সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা
৩০ ডিসেম্বর অবসরে যাচ্ছেন কমলনগর থানার পুলিশ পরিদর্শক মাখন লাল

৩০ ডিসেম্বর অবসরে যাচ্ছেন কমলনগর থানার পুলিশ পরিদর্শক মাখন লাল

 

ভাস্কর মজুমদার (নিজস্ব প্রতিবেদক); লক্ষ্মীপুরের কমলনগর থানার পরিদর্শক তদন্ত মাখন লাল দীর্ঘ ৩৮ বছরের পুলিশ বিভাগে চাকুরির শেষদিন তিরিশ ডিসেম্বর। এ প্রতিবেদকের সাথে একান্ত এক সাক্ষাৎকারে আবেগ আপ্লুত হয়ে জানান, প্রতিটি মানুষের জীবনে সফলতা ও ব্যর্থতা থাকে। তিনি বলেন, লক্ষ্যে পৌছাতে হলে ধৈর্য্য ধারণ করতে হয়। অনেক কষ্ট, ত্যাগ ও শ্রমের বিনিময়ে আজ আমি পুলিশ ইন্সপেক্টর। আমার সফলতা হলো সতেরোতম গ্রেড বেতনের পুলিশ কনস্টেবল পদে চাকুরী শুরু করে নবম গ্রেডের প্রথম (নন গেজেটেড) শ্রেনীর পুলিশ পরিদর্শক পদ থেকে অবসরে যাওয়া। ব্যর্থতা বলতে কিছু নাই জানিয়ে তিনি বলেন চাকুরী জীবনে হত্যা, ধর্ষনসহ বহু চাঞ্চল্যকর মামলার আসামি ধরার পাশাপাশি এসব মামলাগুলো সঠিকভাবে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেছি। তিনি নিজ স্ত্রী, পুত্র, কন্যার জন্য সকলের নিকট দোয়া প্রার্থনা করে বলেন, অবসরের পরে ইচ্ছে আছে নিজ শহর মাইজদীতে একটি প্রাইভেট হাসপাতালের সাথে যুক্ত হয়ে মানুষের সেবা করার।

জানা গেছে, মাইজদী পৌরসভার পাঁচ নং ওয়ার্ডের বাসিন্দা মাখন লাল ১৯৮৩ সনে পুলিশ কনস্টেবল পদে ভর্তি হয়ে ৬ মাস নোয়াখালী ট্রেনিং সেন্টার থেকে ট্রেনিং শেষ করে ৮৩ সনের ২৫ সেপ্টেম্বর চট্টগ্রাম দামপাড়া পুলিশ লাইন যুক্ত হন। সেখান থেকে বিভিন্নস্হানে বদলি হতে হয়। পদোন্নতি পেয়ে ১৯৯৭ সনে তিনি সহকারী পুলিশ পরিদর্শক হন। ২০০৩ সনে তিনি উপ পরিদর্শক হিসেবে পদন্নোতি পান। ২০০৫ সনে ডিপার্টমেন্টের ইন্সপেক্টরশিপ কোর্স কমপ্লিট করেন এবং ২০১৭ সনে তিনি পুলিশ পরিদর্শক হিসেবে প্রমোশন পান।

বর্তমানে লক্ষ্মীপুর জেলার কমলনগর থানার পুলিশ পরিদর্শক হিসেবে দায়িত্বরত মাখন লাল আগামী তিরিশ ডিসেম্বর দীর্ঘ ৩৮ বছরের কর্মজীবন শেষ করে অবসরে যাবেন। তিনি পারিবারিক জীবনে হাউজ ওয়াইফ স্ত্রী ও এক পুত্র এবং এক কন্যা সন্তানের জনক। কন্যা রাজধানীর সিকদার মেডিকেল কলেজে চিকিৎসা বিজ্ঞানের চতুর্থ বর্ষের ছাত্রী এবং পুত্র মাইজদীতে উচ্চ মাধ্যমিকে অধ্যয়ণরত।