সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’ বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রিড়া বিষয়ক উপকমিটির তৃতীয় বার সদস্য হলেন লক্ষ্মীপুরের কৃতি সন্তান আবুল বাশার লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন সভাপতি-তাহের,সম্পাদক কাউছার
লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান টিপুর উদ্যোগে ভ্রাম্যমাণ হাসপাতাল

লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান টিপুর উদ্যোগে ভ্রাম্যমাণ হাসপাতাল

লক্ষ্মীপুর থেকে ভি বি রায় চৌধুরী-

জেলাব্যাপী লকডাউনে অতি প্রয়োজনে কেউ ঘর থেকে বেরুতে না পারা এবং সাধারণ রোগীদের স্বাস্থ্যসেবা দেওয়ার লক্ষ্যে এগিয়ে এসেছেন লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি একেএম সালাহ উদ্দিন টিপু। তার উদ্যোগে জেলার রামগতি ও রামগঞ্জ উপজেলায় ‘ডাক্তার যাবে বাড়ি’ নামে ভ্রাম্যমাণ হাসপাতালে চিকিৎসাসেবা কার্যক্রম শুরু হয়েছে।

শুক্রবার সন্ধায়-এ সংক্রান্ত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ কে এম সালাহ উদ্দিন টিপু বলেন, উপজেলার নারী-পুরুষ, শিশু, বয়োজ্যেষ্ঠ মানুষদের স্বাস্থ্য কথা বিবেচনা করেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। কারণ অনেকের স্বাস্থ্য পরামর্শ বা ডাক্তারের প্রয়োজনীয় পরামর্শ নেওয়া লাগতে পারে। কিন্তু এই মুহূর্তে অনেকে হয়তো বাইরে যাচ্ছে না। আবার অনেকের মধ্যে ভয়ও কাজ করছে। তাই গাড়ি আর ডাক্তার নিয়ে বাড়ি বাড়ি যাচ্ছি।

তিনি আরো বলেন, গাড়িতে বসেই ডাক্তাররা প্রয়োজনীয় সেবা দিচ্ছেন। প্রয়োজনীয় ওষুধও আমরা সরবরাহ করছি। যাতে মানুষের সুবিধা হয়। এর জন্য কোনো খরচ করতে হচ্ছে না কাউকে। প্রতিদিনই এই স্বাস্থ্যসেবা কার্যক্রম চলছে উপজেলার বিভিন্ন এলাকায়।

এতে আরো বলা হয়, ব্যক্তিগত উদ্যোগে মানুষের বিপদে সাড়া দিতেই নানা কার্যক্রম হাতে নিয়েছেন তিনি। ইতোমধ্যে সদর উপজেলার সবকয়টি ইউনিয়নে বিতরণ করা হয়েছে ৫ হাজার ব্যাগ খাদ্য সামগ্রী। এছাড়া ইউনিয়নে ইউনিয়নে মাইকিং ও মাস্ক, হ্যান্ড গ্লাভস এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, চিকিৎসদের সুরক্ষা পোশাক প্রদান, নিম্ন ও মধ্যবিত্ত মানুষের মধ্যে সবজি বিতরণ কার্যক্রমও অব্যাহত রয়েছে।