সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’ বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রিড়া বিষয়ক উপকমিটির তৃতীয় বার সদস্য হলেন লক্ষ্মীপুরের কৃতি সন্তান আবুল বাশার লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন সভাপতি-তাহের,সম্পাদক কাউছার
লক্ষ্মীপুরে বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদের কিছু কথা

লক্ষ্মীপুরে বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদের কিছু কথা

ভিবি নিউজ ডেস্ক: ১০ মার্চ ২০২২ ইং বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, জাতীয় সংসদের হুইপ দৈনিক জনতাকে বলেন, আজ লক্ষ্মীপুরে সাংগঠনিক সফরে আসি, সাথে ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির ত্রান ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী। দুপুরে রামগতি উপজেলার শেখের কেল্লা এলাকায় অবস্থিত নবনির্মিত অসাধারন স্থাপত্যশৈলী সম্পন্ন আস-সালাম জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করতে যাই।

পথিমধ্যে একটি সেতু পার হওয়ার সময় লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব গোলাম ফারুক পিংকু সাহেব জানালেন, এই এলাকার একজন রিক্সাচালক আওয়ামী লীগার গত মঙ্গলবার মৃত্যুবরণ করেছেন।

ফয়েজ আহমেদ পেশায় একজন রিক্সাচালক ছিলেন। সারাদিন শরীরের বিন্দু বিন্দু ঘাম ঝড়িয়ে যেটুকু উপার্জন করতেন, তার একটি অংশ দিয়ে তিনি সন্ধ্যায় এলাকার লোকজনকে চা খাওয়াতেন এবং বঙ্গবন্ধু ও নেত্রীর গল্প শুনাতেন। মানুষকে সংগঠিত করতেন। নিজে রিক্সা চালিয়ে অন্যদের আওয়ামী লীগের মিটিং নিয়ে যেতেন।

তাঁর স্বপ্ন ছিল, বঙ্গবন্ধু হত্যার বিচার দেখে যেতে চান। তিনি বলতেন, তিনি বঙ্গবন্ধু হত্যার বিচার দেখেছেন, তার জীবনের স্বপ্ন পূরণ হয়েছে।

নামাজ শেষে প্রয়াত ফয়েজ আহমেদ সাহেবের কবর জেয়ারত করলাম। কবর জেয়ারতের আগেই জেলা নেতৃবৃন্দকে পরিবারের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর একটি সাহায্যের দরখাস্ত দিতে বলেছিলাম।

জেয়ারতের পর তার বাড়িতে যাওয়ার সময় হঠাৎই মনে হল, নেত্রীতো দেবেনই, আমরাও তো সামান্য দিতে পারি।

লজ্জা ভেঙ্গে চাঁদাবাজি করলাম। সফরে আছি, পকেট বেশী সমৃদ্ধ না। পকেট থেকে সামান্য দশ হাজার বের করে, জেলা সভাপতি আলহাজ্ব গোলাম ফারুক পিংকু এবং সাধারন সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি’ র নিকট দশ হাজার টাকা চাইলাম, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুমকে বললাম, আমাকে বিশ হাজার টাকা দাও। তারা তিন জন সঙ্গে সঙ্গে দিলেন। হয়ে গেল পঞ্চাশ হাজার।

প্রকাশ্য দিবালোকে গ্রামের মানুষ জনের সামনে চাঁদাবাজি করে সেই টাকা প্রয়াত ফয়েজ ভাইয়ের স্ত্রীর হাতে তুলে দেওয়া হয়েছে।

চাঁদাবাজি ভাল কাজ নয়, জানি। এরপরও করেছি। আমার খুব ভাল লাগছে যে, আজ একটি ভাল কাজ করেছি। আইনের দৃষ্টিতে মন্দ কাজ, কিন্তু মানবিকতার দিক থেকে ভাল কাজ।

নিজের ঢোল পেটানোও ভাল কাজ নয়। তবুও করলাম, হয়ত অনেকে হাসবেন, টিপ্পনী কাটবেন। তবুও একটি আহ্বান জানানোর জন্য প্রচার করছি বলে তিনি দৈনিক জনতার স্টাফ রিপোর্টার- ভি বি রায় চৌধুরী কে মুঠোফোনে জানান। তাই তার অনুমতিক্রমে ভিবি নিউজ অনলাইন ২৪, কমে ছাপানো হলো।
সাংসদ আবু সাইদ আল মাহমুদ আরো বলেন, রাব্বুল আ’লামীন আমাদের যাদের কিছুটা সামর্থ্য দিয়েছেন, আসুন আমরা আওয়ামী লীগের প্রাণশক্তি তৃণমূলের কষ্টে থাকা সোনার মানুষদের পাশে যৌথভাবে সাধ্যমত দাঁড়াই।