সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা
লক্ষ্মীপুর-২ আসনের স্হগিত হওয়া উপনির্বাচন সম্পন্ন করার দাবী এলাকাবাসীর

লক্ষ্মীপুর-২ আসনের স্হগিত হওয়া উপনির্বাচন সম্পন্ন করার দাবী এলাকাবাসীর

মিজানুর শামীমঃ একাদশ সংসদ নির্বাচনে নির্বাচিত স্বতন্ত্র সাংসদ শহিদ ইসলাম ওরফে পাপুল গত ৬ জুন কুয়েতে গ্রেপ্তার হওয়ায় প্রায় এক বছর ধরে লক্ষ্মীপুর-২ (রায়পুর- সদর আংশিক) ২৭৫-নং সংসদীয় আসনের সংসদ সদস্য নেই। এতে করে ১৯টি ইউনিয়ন ও একটি পৌরসভায় নিয়ে গঠিত প্রায় তিন লক্ষ বাহাত্তর হাজার ভোটারের পক্ষে সংসদে কথা বলার প্রতিনিধিও নেই।
দেশের ইতিহাসে প্রথম কোনো পার্লামেন্ট মেম্বার (আইন প্রণেতা) বিদেশের মাটিতে গ্রেপ্তার হওয়ায় লক্ষ্মীপুর-২ আসনের সাধারন মানুষ লজ্জিত। সাথে সাথে গত একবছর ধরে নানানভাবে পিছিয়ে পরা অবেহেলিত এ আসনে তপসিল হয়েও করোনার কারনে মাঝপথে বন্ধ হয়ে যাওয়া অসমাপ্ত উপনির্বাচন অতিদ্রুত সময়ে সম্পন্ন করার দাবী জানান এখানকার ভোটাররা।

স্হগিত হওয়া উপনির্বাচন অতি দ্রুততম সময়ে সম্পন্ন করার জোর দাবী জানিয়ে রায়পুর উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও পৌর মেয়র ইসমাইল হোসেন খোকন বলেন, প্রায় একবছর ধরে আমাদের লক্ষ্মীপুর দুই আসনে সংসদ সদস্য না থাকায় এলাকার সাধারন জনগনের পক্ষে সংসদে কথা বলার প্রতিনিধি নাই। তাই আমাদের দাবী হলো নির্বাচন কমিশন যেন দ্রুততম সময়ের মধ্যে এ আসনের অসমাপ্ত উপনির্বাচন সম্পন্ন করে। এতে করে আমাদের প্রিয় নেতা জেলা আ’লীগ সাধারন সম্পাদক ও নৌকা মার্কার প্রার্থী এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি নির্বাচিত হয়ে এলাকার ব্যাপক উন্নয়ন করবেন বলে আমার বিশ্বাস।

সদর থানা আ’লীগ আহবায়ক ও চররুহিতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবির পাটোয়ারি বলেন, একবছর ধরে আমাদের সংসদীয় আসনে এমপি না থাকায় আমরা অভিভাবকহীন অবস্হায় আছি, তাই নির্বাচন কমিশনের কাছে আমার দাবী অতি দ্রুততম সময়ের মধ্যে স্হগিত হওয়া লক্ষ্মীপুর-২ আসনের অসমাপ্ত উপনির্বাচন যেন সম্পন্ন করা হয়।

রায়পুরের বামনী ইউনিয়ন আ’লীগ সভাপতি ও স্হানীয় ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন বলেন, প্রায় একবছর ধরে লক্ষ্মীপুর-২ আসনে সংসদ সদস্য না থাকায় এলাকার জনগনের পক্ষে সংসদে কথা বলার প্রতিনিধি নাই। তাই আমাদের দাবী হলো, অতি দ্রুততার সাথে এ আসনের অসমাপ্ত উপনির্বাচন যেন সম্পন্ন করা হয়। আশারাখি, এতে করে আমাদের প্রিয়নেতা এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি নির্বাচিত হয়ে সংসদে গিয়ে এলাকার সমস্যার কথা তুলে ধরার সুযোগ পাবেন।

সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান মীর শাহআলম বলেন, একবছর ধরে আমাদের আসনে এমপি না থাকায় আমরা নানানভাবে পিছিয়ে রয়েছি। নির্বাচন কমিশনের কাছে আমার দাবী হলো, শীঘ্রই স্হগিত হওয়া লক্ষ্মীপুর-২ আসনের অসমাপ্ত উপনির্বাচন যেন দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করা হয়। আশাকরি এতেকরে আমাদের প্রিয়নেতা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্নেহধন্য এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন পার্লামেন্ট মেম্বার নির্বাচিত হয়ে সংসদে গিয়ে এলাকার জনগনের পক্ষে কথা বলার সুযোগ পাবেন এবং এতে ১৯ ইউনিয়ন ও একটি পৌর এলাকার উন্নয়ন তরান্বিত করতে পারবেন।

সদর উপজেলার দালালবাজার ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান মাস্টার বলেন, একবছর ধরে আমাদের লক্ষ্মীপুর দুই আসনে সংসদ সদস্য না থাকায় এলাকার সাধারন জনগনের পক্ষে সংসদে কথা বলার প্রতিনিধি নাই। নির্বাচন কমিশন যেন দ্রুততম সময়ের মধ্যে এ আসনের অসমাপ্ত উপনির্বাচন সম্পন্ন করে। এতে করে আমাদের নেতা জেলা আ’লীগ সাধারন সম্পাদক ও নৌকা মার্কার প্রার্থী এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি নির্বাচিত হলে এ আসনে ব্যাপক উন্নয়ন করবেন বলে আমি বিশ্বাস করি

সদর উপজেলার চর রমনীমোহন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইউসুফ ছৈয়াল বলেন, এ আসনে একবছর ধরে সংসদ সদস্য না থাকায় ভয়াল মেঘনা নদী পরিবেষ্টিত অনউন্নত আমার ইউনিয়ন এলাকার সাধারন মানুষ বিভিন্নভাবে পিছিয়ে থাকায় আমি লক্ষ্মীপুর-২ আসনের অসমাপ্ত উপনির্বাচন দ্রত সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানাই।

রায়পুরের বিশিষ্ট ব্যক্তি শহিদুল্লাহ বিএসসি বলেন, একবছর ধরে আমাদের আসনে পার্লামেন্ট মেম্বার না থাকায় আমরা নানানভাবে অবেহেলিত রয়েছি।

লক্ষ্মীপুর সদর উপজেলার দালালবাজার ইউনিয়নের ৪ ওয়ার্ডের ভোটার, সাবেক সহসভাপতি আওয়ামী আইন ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটি ও ঢাকা জজ কোর্টের খ্যাতনামা আইনজীবি এডভোকেট মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, একবছর ধরে আমাদের এমপি না থাকায় আমরা এলাকাবাসী নানানরকম পিছিয়ে পরেছি। নির্বাচন কমিশনের কাছে আমাদের দাবী হলো, অতিশীঘ্রই স্হগিত হওয়া লক্ষ্মীপুর-২ আসনের অসমাপ্ত উপনির্বাচন যেন দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করা হয়।

সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমরান হোসেন নান্নু বলেন, এ আসনে এক বছরের কাছাকাছি সময় ধরে এমপি না থাকায় আমরা পিছিয়ে রয়েছি, তাই নির্বাচন কমিশনের কাছে আমাদের দাবী হলো, যথাশীঘ্রই স্হগিত হওয়া লক্ষ্মীপুর-২ আসনের অসমাপ্ত উপনির্বাচন যেন দ্রুততার সাথে সম্পন্ন করা হয়।

লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ নাজিমুদ্দিন মুঠোফোনে বলেন, করোনার কারনে স্হগিত হওয়া লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের অসমাপ্ত উপনির্বাচন সম্পন্ন করার ব্যাপারে আগামী ১৯ মে নির্বাচন কমিশনের মিটিংয়ে আলোচনা হতে পারে।

লক্ষ্মীপুর-২ (রায়পুর- সদর আংশিক) আসনের স্হগিত হওয়া অসমাপ্ত উপনির্বাচনের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনারের কাছে জানার জন্য তাহার একান্ত সচিব আবুল কাশেম মোহাম্মদ মাজহারুল ইসলামের এই 02-55007509 নাম্বারে বার বার ফোন দেয়ার পরেও কেহ রিসিভ না করায় সিইসি’র বক্তব্য নেয়া সম্ভব হয় নাই, পরে নির্বাচন কমিশনের সচিব মোঃ হুমায়ুন কবির খোন্দকারের এই 02- 55007600 নাম্বরেও একাধিক বার কল করার পরেও কেহ সাড়া না দেয়ায় এ ব্যাপারে ইসি’র উধ্বর্তন কারো সাথে কথা বলা সম্ভবপর হয় নাই।
উল্লেখ্য, একাদশ সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ আসন থেকে নির্বাচিত এমপি শহিদ ইসলাম ওরফে পাপুলকে ২০ সনের ৬ জুন কুয়েতের গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করে। পরে চলতি বছরের গত ২৮ জানুয়ারি অর্থ ও মানবপাচার মামলায় কুয়েতের একটি আদালত তাকে ৪ বছরের কারাদণ্ড দেয়। এর পেক্ষিতে গত ২২ ফেব্রুয়ারী আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরবর্তীতে গত মার্চ মাসের ৩ তারিখে নির্বাচন কমিশন থেকে এই সংসদীয় আসনে উপনির্বাচন করার ঘোষনা দেয়া হয়। ঘোষিত তফসিল অনুযায়ী যথারীতি মনোনয়নপত্র জমা নেয়া হয় ১৮ মার্চ, বাছাই করা হয় ১৯ মার্চ ও ২৪ মার্চ প্রার্থীতা প্রত্যাহারের সময়ের পরে জাতীয় পার্টির ফায়িজ উল্যাহ শিপন লাঙল ও ক্ষমতাশীন দলের জেলা আ’লীগ সাধারন সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন নৌকা মার্কার প্রার্থী হিসেবে গনসংযোগ করাকালীন সময়ে করোনাভাইরাস বেড়ে যায়। এতে ১১ এপ্রিল এ আসনের উপনির্বাচন হওয়ার কথা থাকলেও এর দশদিন পূর্বে গত ১ এপ্রিল তা স্হগিত করা হয়।