সংবাদ শিরোনামঃ
রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’ বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রিড়া বিষয়ক উপকমিটির তৃতীয় বার সদস্য হলেন লক্ষ্মীপুরের কৃতি সন্তান আবুল বাশার লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন সভাপতি-তাহের,সম্পাদক কাউছার লক্ষ্মীপুরে মেয়ের পেটে বাবার সন্তান, প্রসব করে বাসর ঘরে লক্ষ্মীপুরের কৃতিসন্তান রোটারিয়ান ইঞ্জি: মোহা: মোহাব্বত উল্যাহ পরপারে ওমানে বাংলাদেশ আওয়ামীলীগের ২০২৪-২৫ ইং সনের কার্যকরি কমিটি গঠন সভাপতি-ছৈয়দ হোসেন তালুকদার, সম্পাদক-জসিম উদ্দিন হায়দার, সহসাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন নির্বাচিত লক্ষ্মীপুর সদর হাসপাতালের নির্মান কাজ ৬ বছরেও হয়নি শেষ,মারাত্মক ভোগান্তির শিকার সেবাপ্রার্থীরা মিজানুর রহমান মুকুল রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনে সভাপতি পদপ্রার্থী লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজারে একটি গণশৌচাগার আবশ্যক, জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ লক্ষ্মীপুর সদরে স্বাধীনতা স্পোর্টিং ক্লাবের সভাপতি মোবারক সম্পাদক মাহফুজ, যুগ্ম সম্পাদক ফয়সাল কবির প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ১ যুগপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ভিসি ড, এ এস এম মাকসুদ কামাল রায়পুরে ৬৫ বছরের বৃদ্ধ কৃষককে পিটিয়ে খালে ফেলে দিলেন ইউপি সদস্য আরিফুর রহমান ডিজিটাল যুগে এসে হারিয়ে গেলো কুপি(চেরাগ)
২৪ ঘন্টায় সারাদেশে করোনায় ৪৫ জনের মৃত্যু, আক্রান্ত ৩২৪৩, লক্ষ্মীপুরে উপসর্গে মৃত ৪

২৪ ঘন্টায় সারাদেশে করোনায় ৪৫ জনের মৃত্যু, আক্রান্ত ৩২৪৩, লক্ষ্মীপুরে উপসর্গে মৃত ৪

ভিবি নিউজ-করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ১ হাজার ৩৮৮ জন কোভিড-১৯ রোগী মারা গেলেন।

এই সময়ে ৩ হাজার ২৪৩ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ১ লাখ ৫ হাজার হাজার ৫৩৫ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৮১ জন এবং মোট সুস্থ ৪২ হাজার ৯৪৫ জন।

১৯ জুন মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা নিয়মিত ব্রিফিংয়ে জানান, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৩২৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১৫ হাজার ৪৫টি নমুনা পরীক্ষা করে ৩ হাজার ২৪৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মোট আক্রান্ত ১ লাখ ৫ হাজার হাজার ৫৩৫ জন। শনাক্তের হার ২১ দশমিক ৫৬ শতাংশ।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৪৫ জন মারা গেছেন। এর মধ্যে পুরুষ ৩২ জন ও নারী ১৩ জন। এ নিয়ে মোট মারা গেলেন ১ হাজার ৩৮৮ জন।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতাল ও বাসায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৮১ জন। এ পর্যন্ত সুস্থ ৪২ হাজার ৯৪৫ জন।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৬৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

ডা. নাসিমা জানান, বয়স বিশ্লেষণে ১১-২০ বছরের মধ্যে একজন, ২১-৩০ বছরের মধ্যে ৩ জন, ৩১-৪০ বছরের মধ্যে ৪ জন, ৪১-৫০ বছরের মধ্যে ১০ জন, ৫১-৬০ বছরের মধ্যে ৯ জন, ৬১-৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১-৮০ বছরের মধ্যে ৪ জন এবং ৮১-৯০ বছরের মধ্যে ৩ জন মারা গেছেন।

তিনি আরও জানান, বিভাগভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রামে ১৬ জন, রাজশাহীদে ২ জন, খুলনায় ২ জন, বরিশালে একজন, সিলেটে একজন, এবং ময়মনসিংহে ৪ জন মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে হাসপাতালে ৩১ জন ও বাড়িতে ১৪ জন মারা গেছেন। আর হাসপাতালে মৃত অবস্থায় এসেছেন একজন।

প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।

লক্ষ্মীপুর জেলায় উপসর্গে মৃত ৪ জন:
জেলার সদর, রামগতি ও রামগঞ্জ উপজেলায় করোনা উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন জেলা স্বাস্থ্য বিভাগ। বৃহস্পতিবার গভীররাতে রামগতির চর আবজালের আবদুল মোমিন, রামগঞ্জের দরবেশপুরে মোরশেদ আলম এবং আঙ্গারপাড়ার বাবুল মিয়ার মৃত্যু হয়। এছাড়া শুক্রবার সকালে লক্ষ্মীপুর পৌরসভার ১১নং ওয়ার্ডে মারা যায় আরো এক ব্যাক্তি। নিহতের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়।

করোনাভাইরাস নিয়ন্ত্রণে লক্ষ্মীপুর সদরসহ ৫টি উপজেলার ৪টি পৌরসভা ও ১১টি ইউনিয়নে গত ১৬ জুন সকাল থেকে শুরু হওয়া রেডজোন এলাকায় শুক্রবার চতুর্থ দিনে কড়াকড়ি ভাবে লকডাউন কার্যক্রম চলছে।
এসব রেডজোন এলাকা গুলো হলো সদর উপজেলার দক্ষিণ হামছাদি, দালালবাজার, পার্বতীনগর, বাঙ্গাঁখা, মান্দারী, চন্দ্রগন্জ, কুশাখালী ইউনিয়ন। কমলনগরের তোরাবগন্জ, চর ফলকন, চর লরেন্স ইউনিয়ন এবং রামগতির চর আলেকজান্ডার ইউনিয়ন। এছাড়া লক্ষ্মীপুর পৌরসভার ১’২’৫’৬’৭’১১’১৫ নং ওয়ার্ড এবং রায়পুর ও রামগন্জ পৌর এলাকা।
লকডাউনের ফলে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠানসহ সরকারি বেসরকারি দপ্তরসমূহ বন্ধ রয়েছে। শহরের বিভিন্ন সড়কে মানুষ এবং যান চলাচল নিয়ন্ত্রণ করার জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করে চলছে। তবে গত তিনদিনের তুলনায় ১৯ জুন শুক্রবার এ রিপোর্ট লেখা পর্যন্ত ঢিলেঢালাভাবে চলছে।

এ দিকে নতুন করে জেলায় আরো ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫শ’ ৪৯জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরছেন ২শ’ ৫৪জন। এছাড়া করোনা আক্রান্ত হয়ে মারা গেছে এখন পর্যন্ত ১১ জন। আর উপসর্গ নিয়ে নতুন চারজনসহ মারা গেছে অর্ধশতাধিক ব্যাক্তি।

সিভিল সার্জন ডা. আবদুর গফ্ফার জানান, নিহত ব্যাক্তিরা জ্বর, সর্দি, কাশিতে ভুগছিলেন। আর ধারনা করা হচ্ছে এসব ব্যাক্তি করোনা উপসর্গ নিয়ে নিজ বাড়িতে মারা গেছেন। খবর পেয়ে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। লকডাউন করা হয়েছে নিহতদের বাড়ি ও এর আশপাশ।