সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুরে সরকারি ঔষধ ফার্মেসিতে! এযেন সর্ষের মধ্যে “ভুত “ লক্ষ্মীপুরে কিশোর অপরাধ প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত অবশেষে লক্ষ্মীপুরে বাল্য বিবাহ রোধে অগ্রনী ভূমিকা রাখলেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জোবায়েদা খানম শিমুল সাহা, বাংলাদেশ যুব ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত লক্ষ্মীপুরে গ্রামীন সড়কে ড্রামট্রাকে  মেম্বারের বালু ব্যবসা, জানতে চাইলে সাংবাদিকদের চাঁদাবাজি মামলা দেয়ার হুমকি রায়পুরে কিশোরী অপহরণ মামলায় দীপেন ও জহির গ্রেপ্তার  লক্ষ্মীপুর পৌরসভার সড়কের পাশে আবর্জনার স্তূপ, নির্গত দুর্গন্ধ ও ধোঁয়ায় দূষিত হচ্ছে পরিবেশ লক্ষ্মীপুরে শিক্ষক- শিক্ষিকার বিরুদ্ধে পরকীয়ার অভিযোগ লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নে স্কুল শিক্ষক ও শিক্ষিকার অনৈতিক সম্পর্ক, শিক্ষিকার স্বামীর অভিযোগ লক্ষ্মীপুর ২ আসনের মানবিক এমপি নুরউদ্দিন আলিফ মীম হাসপাতালের শেয়ার হোল্ডারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি জেলা বিএমএ ও স্বাচিপের সভাপতি ডা: জাকির হোসেন উপজেলা নির্বাচনে প্রচারণায় অংশ না নিতে এমপি আনোয়ার খাঁনকে চিঠি লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট রহমত উল্যাহ বিপ্লবের কিছু কথা লক্ষ্মীপুরের কৃতিসন্তান আনোয়ারুল হক ছলেমা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান কামাল ফার্মারের  জন্মদিনে তিনি সকলের আশির্বাদ /দোয়া প্রার্থী লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদি ইউপি নির্বাচনে মীর শাহআলম চেয়ারম্যান নির্বাচিত
সারাদেশে বঙ্গবন্ধু ম্যারাথন দৌড় ২০২১ প্রতিযোগিতা চলছে

সারাদেশে বঙ্গবন্ধু ম্যারাথন দৌড় ২০২১ প্রতিযোগিতা চলছে

ভিবি নিউজ ডেস্কঃ
গত ১০ জানুয়ারি থেকে শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন-২০২১’। সারাদেশব্যপী এ প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহন করার জন্য সাধারণ জনগণের জন্য রেজিস্ট্রেশনের ব্যবস্থা উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১’- এর অফিসিয়াল ওয়েবসাইট (www.dhakamarathon.com.bd) এবং সামাজিক যোগাযোগ মাধ্যম-ফেসবুকপেজে (পরবর্তীতে সবাইকে অবগত করা যাবে)

‘মুজিববর্ষ’ উদযাপনের অংশ হিসেবে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক সমন্বয়ের মাধ্যমে সেনাবাহিনী মূল আয়োজক হিসেবে এই ম্যারাথন পরিচালনা করা হচ্ছে। একইসঙ্গে সহযোগী প্রতিষ্ঠান হিসেবে স্পোর্টস ভিশন লিমিটেড ও ট্রাস্ট ইনোভেশন লিমিটেড ম্যারাথন আয়োজনের সঙ্গে সম্পৃক্ত রয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, আয়োজক কমিটি জানিয়েছে, এর আগে বাংলাদেশে অনেক ম্যারাথন অনুষ্ঠিত হলেও এই প্রথমবারের মতো একটি আন্তর্জাতিক মানের ম্যারাথন অনুষ্ঠিত হচ্ছে। দেশি-বিদেশি খ্যাতনামা দৌড়বিদরা (১৮ বছরের ঊর্ধ্বে) এই ম্যারাথনে অংশ নিচ্ছে। নারী ও পুরুষ দুই বিভাগে এ ম্যারাথন দৌড় অনুষ্ঠিত হতেছে। ম্যারাথন দৌড়টি ১০ জানুয়ারি সকাল সাড়ে ৬টায় আর্মি স্টেডিয়াম থেকে আরম্ভ হয়ে হাতিরঝিল এলাকায় শেষ হয়েছে। এটি ৩টি ক্যাটাগরিতে পরিচালনা করা হচ্ছে।

ফুল ম্যারাথন, ৪২ দশমিক ১৯৫ কিলোমিটারের:
যেখানে দেশি ও বিদেশি ১০০ জন দৌড়বিদ অংশ নিচ্ছে, যাদের শুধু ম্যারাথনে অংশগ্রহণ ও শেষ করার অভিজ্ঞতা রয়েছে তারা অংশ নিতে পারবেন।

হাফ ম্যারাথন-২১ দশমিক ৯৭ কিলোমিটার;
এই ম্যারাথনে ১০০ জন বাংলাদেশি দৌড়বিদ, যাদের পূর্বে ম্যারাথনে অংশ নেওয়ার অভিজ্ঞতা রয়েছে তারা অংশ নেবেন।

এছাড়া রয়েছে ডিজিটাল ম্যারাথন:
যেখানে ‘মুজিববর্ষে ডিজিটাল বাংলাদেশে ডিজিটাল ম্যারাথন’ স্লোগানকে মাথায় রেখে মোবাইল অ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন করে বাংলাদেশসহ পৃথিবীর যেকোনও স্থান থেকে সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করতে পারবেন। দৌড়বিদরা ১০ জানুয়ারি (২০২১) থেকে ৭ মার্চ (২০২১) তারিখের মধ্যে বয়সভিত্তিক নিজস্ব সময়ে সুবিধাজনক স্থানে দৌড় সম্পন্ন করবেন। ডিজিটাল ম্যারাথনে ৫ কিলোমিটার, ১০ কিলোমিটার, হাফ ও ফুল ম্যারাথন আয়োজিত হবে। ফুল ম্যারাথন টেলিভিশনে দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করা হচ্ছে। বর্তমান করোনা পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করেই এই আয়োজন পরিচালনা করা হচ্ছে


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com