সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুরে স্বাধীনতা যুদ্ধে শহীদ আবুসাঈদ”স্বরণে, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার তোফায়েল আহমেদের ” লক্ষ্মীপুর সাংবাদিক কল্যাণ সংস্থার নব নির্বাচিত কার্যকরি কমিটির সদস্য বৃন্দের র্পুনাঙ্গ তালিকা লক্ষ্মীপুরে পারিবারিক কলহে ঘরে আগুন দুই সন্তানের মৃত্যু, স্ত্রী দগ্ধ লক্ষ্মীপুরে শেয়ার হোল্ডারের মৃত্যুতে আলিফ-মীম হাসপাতাল কর্তৃক আর্থিক অনুদান চাঁদপুর-৩ আসনে নৌকার পক্ষে মনোনয়নপত্র নিলেন সুজিত রায় নন্দী আইনজীবী সহকারী সমিতি চাঁদপুর জেলা শাখার নির্বাচনে মোঃ নাহিদ যুগ্ম সাধারন সম্পাদক নির্বাচিত লক্ষ্মীপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে স্বামী-স্ত্রীর উপর সন্ত্রাসী হামলা লক্ষ্মীপুরে অসহায়দের মধ্যে বিনামূল্যে ঢেউটিন, চেক ও হুইলচেয়ার বিতরণ করেন সাংসদ নুরউদ্দিন সড়ক দুর্ঘটনায় আহত সাংবাদিক বিনু সকলের কাছে দোয়া প্রার্থনা করছেন লক্ষ্মীপুর সদরে প্রানে হত্যার ভয়ভীতি দেখিয়ে স্ট্যাম্প, চেক ও আইডি কার্ড ছিনতাই, কোর্টে মামলা লক্ষ্মীপুরে বিএনপি নেতা ট্রাংক মানিক সহ ৩ জনের বিরুদ্ধে চাঁদা দাবির মামলা জিয়া, এরশাদের আমলে দেশের উন্নয়ন হয়নি, শেখ হাসিনা উন্নয়ন করেছেন : মন্ত্রী তাজুল ইসলাম রামগঞ্জে মন্দিরের সীমানা প্রাচীর নির্মাণে বাধা দেয়ায় এলাকায় সনাতনী সম্প্রদায়ের ক্ষোভ লক্ষ্মীপুরের রামগঞ্জ অভয় পাটোয়ারী বাড়ির গৌড় মন্দিরের সিমানা প্রাচির নিয়ে দন্দ,অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভাবনা লক্ষ্মীপুর -৩ সদর আসনের নির্বাচনে অনিয়ম রোধে অনুসন্ধান কমিটি
লক্ষ্মীপুরে ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন

লক্ষ্মীপুরে ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন

বিশেষ প্রতিনিধি-লক্ষ্মীপুরে প্রশাসনের অবহেলায় বালু দস্যুরা দিন দিন বেপরোয়া হয়ে উঠেছে। প্রভাবশালী সকলকে ম্যানেজ করে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করার খবর পাওয়া গেছে।

সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পূর্ব নন্দন পুর গ্রামের মৃত হাসানুর জামানের পুত্র আনোয়ার হোসেন ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করছে বলে জানা যায়। এতে ঐ এলাকায় গ্রামের ঘরবাড়ি ও ফসলি জমি হুমকির মুখে পরার সম্ভাবনা আছে।
গ্রামের কয়েকজন বলেন, বালু দস্যুরা এলাকার প্রভাবশালী হওয়ায় কেউ তাদের বাধা দেয়ার সাহস করে না। এরা ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করছে। ড্রেজিং পদ্ধতিতে এভাবে বালু উত্তোলন করা হলে ভরা বর্ষায় তাদের বসত ভিটা ও ফসলি জমির পরিবেশ গত সমস্যা হতে পারে।

ভুক্তভোগীরা বালু উত্তোলন বন্ধে স্থানীয় প্রশাসনের কাছে অভিযোগ করেও ফল পাচ্ছে না। তারা এ ব্যাপারে প্রশাসনের সংশ্লিষ্ট সবার কঠোর হস্তক্ষেপ কামনা করেছেন।

এই বিষয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন কারি আনোয়ার হোসেনের নিকট জানতে চাইলে তিনি বলেন, এগারো হাজার ফুট বালু উত্তোলনের কথা থাকলেও আমি এলাকার মনিরের জমি থেকে বালু উত্তোলন করেছি মাত্র ৪ হাজার ফুট। গত ১০ জুলাই সাংবাদিকরা আসার পর থেকে আমি বালু উত্তোলন বন্ধ রেখেছি।

স্হানীয় দক্ষিণ হামছাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর শাহ আলমের নিকট জানতে চাইলে তিনি বলেন, ঘটনাটি আমার জানা নেই।

এ বিষয়ে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো মামুনুর রশীদের নিকট জানতে চাইলে তিনি বলেন, কেহ যদি অবৈধ ভাবে বালু উত্তোলন করে থাকে সঠিক তথ্য পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।