সংবাদ শিরোনামঃ
রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ
লক্ষ্মীপুর ২ আসনে উপনির্বাচন হবে সুষ্ঠু ও নিরপেক্ষ সিইসি

লক্ষ্মীপুর ২ আসনে উপনির্বাচন হবে সুষ্ঠু ও নিরপেক্ষ সিইসি

লক্ষ্মীপুর থেকে ভি বি রায় চৌধুরী –
প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, লক্ষ্মীপুর-২ আাসনে উপনির্বাচন হবে সুষ্ঠু ও নিরপেক্ষ। আমাদের কাজ হলো, সবাইকে সমান সুযোগ দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করা। প্রার্থী কোন দলের সেটা আমাদের বিবেচ্য বিষয় নয়, তাই দায়িত্বপ্রাপ্ত সবাইকে কঠোর হওয়ার আহ্বান জানান তিনি।

১৬ জুন বুধবার দুপুর ১২ টায় লক্ষ্মীপুর জেলা প্রশাসকের সভাকক্ষে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে আইন শৃঙ্খলা সংক্রান্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধান নির্বাচন কমিশনার এসব কথা বলেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি নির্বাচনে বিধি-বর্হিভূত কোনো কাজ না করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনাদের সহযোগিতা ছাড়া কোনোভাবেই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। নির্বাচনে যেন কোন ধরনের পক্ষপাতিত্ব কাজ না করে সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে। এসময় তিনি সবাইকে কঠোরভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান।

লক্ষ্মীপুরের জেলা প্রশাসক মো: আনোয়ার হোসেন আকন্দ এর সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন আইডিপিএ ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো: ফজুল কাদের, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহম্মদ খাঁন। লক্ষ্মীপুর-২ আসনের উপ নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটানিং কর্মকর্তা দুলাল তালুকদার, জেলা পুলিশ সুপার  ড. এ এইচ এম কামরুজ্জামান (পিপিএম সেবা) প্রমুখ।

উল্লেখ্য, একাদশ সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ আসন থেকে নির্বাচিত এমপি শহিদ ইসলাম ওরফে পাপুলকে২০২০ সনের ৬ জুন কুয়েতের গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করে। পরে চলতি বছরের গত ২৮ জানুয়ারি অর্থ ও মানবপাচার মামলায় কুয়েতের একটি আদালত তাকে ৪ বছরের কারাদণ্ড দেয়। এর পেক্ষিতে গত ২২ ফেব্রুয়ারী আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরবর্তীতে গত মার্চ মাসের ৩ তারিখে নির্বাচন কমিশন থেকে এই সংসদীয় আসনে উপনির্বাচন করার ঘোষনা দেয়া হয়। ঘোষিত তফসিল অনুযায়ী যথারীতি মনোনয়নপত্র জমা নেয়া হয় ১৮ মার্চ, বাছাই করা হয় ১৯ মার্চ ও ২৪ মার্চ প্রার্থীতা প্রত্যাহারের সময়ের পরে জাতীয় পার্টির ফায়িজ উল্যাহ শিপন লাঙল ও ক্ষমতাশীন দলের জেলা আ’লীগ সাধারন সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন নৌকা মার্কার প্রার্থী হিসেবে গনসংযোগ করাকালীন সময়ে করোনাভাইরাস বেড়ে যায়। এতে ১১ এপ্রিল এ আসনের উপনির্বাচন হওয়ার কথা থাকলেও এর দশদিন পূর্বে গত ১ এপ্রিল তা স্হগিত করা হয়।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com