সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুরে সরকারি ঔষধ ফার্মেসিতে! এযেন সর্ষের মধ্যে “ভুত “ লক্ষ্মীপুরে কিশোর অপরাধ প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত অবশেষে লক্ষ্মীপুরে বাল্য বিবাহ রোধে অগ্রনী ভূমিকা রাখলেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জোবায়েদা খানম শিমুল সাহা, বাংলাদেশ যুব ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত লক্ষ্মীপুরে গ্রামীন সড়কে ড্রামট্রাকে  মেম্বারের বালু ব্যবসা, জানতে চাইলে সাংবাদিকদের চাঁদাবাজি মামলা দেয়ার হুমকি রায়পুরে কিশোরী অপহরণ মামলায় দীপেন ও জহির গ্রেপ্তার  লক্ষ্মীপুর পৌরসভার সড়কের পাশে আবর্জনার স্তূপ, নির্গত দুর্গন্ধ ও ধোঁয়ায় দূষিত হচ্ছে পরিবেশ লক্ষ্মীপুরে শিক্ষক- শিক্ষিকার বিরুদ্ধে পরকীয়ার অভিযোগ লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নে স্কুল শিক্ষক ও শিক্ষিকার অনৈতিক সম্পর্ক, শিক্ষিকার স্বামীর অভিযোগ লক্ষ্মীপুর ২ আসনের মানবিক এমপি নুরউদ্দিন আলিফ মীম হাসপাতালের শেয়ার হোল্ডারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি জেলা বিএমএ ও স্বাচিপের সভাপতি ডা: জাকির হোসেন উপজেলা নির্বাচনে প্রচারণায় অংশ না নিতে এমপি আনোয়ার খাঁনকে চিঠি লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট রহমত উল্যাহ বিপ্লবের কিছু কথা লক্ষ্মীপুরের কৃতিসন্তান আনোয়ারুল হক ছলেমা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান কামাল ফার্মারের  জন্মদিনে তিনি সকলের আশির্বাদ /দোয়া প্রার্থী লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদি ইউপি নির্বাচনে মীর শাহআলম চেয়ারম্যান নির্বাচিত
লক্ষ্মীপুরে হীরামনি ধর্ষন ও হত্যার প্রতিবাদে ডিসি-এসপি বরাবরে ১৩ সংগঠনের স্বারকলিপি

লক্ষ্মীপুরে হীরামনি ধর্ষন ও হত্যার প্রতিবাদে ডিসি-এসপি বরাবরে ১৩ সংগঠনের স্বারকলিপি

মিজানুর শামীম: লক্ষ্মীপুরের পালেরহাট পাবলিক হাইস্কুলের নবম শ্রেনীর ছাত্রী হীরামনিকে ধর্ষণের পর হত্যার প্রতিবাদে ডিসি-এসপি বরাবরে স্বারকলিপি দেয়া হয়েছে। আজ ২৪ জুন বুধবার সদর উপজেলার পশ্চিম অঞ্চলের ১৩টি সামাজিক সংগঠনের উদ্যোগে স্কুলছাত্রী হীরামনি ধর্ষন ও হত্যার প্রতিবাদ ও অপরাধীদের শাস্তির দাবীতে জেলা প্রশাসক এবং পুলিশ সুপার অফিসে গিয়ে লিখিতভাবে এই স্বারকলিপি দেয়া হয়।

বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে এ স্বারকলিপিতে মেধাবী ছাত্রী হিরামনিকে নিজগৃহে দিনের বেলায় ধর্ষনের পর হত্যার ঘটনায় গভীর মর্মাহত, শঙ্কিত ও উদ্বিগ্ন জানানো হয়। এবং এ ঘটনায় জড়িত অপরাধীদের অতিদ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।


স্বারকলিপি দেয়া সংগঠন গুলো: ১-আব্দুল্লা আল মামুন, সাহিত্য বাসর, দালাল বাজার, ২-রেদওয়ান মাহমুদ সাইমুন, ইয়ুথ ফর বেটার সােসাইটি। ৩- অহিদুল ইসলাম, করিতলা বহুমূখী সংঘ। ৪- শামিম আহমেদ, হিউম্যান ব্লাড ডােনার্স ক্লাব। ৫- আবিদ হাসান রুবেল, পূর্ব নন্দনপুর তরুণ ক্রিড়া সংঘ। ৬- মো জাহিদ, দক্ষিণ হামছাদী ইউনিয়ন, অনলাইন ফোরাম। ৭- মোঃ সিরাজুল ইসলাম মনির, জাগ্রত যুব সংঘ- মোঃ সিরাজুল ইসলাম মনির। ৮-মাহবুব হাসান অভি, দালাল বাজার তারুণ্য সংঘ। ৯- জাহিদ রাকিব, নবারুন ফাউন্ডেশন। ১০- তামিম হোসাইন, নন্দনপুর হিলফুল ফুজুল শান্তি সংঘ। ১১- শহীদ উল্লাহ সোহেল, বিং এডুকেটেড। ১২- শাজ্জাদ হোসাইন, লাইফ এইড বাংলাদেশ।১৩- হাসিবুর রহমান মাজেদ, অল ইয়ুথ সােসাইটি- হাসিবুর রহমান মাজেদ।

উল্লেখ্য, গত ১২ জুন শুক্রবার লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের পশ্চিম গোপীনাথপুর গ্রামে নবম শ্রেণির ছাত্রী হিরা মনিকে নিজ ঘরে একা পেয়ে দিনে-দুপুরে ধর্ষণের পর শ্বাসরোধ করে নৃশংসভাবে হত্যা করেছে দূর্বৃত্তরা। এ লোমহর্ষক ঘটনার পর থেকে সারাদেশে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।
স্কুলছাত্রী হীরামনি একই গ্রামের অসুস্হ হারুনুর রশিদের কন্যা। ক্যান্সারে আক্রান্ত হারুন ঐ দিন ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকাতে ছোটো দুই ভাইবোনকে নিয়ে তার মাও তখন ঢাকাতে ছিলো। হীরামনি শুক্রবার সকালে নানার বাড়ি থেকে নিজ বাড়িতে আসে। পরদিন শনিবার তারও ঢাকা যাওয়ার কথা ছিল।