সংবাদ শিরোনামঃ
রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ
লক্ষ্মীপুরে আলী আকবর হত্যা মামলার পূর্ণাঙ্গ রায় প্রকাশ হবে ১৬ ফেব্রুয়ারি ২০২২

লক্ষ্মীপুরে আলী আকবর হত্যা মামলার পূর্ণাঙ্গ রায় প্রকাশ হবে ১৬ ফেব্রুয়ারি ২০২২

ভিবি নিউজ ডেস্ক: আলী আকবর হত্যা মামলা লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে যুক্তিতর্কের জন্য নির্ধারিত ছিলো ৩১ জানুয়ারি ২০২২ ইং। পরবর্তিতে চুরান্ত রায়ের জন্য ১৬ ফেব্রুয়ারি ২০২২ ইং
ধার্য করা হয়েছে বলে মৃত আলী আকবর মিঞার পুত্র ইসমাইল কারি জানান।
জানাযায় লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে যুক্তিতর্কের জন্য শুরু হয়েছে ২-নং উঃ চরবংশী ইউনিয়নের মোঃ আলী আকবর কারি হত্যা মামলা।
রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট জসীম উদ্দীন পাবলিক প্রসিকিউটর( পি,পি”)” বলেন, ‘-৩১ জানুয়ারি ২০২২, ইং তারিখে রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক দিয়ে শুরু করা হয়েছে চাঞ্চল্যকর এই হত্যা মামলাটির কার্যক্রম।

রায়পুর আলী আকবর হত্যা মামলার রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আসামিদের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য সময় দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, আশা করছি, দ্রুত এ মামলা শেষ হবে।’

উল্যেখ্য লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার ২-নং উঃ চরবংশী ইউনিয়ন এর ৫, নং ওয়ার্ডের কারি বাড়ীর আলী-আকবর কারির সাথে জমিজমা সংক্রান্ত বিরোধ কে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জের ধরে ০৭ সেপ্টেম্বর ২০১৮, ইং তারিখ রোজ শুক্রবার সকাল-৭:৩০-ঘটিকার সময় আলী আকবর কারির নিজ দখলীয় সম্পত্তি থেকে ডাব পাড়িতে গেলে… বিবাদী পক্ষ তথাকথিত আসামিরা তাহা দেখিতে পাইয়া বাধা প্রদান করে । এক পর্যায়ে সকল আসামীগণ উত্তেজিত হয়ে পূর্ব পরিকল্পিত ভাবে তুচ্ছ ঘটনার আলোকে বিষয়টি বাস্তবায়িত করার জন্য ৮৫,বছরের বয়োবৃদ্ধ ভিকটিম আলী আকবর কারীর উপর দেশীয় অস্ত্রশস্ত্র, চাইনিজ কুড়াল রড বাঁশের লাঠি দা, ছেনি , নিয়ে ঝাঁপিয়ে পড়ে। ও অন্যায় ভাবে ভিকটিম কে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে।

আদালত সূত্রে জানা যায় ৩০” জন সাক্ষীর মধ্যে” ১৮””জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষ করেন মহামান্য আদালত।
মামলার পরবর্তী কার্যক্রম অর্থাৎ যুক্তিতর্ক উপস্থাপনের জন্য এই দিন ধার্য করেন জেলা দায়রা জজ আদালত। প্রথমে রাষ্ট্রপক্ষকে মামলার যুক্তিতর্ক উপস্থাপনের জন্য সময় দেওয়া হয় এবং পরবর্তীতে আসামিপক্ষের কে সময় দেওয়া হয় বলে জানা যায় আদালত সূত্রে।
রাষ্ট্রপক্ষের কৌঁসুলি পি,পি, এডভোকেট জসিম উদ্দিন জানান প্রথমে গত ০৫/০১/২০২২, ইং তারিখে ও পরে ১৯/০১/২০২২, ইং আদালত কর্তৃক যুক্তিতর্ক উপস্থাপনের জন্য নির্ধারিত তারিখ থাকলেও বিবাদী পক্ষের উকিল সাহেবদের উদাসীনতার কারণে মামলার কার্যক্রম এগিয়ে নেওয়া সম্ভব হয় নাই । বিবাদী পক্ষ গন …এই মামলার বাদী দের কে হয়রানি করার উদ্দেশ্যে পর পর দুই তারিখ উদ্দেশ্যপ্রণোদিতভাবে সময় এবং কাল ক্ষেপন করেছেন বলে আমি মনে করি । মহামান্য আদালত সময় দিয়েছেনও বটে নতুন করে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আদালত কর্তৃক নতুন তারিখ নির্ধারণ করা হয় – ৩১/০১/২০২২, ইং।
আমরা আশা করিি অবশ্যই যুক্তিতর্ক উপস্থাপন করা হবে এবং আদালত বাদী পক্ষের প্রতি সদয় হয়ে বিবাদীপক্ষ দের কে আর যেন সময় দেওয়া না হয় সেই আবেদন করি ‌।
এর আগে সকাল সোয়া ১০”টার দিকে আদালতে তোলা হয় (১)-মোঃজসিম উদ্দিন সহ ৯” আসামিকে।
বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট জসিম উদ্দিন।

এদিকে ভিবি নিউজ বাংলাকে তিনি বলেন, ‘আগামী ২- দিন রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক চলবে। পরে আসামিদের পক্ষে যুক্তিতর্ক করা হবে। আশা করছি, দ্রুত এ মামলা শেষ হবে।’


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com