সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা
সেচ্ছাসেবী সংগঠন হিসাবে আদর্শ মানব কল্যাণ অসহায়দের সেবায় সর্বদা নিয়োজিত

সেচ্ছাসেবী সংগঠন হিসাবে আদর্শ মানব কল্যাণ অসহায়দের সেবায় সর্বদা নিয়োজিত

স্টাফ রিপোর্টার ভি বি রায় চৌধুরী –

লক্ষ্মীপুরে সদর উপজেলার উত্তর জামিরতলী গ্রামের সুজা মিয়া পরিবার পরিজন নিয়ে দীর্ঘদিন ধরে খুব কষ্টে দীনাতিপাত করছেন। এ খবর পেয়ে সুজা মিয়া ও তার পরিবারের পাশে এসে দাঁড়িয়েছে আদর্শ মানব কল্যাণ স্বেচ্ছাসেবী সংগঠন । প্রায় ৭৫ হাজার টাকা মূল্যের একটি অটোরিকশা ওই পরিবারকে উপহার দেয় সংগঠনটি । এতে সংগঠনটির উপদেষ্টা ও কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক মোহাম্মদ শাহজাহান নিজস্ব তহবিল থেকে অর্থায়ন করেন । ৫ মে বুধবার দুপুরে সদর উপজেলার বটতলী বাজারে উপকারভোগী পরিবারের কাছে অটোরিকশাটি হস্তান্তর করা হয় । এ সময় আদর্শ মানব কল্যাণ সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ইঞ্জিনিয়ার আবুল কাশেম সাদ্দাম, সহ-সভাপতি মো. সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক নুরুল আমিন শরীফ নিরব সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
জানা গেছে, আদর্শ মানব কল্যাণ সংগঠন একটি সামাজিক ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান । ২০১৯ সালের নভেম্বর মাসে সংগঠনটির শুভ সূচনা হয় । এই সংগঠনে রয়েছে- তরুণ ও উদ্যোমী একদল স্বেচ্ছাসেবী । যারা নিজস্ব অর্থায়ন ও স্বেচ্ছাশ্রমে নিরলসভাবে সামাজিক ও মানবিক কাজ করে যাচ্ছেন। চলমান সংকটাপন্ন পরিস্থিতিতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর ঘরে ওষুধ পৌঁছে দেয়া, মৃত ব্যাক্তির লাশ দাফন, স্বাস্থ্য সচেতনতায় লিফলেট ও মাস্ক বিতরণ এবং অসহায় মানুষের মাঝে তাদের খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে । তাছাড়া বিনামূল্যে রক্তদান, কিডনি ও চক্ষু চিকিৎসায় অসহায় মানুষকে আর্থিক সহযোগিতা, দরিদ্র শিক্ষার্থীদের উপবৃত্তি ও শিক্ষা উপকরণ দেয়া, নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন, মাদক বিরোধী কর্মসূচি, বৃক্ষরোপন অভিযান, নদী ভাঙন প্রতিরোধের দাবি জানানোসহ বহুমুখী সামাজিক ও মানবিক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে সংগঠনটির সদস্যরা। তবে আদর্শ মানব কল্যাণ সংগঠন বাংলাদেশের প্রধান কর্মসূচি হলো- বিধবা ও এতিমদের সার্বিক উন্নয়নে কাজ করা। আদর্শ মানব কল্যাণ সংগঠন বাংলাদেশের সভাপতি ইঞ্জিনিয়ার আবুল কাশেম সাদ্দাম বলেন, আমরা নিজেদের অর্থায়ন ও স্বেচ্ছাশ্রমে সকল কর্মসূচি বাস্তবায়ন করার চেষ্টা করি। তবে এক্ষেত্রে আমাদের সংগঠনের উপদেষ্টা ও শুভাকাঙ্খীরাও বিভিন্নভাবে সহযোগিতা করে থাকেন। মূলত এই সংগঠনটির মাধ্যমে আমরা- তরুণদের ঐক্যবদ্ধ করে সমাজ ও মানুষের সার্বিক কল্যাণের পাশাপাশি একটি মানবিক বাংলাদেশ গঠন করার প্রচেষ্টায় আছি।