সংবাদ শিরোনামঃ
আলিফ মীম হাসপাতালের শেয়ার হোল্ডারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি জেলা বিএমএ ও স্বাচিপের সভাপতি ডা: জাকির হোসেন উপজেলা নির্বাচনে প্রচারণায় অংশ না নিতে এমপি আনোয়ার খাঁনকে চিঠি লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট রহমত উল্যাহ বিপ্লবের কিছু কথা লক্ষ্মীপুরের কৃতিসন্তান আনোয়ারুল হক ছলেমা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান কামাল ফার্মারের  জন্মদিনে তিনি সকলের আশির্বাদ /দোয়া প্রার্থী লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদি ইউপি নির্বাচনে মীর শাহআলম চেয়ারম্যান নির্বাচিত লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউপি নির্বাচনে এডভোকেট নজরুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত অনিয়মে চাকরিচ্যুত হবেন কর্মকর্তারা, ফেক্ট- উপজেলা পরিষদ নির্বাচন লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ অধ্যক্ষ পুরস্কার নিয়ে বির্তক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন লক্ষ্মীপুর -১ আসনের ড, আনোয়ার খান এম পির বড় ভাই আখতার খান রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক
২৪ ঘন্টায় দেশে করোনায় ২৯ মৃত্যু, শনাক্ত-৩২৮৮, লক্ষ্মীপুরে মোট আক্রান্ত ৯৪৮

২৪ ঘন্টায় দেশে করোনায় ২৯ মৃত্যু, শনাক্ত-৩২৮৮, লক্ষ্মীপুরে মোট আক্রান্ত ৯৪৮

  • মিজানুর শামীমঃ

দেশে নতুন করে ৩ হাজার ২৮৮ জনের দেহে নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ ছাড়া এই রোগে আক্রান্ত হয়ে আরও ২৯ জনের মৃত্যু হয়েছে।

আজ ৪ জুলাই শনিবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) ১৪ হাজার ৭২৭টি নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। এসব পরীক্ষায় নতুন করে ৩ হাজার ২৮৮ জনের দেহে করোনাভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ১ লাখ ৫৯ হাজার ৬৭৯ জন। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২.৩৩ শতাংশ।

আগের দিন শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে ১৪ হাজার ৬৫০টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছিল ৩ হাজার ১১৪ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ২১.২৬ শতাংশ। অর্থাৎ শনিবার সকাল ৮টা পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার আগের দিনের তুলনায় ১.০৭ শতাংশ বেশি।

ডা. নাসিমা জানান, শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ২৯ জনের। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ হাজার ৯৯৭ জনের মৃত্যু হলো। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.২৫ শতাংশ। সর্বশেষ মারা যাওয়া ২৯ জনের মধ্যে ২১ জন পুরুষ এবং ৮ জন নারী। এদের মধ্যে হাসপাতালে ২৫ জন ও বাড়িতে একজনের মৃত্যু হয়। এ ছাড়া হাসপাতালে মৃত অবস্থায় নেওয়া হয় তিনজনকে।

এদিকে আগে থেকেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থাকা আরও ২ হাজার ৬৭৩ জন শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন জানিয়ে ডা. নাসিমা বলেন, এ নিয়ে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসা নেওয়া ৭০ হাজার ৭২১ জন সুস্থ হয়ে উঠেছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৪.২৯ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শনিবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ১০ লাখ ৮৮ হাজার ৬৭১ জন। এদের মধ্যে মারা গেছে ৫ লাখ ২৫ হাজার ৩৯২ জন। আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫৮ লাখ ৮৭ হাজার ৯৭২ জন।

লক্ষ্মীপুরে নতুন ১৯ সহ মোট আক্রান্ত ৯৪৮, স্বাস্থ্যবিধি মেনে চলুন-ডিসি

লক্ষ্মীপুর জেলায় নতুন করে ১৯জনের শরীরে করোনাভাইরাস পজিটিভ হওয়া খবর জানায় জেলা স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৯৪৮ জন। এসময় জেলায় মোট মারা গেছেন ১৮ জন।

জেলায় মোট মৃত ১৮ জনঃ
এ নিয়ে জেলায় সরকারি হিসেবে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ১৮জন। তাছাড়া করোনা উপসর্গের বিভিন্ন লক্ষণ নিয় লক্ষ্মীপুর জেলায় প্রায় ৬৯ জন মারা গেলেও তাদের নমুনা সংগ্রহের পর ১৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আর দুইজন করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

জেলায় মোট আক্রান্ত ৯৪৮ জনঃ
আজ ৪ জুলাই শনিবার বিকেলে জেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে ১৫ জন নতুন কোভিড-১৯ রোগী সনাক্ত হয়েছে বলে জানানো হয়। গত ২৪ ঘন্টায় মোট ৪৯ টি টেস্ট সম্পন্ন হয় এতে ১৯ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়।এ নিয়ে জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৯৪৮ জন।

এর মধ্যে সদর উপজেলায় নতুন ১৯ সহ সর্বোচ্চ মোট ৫১১জন, রায়পুর নতুন ০ সহ মোট ৮৭ জন, রামগঞ্জ নতুন ০ সহ মোট ১৪৮ জন, কমলনগর নতুন ০ জন সহ মোট ১৩৮ জন ও রামগতিতে ৬৪ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৪৩০, মোট মৃত ১৮, বর্তমানে চিকিৎসাধীন আছেন ৪৮১জন।জেলায় মোট টেস্ট করা হয় ৬৩১০ এতে ৫৩৬২ টি নেগেটিভ হয়, পজিটিভ হয় ৯৪৮জন।

স্বাস্থ্যবিধি মেনে চলুন-ডিসি:
আজ ৪ জুলাই শনিবার বিকেলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানান হয়, বিনা প্রয়োজনে ঘর থেকে না বেড়োনোর জন্য সকলকে বলা হয়। সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং খোলা বাতাসে হাঁচি কাশি না দেয়া সহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য নির্দেশ দেয়া হয়।