সংবাদ শিরোনামঃ
রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’ বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রিড়া বিষয়ক উপকমিটির তৃতীয় বার সদস্য হলেন লক্ষ্মীপুরের কৃতি সন্তান আবুল বাশার লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন সভাপতি-তাহের,সম্পাদক কাউছার লক্ষ্মীপুরে মেয়ের পেটে বাবার সন্তান, প্রসব করে বাসর ঘরে লক্ষ্মীপুরের কৃতিসন্তান রোটারিয়ান ইঞ্জি: মোহা: মোহাব্বত উল্যাহ পরপারে ওমানে বাংলাদেশ আওয়ামীলীগের ২০২৪-২৫ ইং সনের কার্যকরি কমিটি গঠন সভাপতি-ছৈয়দ হোসেন তালুকদার, সম্পাদক-জসিম উদ্দিন হায়দার, সহসাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন নির্বাচিত লক্ষ্মীপুর সদর হাসপাতালের নির্মান কাজ ৬ বছরেও হয়নি শেষ,মারাত্মক ভোগান্তির শিকার সেবাপ্রার্থীরা মিজানুর রহমান মুকুল রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনে সভাপতি পদপ্রার্থী লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজারে একটি গণশৌচাগার আবশ্যক, জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ লক্ষ্মীপুর সদরে স্বাধীনতা স্পোর্টিং ক্লাবের সভাপতি মোবারক সম্পাদক মাহফুজ, যুগ্ম সম্পাদক ফয়সাল কবির প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ১ যুগপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ভিসি ড, এ এস এম মাকসুদ কামাল রায়পুরে ৬৫ বছরের বৃদ্ধ কৃষককে পিটিয়ে খালে ফেলে দিলেন ইউপি সদস্য আরিফুর রহমান ডিজিটাল যুগে এসে হারিয়ে গেলো কুপি(চেরাগ)
লক্ষ্মীপুরে জেলা প্রশাসন থেকে লকডাউনে কঠোর হুঁশিয়ারি

লক্ষ্মীপুরে জেলা প্রশাসন থেকে লকডাউনে কঠোর হুঁশিয়ারি

ভিবি নিউজ ডেস্ক ঃ করোনার বিস্তার(কভিড-১৯) ঠেকাতে বুধবার ১৪ এপ্রিল থেকে সারাদেশের ন্যায় লক্ষ্মীপুরেও শুরু হয়েছে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন। এতে জরুরি প্রয়োজন ছাড়া লকডাউনে মানুষের ঘর থেকে বের হওয়া নিষেধ থাকলেও নিম্ন আয়ের মানুষ অনেকে রাস্তায় নেমেছেন। যানবাহন না থাকলেও রাস্তায় বেশকিছু রিকশা-ভ্যান ও মোটরসাইকেল চোখে পড়েছে। আবার অনেক মানুষ পায়ে হেঁটে নিজ নিজ গন্তব্যে পৌঁছাতে দেখা যায়।

তবে লকডাউন মানাতে যথেষ্ট তৎপর আইনশৃঙ্খলা বাহিনী। রমজানে কঠোর লকডাউনে বিভিন্ন অজুহাতে যেসব মানুষ বাড়ির বাইরে বের হচ্ছেন, তাদের পুলিশি জেরার মুখে পড়তে হচ্ছে। ফলে লক্ষ্মীপুরের বিভিন্ন রাস্তা জনশূন্য রয়েছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ও ফার্মেসী ছাড়া বাকি সবধরনের ব্যবসায় প্রতিষ্ঠান রয়েছে বন্ধ।

বুধবার লকডাউনের প্রথম দিন ভোর থেকে লক্ষ্মীপুরের উপশহর সহ উপজেলা শহরগুলোর গুরুত্বপূর্ন পয়েন্টে অভিযান চালায় জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দসহ উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ। এ সময় শহরের বিভিন্ন পয়েন্টে দোকানপাট খোলা রাখার দায়ে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত জরিমানা করতে দেখা গেছে। তাছাড়া মানুষদেরকে বুঝিয়ে ঘরে ফেরার জন্য আহ্বান করা হয়েছে।

শহরের কয়েকটি পয়েন্টে জেলা পুলিশের কয়েকটি টিম কাজ করছে। উত্তর তেমুহনী, দক্ষিণ তেমুহনী, ঝুমর সিনেমাহল এলাকা, বাস টার্মিনালসহ বিভিন্ন এলাকায় পুলিশি তৎপরতা ছিল চোখে পড়ার মতো।

পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান এর নেতৃত্বে অভিযান পরিচালনা করেন জেলা পুলিশের সদস্যরা। বিনা কারণে যেসব মানুষ যানবাহন চালিয়ে যাচ্ছেন তাদের মামলা দিয়ে জরিমানা করতে দেখা গেছে। যানবাহন বন্ধ থাকায় রিকশা-ভ্যানে করে যেসব মানুষ প্রয়োজনীয় কাজে যাচ্ছে। পুলিশ তাদের থামিয়ে জিজ্ঞাসা করছেন কোথায় যাচ্ছেন, কেন যাচ্ছেন। কিন্তু সদুত্তর না পাওয়ায় অনেককেই রিকশা থেকে নামিয়ে দেওয়া হচ্ছে। বেশি প্রয়োজন হলে তাদেরকে গন্তব্যে যেতে দেওয়া হচ্ছে।

এদিকে উপশহর দালাল বাজারে পুলিশ কেম্পের ইনচার্জ উপপরিদর্শক পুলেন বড়ুয়ার নেতৃত্বে লকডাউনে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন। তদুপরিও আজ লকডাউন দ্বিতীয় মেয়াদের দ্বিতীয় দিনে মুদি দোকান খোলা রাখার কারনে কিছু মহিলার সমাগম পরিলক্ষিত হয়েছে।

পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান জানান, দেশকে করোনার হাত থেকে রক্ষার স্বার্থে সরকারের নির্দেশনা মোতাবেক সারাদেশে লকডাউন চলছে। লকডাউন বাস্তবায়নে পুলিশের প্রতিটি সদস্যের মতো আমি নিজেও মাঠে রয়েছি।

জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধে কঠোর লকডাউন পালনে মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা রয়েছে। সেই নির্দেশনা মোতাবেক লক্ষ্মীপুরে জেলা প্রশাসন কাজ করে যাচ্ছে। যে কোনোভাবেই হোক সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়ন করতে লক্ষ্মীপুরের পুলিশ সুপারের নির্দেশনায় লক্ষ্মীপুরের সকল থানা ইনচার্জ দের কঠোর হুঁশিয়ারির নির্দেশনা প্রদান করা হয়েছে বলে পুলিশ সুপার জানান।