সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’ বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রিড়া বিষয়ক উপকমিটির তৃতীয় বার সদস্য হলেন লক্ষ্মীপুরের কৃতি সন্তান আবুল বাশার লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন সভাপতি-তাহের,সম্পাদক কাউছার
২৪ ঘন্টায় করোনায় সারাদেশে মৃত ৩৯ ও সনাক্ত ৩৫৩১, লক্ষ্মীপুরে ইউপি চেয়ারম্যানসহ ২ জনের মৃত্যু

২৪ ঘন্টায় করোনায় সারাদেশে মৃত ৩৯ ও সনাক্ত ৩৫৩১, লক্ষ্মীপুরে ইউপি চেয়ারম্যানসহ ২ জনের মৃত্যু

ভিবি নিউজ-করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ১ হাজার ৪৬৪ জন কোভিড রোগী মারা গেলেন।

এই সময়ে ৩ হাজার ৫৩১ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ১ লাখ ১২ হাজার হাজার ৩০৬ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৮৪ জন এবং মোট সুস্থ ৪৫ হাজার ৭৭ জন।

আজ ২১ জুন রোববার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা নিয়মিত ব্রিফিংয়ে জানান, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৭১০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১৫ হাজার ৫৮৫টি নমুনা পরীক্ষা করে ৩ হাজার ৫৩১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মোট আক্রান্ত ১ লাখ ১২ হাজার হাজার ৩০৬ জন। শনাক্তের হার ২২ দশমিক ৬৬ শতাংশ।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৩৯ জন মারা গেছেন। এর মধ্যে পুরুষ ৩৫ জন ও নারী ৪ জন। এ নিয়ে মোট মারা গেলেন ১ হাজার ৪৬৪ জন। মৃত্যুর হার ১ দশমিক ৩০ শতাংশ।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৮৪ জন। এ পর্যন্ত সুস্থ ৪৫ হাজার ৭৭ জন।

তিনি আরও জানান, বয়স বিভাজনে ০-১০ বছরের মধ্যে একজন, ২১-৩০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ বছরের মধ্যে ৬ জন, ৪১-৫০ বছরের মধ্যে ১২ জন, ৫১-৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১-৭০ বছরের মধ্যে ৪ জন, ৭১-৮০ বছরের মধ্যে ২ জন এবং ৮১-৯০ বছরের মধ্যে একজন মারা গেছেন।
নাসিমা জানান, বিভাগভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রামে ১১ জন, রাজশাহীতে ২ জন, খুলনায় ৪ জন, বরিশালে ৪ জন, সিলেটে একজন এবং রংপুরে একজন মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে হাসপাতালে ৩৩ জন ও বাড়িতে ৬ জন মারা গেছেন।

প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।
২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।
রামগঞ্জে ইউপি চেয়ারম্যান উপসর্গে ও সদরে করোনায় মৃত ১, জেলায় মোট আক্রান্ত ৫৭৫

**লক্ষ্মীপুরে করোনা উপসর্গে ইউপি চেয়ারম্যামের মৃত্যু:
লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ইছাপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদ উল্লাহ রোববার ভোর রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ছিলেন।
স্থানীয়রা জানায়, চেয়ারম্যান শহিদ উল্লাহ গত কয়েকদিন ধরে শ্বাস কষ্ট ও সর্দি জ্বরে ভুগছিলেন। তার অবস্থার অবনতিতে শনিবার ২০ জুন তাকে ঢাকার আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালে হাসপাতালে ভর্তি করা হয়। পরে ২১ জুন রোববার রাত আড়াইটায় তার মৃত্যু হয়।
করোনা পরিস্থিতিতে চেয়ারম্যান শহিদ উল্লাহ তার ইউনিয়নের মানুষের পাশে ছিলেন। বিভিন্ন সময়ে সরকারের দেয়া সহায়তা ও তার ব্যাক্তিগত উদ্যোগে ঘরবন্দী অসহায় মানুষদের সহায়তা দিয়েছিলেন তিনি। buy cbs flower

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান বিষয়টি নিশ্চিত করে বলেন, এই মৃত্যু কোনো ভাবেই মেনে নিতে পারছি না। তার ইউনিয়ন নিয়ে আমাদের কতো পরিকল্পনা ছিলো, প্রতিনিয়তই আমার সাথে যোগাযোগ করতেন, করোনা নিয়ে এলাকায় প্রচুর কাজ করেছে সে। আল্লাহ তাকে জান্নাতুল ফেরদাউস দান করুন।

মরহুম শহিদ উল্লাহ চেয়ারম্যানের জানাযা নামাজ আজ ২১ জুন রবিবার বিকেল ৩ ঘটিকায় ইছাপুর ইউনিয়নের শ্রীরামপুর উচ্চ বিদ্যালয় মাঠে নিরাপদ দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

**সদরে করোনায় মৃত ১:
লক্ষ্মীপুরে আনোয়ার হোসেন (৫২) নামে করোনাভাইরাসে আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ২০ জুন শনিবার রাত সাড়ে ১০ টার দিকে জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
বিষয়টি নিশ্চিত করেছেন সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. আনোয়ার হোসেন।
তিনি জানান, করোনা আক্রান্ত ওই রোগী শনিবার দুপুর দেড়টার দিকে সদর হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হয়। রাতে তিনি মারা যান। এ ঘটনায় নিহতের বাড়ি লকডাউন করা হবে।
জানা গেছে, আনোয়ার হোসেনের বাড়ি জেলার সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়নের সোনাপুর গ্রামে। তিনি একটি ব্যাংকের রায়পুর শাখায় নিরাপত্তারক্ষী হিসেবে কর্মরত ছিলেন। কয়েকদিন আগে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন।
এর আগে তিনি বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন। শনিবার সকালে গুরুতর অসুস্থ হলে দুপুরে তাকে হাসপাতালে ভর্তি করে স্বজনেরা।

লক্ষ্মীপুর জেলায় মোট আক্রান্ত ৫৭৫ জন:
জেলাতে এ পর্যন্ত ৫৭৫ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১২ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১১ জন এ ভাইরাসে শনাক্ত হয়েছে।
২০ জুন শনিবার বিকেলে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৪৩ জনের নমুনা পরীক্ষা করে ১১ জন করোনা আক্রান্ত রোগীকে শনাক্ত করা হয়েছে।

এদের মধ্যে সদর উপজেলার পাঁচজন এবং রামগতির ছয়জন। এ পর্যন্ত চার হাজার ৭৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।
জেলাতে মোট শনাক্তকৃত ৫৭৫ জন রোগীর মধ্যে জেলার সদর উপজেলার ২৭৫ জন, রায়পুরের ৬৪ জন, রামগঞ্জের ৯৯ জন, কমলনগরের ৮৮ জন ও রামগতির ৪৯ জন।
দেশে ভাইরাসের সংক্রমণের শুরু থেকে এ পর্যন্ত জেলাতে করোনা উপসর্গ সর্বশেষ এ রিপোর্ট লেখা পর্যন্ত মোট ৫৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। এদের মধ্যে ১১ জনকে শনাক্ত করা হয়েছে যারা করোনায় আক্রান্ত হয়ে মারা যায়। এছাড়া আরও একজন ভাইরাসটি শনাক্ত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।
ফলে এ নিয়ে করোনা আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে বলে জানায় জেলা স্বাস্থ্য বিভাগ। আক্রান্ত রোগীরা জেলা এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। আর আক্রান্ত তিনজনকে ঢাকার হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।