সংবাদ শিরোনামঃ
আলিফ মীম হাসপাতালের শেয়ার হোল্ডারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি জেলা বিএমএ ও স্বাচিপের সভাপতি ডা: জাকির হোসেন উপজেলা নির্বাচনে প্রচারণায় অংশ না নিতে এমপি আনোয়ার খাঁনকে চিঠি লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট রহমত উল্যাহ বিপ্লবের কিছু কথা লক্ষ্মীপুরের কৃতিসন্তান আনোয়ারুল হক ছলেমা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান কামাল ফার্মারের  জন্মদিনে তিনি সকলের আশির্বাদ /দোয়া প্রার্থী লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদি ইউপি নির্বাচনে মীর শাহআলম চেয়ারম্যান নির্বাচিত লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউপি নির্বাচনে এডভোকেট নজরুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত অনিয়মে চাকরিচ্যুত হবেন কর্মকর্তারা, ফেক্ট- উপজেলা পরিষদ নির্বাচন লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ অধ্যক্ষ পুরস্কার নিয়ে বির্তক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন লক্ষ্মীপুর -১ আসনের ড, আনোয়ার খান এম পির বড় ভাই আখতার খান রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক
লুটপাটে বেপরোয়া জনপ্রতিনিধিরা ত্রাণ চুরিতে ম্লান হচ্ছে সরকারের অর্জন ক্ষুব্ধ আ’লীগের হাইকমান্ড

লুটপাটে বেপরোয়া জনপ্রতিনিধিরা ত্রাণ চুরিতে ম্লান হচ্ছে সরকারের অর্জন ক্ষুব্ধ আ’লীগের হাইকমান্ড

লুটপাটে বেপরোয়া জনপ্রতিনিধিরা ত্রাণ চুরিতে ম্লান হচ্ছে সরকারের অর্জন ক্ষুব্ধ আ’লীগের হাইকমান্ড

স্টাফ রিপোর্টার-প্রাণঘাতী করোনাভাইরাসে অসহায় বাংলাদেশসহ গোটা বিশ্ব। বৈশ্বিক এই মহামারী মোকাবিলায় নিম্ন আয়ের মানুষকে খাদ্য সহায়তা দিচ্ছে সরকার। দেশের বিভিন্ন জেলা-উপজেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে। তবে কর্মহীন হয়ে পড়া শ্রমজীবী অসহায় মানুষের এসব ত্রাণ লুটপাতে বেপরোয়া হয়ে পড়েছে এক শ্রেণীর অসাধু চক্র, যাদের সাথে জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্তা ব্যক্তিদের জড়িত থাকার খবর পাওয়া যাচ্ছে। প্রায় প্রতিদিন দেশের বিভিন্ন স্থানে ঘটছে ত্রাণ চুরির ঘটনা। আর এই সকল ত্রাণ চুরির সাথে জড়িত প্রায় সবাই সরকারি দলের প্রভাবশালী নেতা ও জনপ্রতিনিধিরা। অথচ ত্রাণ বিতরণে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন দলটির দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এমন কর্মকা-ে যুক্ত থাকায় গ্রেফতার হয়েছে বেশ কজন প্রভাবশালী নেতা। দায়িত্বশীল নেতাদের এমন আচরণে মস্নান হচ্ছে সরকারের সব অর্জন। যা নিয়ে ক্ষুব্ধ আওয়ামী লীগের হাইকমান্ড। তারা বলছেন, করোনায় অসহায় ও নিম্ন আয়ের মানুষের ত্রাণ লোপাটকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

ত্রাণ সহায়তা নিয়ে প্রধানমন্ত্রীর সতর্কতা কাজে আসছে না। গত কয়েক দিনে সারাদেশে উদ্ধারকৃত সরকারি চালের পরিমাণ তার প্রমাণ মেলে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সহযোগিতা যেন সবাই সমানভাবে পায়। এ জন্য তালিকা তৈরি করে ত্রাণ সামগ্রী সরবরাহ করতে হবে। এই কাজে কোনো ধরনের অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না। সরকার প্রধানের এমন বক্তব্যের পরও থেমে নেই ত্রাণ লোপাটের ঘটনা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় কঠোর অবস্থানে যাচ্ছে সরকার। অভিযোগ ওঠা জনপ্রতিনিধিদের বিষয়ে তথ্য প্রমাণসহ প্রতিবেদন চেয়েছে স্থানীয় সরকার বিভাগ। গত শনিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি নির্দেশনা জেলা প্রশাসকদের কাছে প্রেরণ করেছে। ত্রাণ সহায়তা অনিয়ম ও দুর্নীতিতে জড়িত জনপ্রতিনিধি, কর্মকর্তাদের সাময়িক বরখাস্ত ও ফৌজদারি মামলা করা হবে বলে নির্দেশনায় বলা হয়েছে।

করোনা ভাইরাসের কারণে সরকার তিন দফায় বাড়িয়েছে সাধারণ ছুটি। দীর্ঘদিন কাজকর্ম না থাকায় অসহায় হয়ে পড়েছে দিনমজুর ও শ্রমজীবী মানুষ। শ্রমজীবী এই সকল মানুষের পাশে দাড়িয়ে প্রশংসা কুড়িয়েছেন দেশের বিভিন্ন স্থানের স্থানীয় জনপ্রতিনিধিরা। আবার ত্রাণ বিতরণে কিছুটা ভিন্নচিত্রও রয়েছে। দেশের বেশকিছু স্থানে ইউপি ও উপজেলা চেয়ারম্যান এবং স্থানীয় আওয়ামী লীগের প্রভাবশালী নেতারা ত্রাণ বিতরণের নামে আত্মসাৎ করছেন। কিন্তু ওই সকল অঞ্চলের দিনমজুর মানুষের মাঝে বাড়ছেই ত্রাণের জন্য হাহাকার।
প্রাপ্ত তথ্যমতে, নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় রোয়াইলবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিকের ছেলে স্থানীয় ওএমএসের ডিলার আমিনুর রহমান শাকিলের বরাদ্দ ৯০ বস্তা চাল ভাঙ্গারির দোকান থেকে জব্দ করেছে পুলিশ। পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলায় চাল আত্মসাতের অভিযোগে আবুল কালাম সুতার নামের এক ইউপি সদস্য ও ওই চোরাই চাল ক্রেতা চক্রের সদস্য গোলাম মোস্তফাকে আটক করা হয়। গত শুক্রবার কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় ২৫ বস্তা চাল উদ্ধার করে স্থানীয় পুলিশ। একই দিনে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার চন্ডিপুরে চাল কালোবাজারে বিক্রি করে হাতেনাতে ধরা পড়েন আবুল কাশেম নামের এক ডিলার। একই সাথে বৃহস্পতিবার শেরপুরে ৩৩ বস্তা চাল উদ্ধার করা হয়। উপজেলার চরপক্ষীমারী ইউনিয়নের পোড়ার দোকান এলাকায় চৌকিদার জহুরুল হকের বাড়ি থেকে এ চাল উদ্ধার করা হয়। কুমিল্লার দেবিদ্বারে দরিদ্রদের ১০ টাকা কেজি চাল আত্মসাতের অভিযোগে একজনের ডিলারশিপ বাতিল করা হয়েছে। ওই ঘটনায় স্থানীয় ইউপি সদস্য আবদুল মান্নান মোল্লাকে আটক করা হয়।
এদিকে আরো জানাযায়, বর্তমান সরকার দলের তৃণমূল থেকে জেলা পর্যায়ের কিছু প্রভাবশালী নেতা প্রভাব খাটিয়ে জনগণ থেকে করোনাভাইরাস কে পুঁজি করে ত্রান-সাহায্য বিতরন করার কথা বলে টাকা উঠিয়ে গণমাধ্যম কর্মীদের ক্যামেরায় স্থির চিত্র তুলে ফেসবুক সহ মিডায় প্রচার করে নিজেই বাহবা নিচ্ছেন, তদুপরিও জনগণের দেওয়া সমস্ত টাকার অর্ধেক টাকার ত্রান-সাহায্য বিলি না করে পকেটে পুড়েছেন বলেও খবর পাওয়া যায়।