলার হাজিরহাট ইউনিয়ন আওয়ামী লীগের তিন বছর মেয়াদি কমিটি গঠন করা হয়েছিলো। ২০১৭ সনে ঐ কমিটির মেয়াদ শেষ হবার তিন বছর পরে ২০২০ সনে ফেব্রুয়ারী মাসের ২৪ তারিখে হাজিরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে অনুষ্ঠিত হয়। এর দুই বছর পার হলেও অজ্ঞাত কারনে হাজিরহাট ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠন করা না হচ্ছে না। ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি পদে বর্তমান মেয়াদ উত্তীর্ণ কমিটির সভাপতি মোয়াজ্জেম হোসেন, ব্যবসায়ী হাজী মনিরুল হক ও সাধারণ সম্পাদক পদে মেয়াদ উত্তীর্ণ কমিটির সাধারণ সম্পাদক যোগল কান্তি দাস, উপজেলা কৃষক লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাবেক ইউপি সদস্য সবুজ, ব্যবসায়ী আঃ সাত্তার, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ফারুক হোসেন ও বেলায়েত হোসেন।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com