সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা
হামলার আশঙ্কায় সকল পুলিশ সদস্য সতর্ক সিলেটের সব থানায় বসানো হয়েছে এলএমজি পোস্ট

হামলার আশঙ্কায় সকল পুলিশ সদস্য সতর্ক সিলেটের সব থানায় বসানো হয়েছে এলএমজি পোস্ট

স্টাফ রিপোর্টার

ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ সারা দেশের বিভিন্ন জেলায় কর্মরত পুলিশ সদস্যদের সতর্ক থাকতে বিশেষ নির্দেশ দেয়া হয়েছে। রাজধানীর মতিঝিল, পল্টন, বায়তুল মোকাররম, জাতীয় প্রেসক্লাব এবং জিরো পয়েন্টসহ আশেপাশের সকল এলাকায় ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সদস্যরা সতর্ক অবস্থান নিয়েছেন। নাশকতা ঠেকাতে আজ শুক্রবার সকাল থেকে বিভিন্ন স্পটে একাধিক দল ও উপদলে নিরাপত্তা বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছে। এছাড়াও হামলা ঠেকাতে সিলেট জেলা ও মহানগর এলাকার সবক’টি থানা এলাকায় এলএমজি পোস্ট স্থাপন করা হয়েছে। এরইমধ্যে মহানগর পুলিশের ছয়টি থানায় বাড়তি সতর্কতা স্বরূপ লাইট মেশিনগান (এলএমজি) পোস্ট স্থাপন করা হয়েছে। জেলার সবক’টি থানায়ও বাড়তি সতর্কতা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

অনাকাঙ্ক্ষিত ঘটনা বা হামলার আশঙ্কায় রাজধানীসহ সার দেশের প্রত্যেকটি থানায় ৩০/৫০ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। ডিএমপির কন্ট্রোলরুম থেকে রাজধানীতে কর্মরত ৮টি বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি), অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ও সহকারী পুলিশ কমিশনারদের (এসি) সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়া যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে গতকাল বৃহস্পতিবার রাত থেকেই পুলিশ সদস্যদের সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকতে নির্দেশ প্রদান করা হয়েছে।

অনাকাঙ্ক্ষিত ঘটনা বা হামলার আশঙ্কায় প্রতিটি থানায় ৩০/৫০ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। পুলিশ সদর দফতরের নির্দেশনায় গতকাল বৃহস্পতিবার থেকে এমন নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

সরেজমিন এসএমপি কোতোয়ালি মডেল থানায় গোলঘরে সিমেন্টের বস্তা দিয়ে বাংকার তৈরি করে এলএমজি পোস্ট স্থাপন করতে দেখা গেছে। ওই স্থানে এলএমজি হাতে এক পুলিশ সদস্যকে দায়িত্ব পালন করতে দেখা গেছে।

সিলেট কোতোয়ালি মডেল থানার ওসি আবু ফরহাদ খান বলেন, নিরাপত্তার স্বার্থে পুলিশ সদর দফতরের নির্দেশে থানা এলাকায় এলএমজি চেকপোস্ট বসানো হয়েছে। সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ গণমাধ্যমকে বলেন, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় প্রতিটি স্থাপনায় এলএমজি পোস্ট বসানো হয়েছে। মহানগরের সব থানা ছাড়াও ফাঁড়ি ও বিভিন্ন স্থাপনায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কেউ অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটানোর চেষ্টা করলে কঠোরভাবে দমন করা হবে। এরইমধ্যে সব থানায় এলএমজি সরবরাহ করা হয়েছে। দুষ্কৃতকারীরা যাতে কোনো ধরনের হামলা চালাতে না পারে এজন্য পুলিশের এ সতর্কতা। সংশ্লিষ্টরা জানান, সমপ্রতি হেফাজতে ইসলাম দেশের বিভিন্ন স্থানে থানা এলাকায় হামলার ঘটনা ঘটিয়েছে। পুনরায় যাতে হামলার ঘটনা না ঘটাতে পারে এজন্য সতর্কতা স্বরূপ পুলিশ সদর দফতরের নির্দেশনায় থানাগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা করা হয়।