সংবাদ শিরোনামঃ
রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’ বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রিড়া বিষয়ক উপকমিটির তৃতীয় বার সদস্য হলেন লক্ষ্মীপুরের কৃতি সন্তান আবুল বাশার লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন সভাপতি-তাহের,সম্পাদক কাউছার লক্ষ্মীপুরে মেয়ের পেটে বাবার সন্তান, প্রসব করে বাসর ঘরে লক্ষ্মীপুরের কৃতিসন্তান রোটারিয়ান ইঞ্জি: মোহা: মোহাব্বত উল্যাহ পরপারে ওমানে বাংলাদেশ আওয়ামীলীগের ২০২৪-২৫ ইং সনের কার্যকরি কমিটি গঠন সভাপতি-ছৈয়দ হোসেন তালুকদার, সম্পাদক-জসিম উদ্দিন হায়দার, সহসাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন নির্বাচিত লক্ষ্মীপুর সদর হাসপাতালের নির্মান কাজ ৬ বছরেও হয়নি শেষ,মারাত্মক ভোগান্তির শিকার সেবাপ্রার্থীরা মিজানুর রহমান মুকুল রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনে সভাপতি পদপ্রার্থী লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজারে একটি গণশৌচাগার আবশ্যক, জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ লক্ষ্মীপুর সদরে স্বাধীনতা স্পোর্টিং ক্লাবের সভাপতি মোবারক সম্পাদক মাহফুজ, যুগ্ম সম্পাদক ফয়সাল কবির প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ১ যুগপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ভিসি ড, এ এস এম মাকসুদ কামাল রায়পুরে ৬৫ বছরের বৃদ্ধ কৃষককে পিটিয়ে খালে ফেলে দিলেন ইউপি সদস্য আরিফুর রহমান ডিজিটাল যুগে এসে হারিয়ে গেলো কুপি(চেরাগ)
লক্ষ্মীপুরে “মা” ছেলের একই দিনে জন্মদিন

লক্ষ্মীপুরে “মা” ছেলের একই দিনে জন্মদিন

লক্ষ্মীপুর থেকে – সদর উপজেলার পশ্চিম লক্ষ্মীপুর কামান খোলা জমিদার বাড়িতে ১৪ বৈশাখ ২৮ এপ্রিল ২০২১ইং “মা” ও ছেলের জন্মদিন স্বাস্থ্যবিধি মেনে অনারম্ভ ভাবে পালন করার খবর পাওয়া যায়।

জানা যায় ১৩৪৯ বাংলা সনের বৈশাখ মাসের ১৪ তারিখ সোমবার রাত ১০ ঘটিকায় মা মিরা রানী রায় চৌধুরী জন্ম গ্রহণ করেন। এর ২২ বছর পর একই দিনে অর্থাৎ ১৩৭১ বাংলা সনের বৈশাখ মাসের ১৪ তারিখ সোমবার রাত ১০ ঘটিকায় মিরা রানী রায় চৌধুরীর গর্ভে তার প্রথম পুত্র সন্তান ভাস্কর বসু রায় চৌধুরী জন্ম গ্রহণ করেন বলে মা মিরা রানী রায় চৌধুরী নিশ্চিত করেছেন।
ভাস্কর বসু রায় চৌধুরী কামান খোলা জমিদার বাড়ির উত্তর সূরী। মা মিরা রানী রায় চৌধুরী একজন বয়োবৃদ্ধা, যিনি জমিদার প্রয়াত গোপেন্দ্র নারায়ন রায় চৌধুরী ওরফে দুলাল বাবুর সহধর্মিণী হিসাবে কামান খোলা সহ তৎ সংলগ্ন এলাকায় চৌধুরানী হিসাবে ক্ষ্যাতি অর্জন করেছেন। ভাস্কর বসু রায় চৌধুরী এই জমিদার বংশের প্রথম পুত্র সন্তান, ১৩৭১ বাংলা সনের ১৪ বৈশাখে তিনি কামান খোলা জমিদার বাড়িতে জন্ম গ্রহণ করেন। তাঁর জন্ম গ্রহনের পর থেকে লাগাতার ২১ দিন ততকালীন সময়ে ব্যান্ড পার্টির বাজনা বেজেছিলো যাহা সম্পূর্ণ নজিরবিহীন। প্রকাশ থাকে যে জমিদার হরেন্দ্র নারায়ন রায় চৌধুরীর প্রথম সন্তান ছিলো কন্যা। তাই ভাস্কর বসু রায় চৌধুরী জন্ম গ্রহণ করার পরে জমিদার গোপেন্দ্র নারায়ন রায় চৌধুরী ওরফে দুলাল বাবু খুশিতে ডগমগ হয়ে এই ধুমধাম ও ভোজনের আয়োজন করেছিলেন বলে জানান বর্তমানে জীবিত চৌধুরানী মিরা রানী রায় চৌধুরানী। ভাস্কর বসু রায় চৌধুরী সংক্ষেপে ভি বি রায় চৌধুরী বর্তমানে একজন সংবাদকর্মি তিনি লক্ষ্মীপুর সাংবাদিক কল্যান সংস্থার সভাপতি, দৈনিক জনতার স্টাফ রিপোর্টার, ভিবি নিউজ অনলাইন পোর্টালের প্রকাশক ও সম্পাদক, দৈনিক শ্যামবাজার পত্রিকার স্টাফ রিপোর্টার। তিনি বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে সংপৃক্ত আছেন এবং আমৃত্যু পর্যন্ত লিখনির মাধ্যমে সমাজের অসংগতি তুলে ধরে ন্যায় প্রতিষ্ঠাকল্পে কাজ করে যাওয়ার অঙ্গীকারবদ্ধ।
পরিশেষে “মা” মিরা রানী রায় চৌধুরানী ও ভাস্কর বসু রায় চৌধুরীর জন্মদিনে সকলের নিকট সুস্থতা কল্পে আশির্বাদ/ দোয়া কামনা করেছেন ভাস্কর বসু রায় চৌধুরীর সহধর্মিণী শুভ্রা মজুমদার ও পুত্রদ্বয় শ্রীমান সোহম বসু রায় চৌধুরী ও শুভম বসু রায় চৌধুরী।