সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুরে সরকারি ঔষধ ফার্মেসিতে! এযেন সর্ষের মধ্যে “ভুত “ লক্ষ্মীপুরে কিশোর অপরাধ প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত অবশেষে লক্ষ্মীপুরে বাল্য বিবাহ রোধে অগ্রনী ভূমিকা রাখলেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জোবায়েদা খানম শিমুল সাহা, বাংলাদেশ যুব ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত লক্ষ্মীপুরে গ্রামীন সড়কে ড্রামট্রাকে  মেম্বারের বালু ব্যবসা, জানতে চাইলে সাংবাদিকদের চাঁদাবাজি মামলা দেয়ার হুমকি রায়পুরে কিশোরী অপহরণ মামলায় দীপেন ও জহির গ্রেপ্তার  লক্ষ্মীপুর পৌরসভার সড়কের পাশে আবর্জনার স্তূপ, নির্গত দুর্গন্ধ ও ধোঁয়ায় দূষিত হচ্ছে পরিবেশ লক্ষ্মীপুরে শিক্ষক- শিক্ষিকার বিরুদ্ধে পরকীয়ার অভিযোগ লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নে স্কুল শিক্ষক ও শিক্ষিকার অনৈতিক সম্পর্ক, শিক্ষিকার স্বামীর অভিযোগ লক্ষ্মীপুর ২ আসনের মানবিক এমপি নুরউদ্দিন আলিফ মীম হাসপাতালের শেয়ার হোল্ডারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি জেলা বিএমএ ও স্বাচিপের সভাপতি ডা: জাকির হোসেন উপজেলা নির্বাচনে প্রচারণায় অংশ না নিতে এমপি আনোয়ার খাঁনকে চিঠি লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট রহমত উল্যাহ বিপ্লবের কিছু কথা লক্ষ্মীপুরের কৃতিসন্তান আনোয়ারুল হক ছলেমা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান কামাল ফার্মারের  জন্মদিনে তিনি সকলের আশির্বাদ /দোয়া প্রার্থী লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদি ইউপি নির্বাচনে মীর শাহআলম চেয়ারম্যান নির্বাচিত
লক্ষ্মীপুরে মহাসমারোহে অন্নকূট অনুষ্ঠান উদযাপিত

লক্ষ্মীপুরে মহাসমারোহে অন্নকূট অনুষ্ঠান উদযাপিত

ভিবি নিউজ ডেস্ক :
লক্ষ্মীপুরের দালাল বাজার শ্রীশ্রী গোবিন্দ মহাপ্রভু জিউ আখড়ায় প্রতি বছরের ন্যায় আজ ৫ নভেম্বর ২০২১ ইং শুক্রবার কালী মায়ের পূজার পরদিন অন্নকূট অনুষ্ঠান মহা সমারোহে উদযাপিত হয়েছে।এই অনুষ্ঠানে প্রায় সাত হাজারেরও অধিক ভক্তের সমাগম ঘটে। ভক্তদের অভিমত আজ যদি বড়গাড়ি বন্ধ না থাকতো তাহলে দশহাজার ভক্তের সমাগম হতো বলে মন্দির কমিটির লোকজন বলাবলি করছেন বলে সরজমিন ঘুরে এসে আমাদের এপ্রতিবেদক জানান।

আরো জানাযায় অন্নকূট শব্দের অর্থ অন্ন+কূট অর্থাৎ অন্নের পাহাড়। এই উৎসবে গিরিরাজ গোবর্দ্ধন, গো এবং ব্রাহ্মণের পূজারি বিধান শাস্ত্রে দেওয়া আছে। দ্বাপরযুগে এই তিথিতে ভগবান দামোদর ইন্দ্রের প্রকোপ থেকে ব্রজবাসীদের অভয় দেওয়ার জন্য গিরিরাজ গোবর্দ্ধন পূজা, গো এবং ব্রাহ্মণ পূজার প্রচলন করেছিলেন। কলিযুগে শ্রীল মাধবেন্দ্রপুরীপাদ পুনরায় ভগবান দামেদরকে গোবর্দ্ধন পর্বতে মন্দির স্থাপন করে প্রতিষ্ঠিত করার মাধ্যমে এই উৎসবের প্রচলন করেন।তাই এই দিনে ভগবান শ্রীদামোদরকে কেউ ৫০০ প্রকার কেউ ১০০০ প্রকার কেউ ২০০০ প্রকার বা তার ছেয়ে বেশি রান্না করে ভোগ দেওয়া হয়।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com