সংবাদ শিরোনামঃ
নির্বাচন থেকে সরে দাঁড়ালেন লক্ষ্মীপুর -১ আসনের ড, আনোয়ার খান এম পির বড় ভাই আখতার খান রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল
সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে কমলনগর প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন

সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে কমলনগর প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন

কমলনগর প্রতিনিধি (ভাস্কর মজুমদার): দৈনিক প্রথমআলো পত্রিকার জ‍্যেষ্ঠ প্রতিবেদকের উপর সচিবালয়ে স্বাস্থ‍্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা- কর্মচারীদের দ্বারা নির্যাতন- নিপীড়ণের প্রতিবাদ ও কারাগারে আটক সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তির দাবিতে কমলনগর প্রেসক্লাবের আয়োজনে এক মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। ১৯মে সকাল এগারোটায় উপজেলার হাজিরহাট বাজারে লক্ষ্মীপুর- রামগতি আঞ্চলিক মহাসড়কের পাশে সংগঠনের সভাপতি আবদুল মজিদ নেহালের সভাপতিত্বে স্হানীয় সাংবাদিকরা সতস্ফুর্তভাবে এ মানববন্ধন ও প্রতিবাদ সভায় অংশগ্রহন করেন।

মানববন্ধন শেষে সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা -কর্মচারীদের দ্বারা নির্যাতন-নিপীড়ণের বিরুদ্ধে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কমলনগর প্রেসক্লাব সভাপতি আবদুল মজিদ নেহাল এবং সঞ্চালনা করেন ক্লাবের সাধারণ সম্পাদক ইউছুপ আলী মিঠু। এসময় বক্তব‍্য রাখেন প্রেসক্লাবের উপদেষ্টা -মিজানুর রহমান মানিক, বেলাল হোসেন জুয়েল, সহ-সভাপতি ছাইফ উল্লাহ হেলাল, সাংগঠনিক সম্পাদক -মোখলেছুর রহমান ধনু ও দপ্তর সম্পাদক -আমজাদ হোসেন আমুসহ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও আটকের ঘটনা ন্যাক্কারজনক। দ্রুত তাকে নিঃশর্ত মুক্তি দিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতি-অনিয়ম সিন্ডিকেটের সাথে জরিত কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করে গণমাধ্যমকর্মীদের স্বাধীনভাবে কাজ করার পরিবেশ তৈরী করার সুযোগ দেয়ার দাবী জানান।

উল্লেখ্য, সাংবাদিক রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন্য ১৭মে সোমবার দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে বিকেল তিনটার দিকে মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাঁকে একটি কক্ষে আটক করেন। পরে রাত সাড়ে ৮টার দিকে রোজিনা ইসলামকে শাহবাগ থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়। রোজিনা ইসলামকে রাত ৯টার দিকে শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ। সোমবার রাত পৌনে বারোটায় শাহবাগ থানায় মামলাটি করা হয়। মামলার বাদী স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব শিব্বির আহমেদ ওসমানী।

সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে শাহবাগ থানার মামলায় দণ্ডবিধির ৩৮৯ ও ৪১১ ধারায় এবং অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টের ৩ ও ৫ ধারায় অভিযোগ আনা হয়েছে এবং ১৮মে মঙ্গলবার আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চায় পুলিশ। আদালত তার রিমান্ড নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়, এবং সাংবাদিক রোজিনা ইসলামের পক্ষে জামিন চাওয়া হলে আদালত ২০মে বৃহস্পতিবার জামিন শুনানির দিন ধার্য করে।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com