সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’ বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রিড়া বিষয়ক উপকমিটির তৃতীয় বার সদস্য হলেন লক্ষ্মীপুরের কৃতি সন্তান আবুল বাশার লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন সভাপতি-তাহের,সম্পাদক কাউছার
লক্ষ্মীপুরে জন্মদিনের ভালোবাসায় সিক্ত সমাজসেবক সৈয়দ আবুল কাসেম

লক্ষ্মীপুরে জন্মদিনের ভালোবাসায় সিক্ত সমাজসেবক সৈয়দ আবুল কাসেম

মিজানুর শামীম: লক্ষ্মীপুরে নিজ জন্মদিনে হাজারো মানুষের ভালোবাসায় সিক্ত হলেন রাজনীতিবিদ ও সমাজসেবক সৈয়দ আবুল কাসেম। তার জীবনের বিপুল অর্জনের কৃতজ্ঞতার স্মারক হয়ে থাকলো ভালোবাসায় সিক্ত আজকের এই জন্মোৎসব।


১৪ জুলাই মঙ্গলবার সন্ধ্যায় তাঁর (সৈয়দ আবুল কাসেম) দীর্ঘ জীবনের সহচর, অনুজ, গুণমুগ্ধর, ও নিজ দল আওয়ামীলীগ এবং এর অংগ সংগঠনের লক্ষ্মীপুর জেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী সামাজিক দুরত্ব বজায় রেখে উনার নিজ বাড়ীতে গিয়ে জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এছাড়া করোনাভাইরাসের কারনে অনেকে সরাসরিভাবে উপস্হিত না হয়ে টেলিফোন বা সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা জানান।


অর্থাৎ জন্মদিন পালনের আয়োজন সম্পর্কে মোটেও ওয়াকিবহাল ছিলেন না সমাজসেবক সৈয়দ আবুল কাসেম। এদিন তিনি অন্য একটি অনুষ্ঠান নিয়ে ব্যস্ত ছিলেন। সমাবেশে অংশগ্রহণের জন্য উপস্থিত হয়ে নিজের জন্মোৎসবের এমন ঘটা আয়োজন দেখে অভিভূত হন।
জানা যায়, লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফয়সাল মাহমুদ ও সদর থানা আওয়ামীলীগের সদস্য শোহরাব হোসেন বিনুর উদ্দ্যেগ-আয়োজনে অনুষ্ঠানের দৃশ্য অভিভূত হওয়ারই কথা। কেননা, পুরোটা বৈঠকখানা ও এর আশপাশে উনার শত শত ভক্তদের বসার জন্য স্হান ছিল না।


দূর-দূরান্ত থেকে অনেকেই এসেছেন তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে। এই তালিকায় ছিলেন রাজনৈতিক সহযোদ্ধা, দলীয় অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক, সাহিত্যিক, শিল্পীসহ সব অঙ্গনের প্রতিনিধিরা। একজন মানুষের জন্মদিনে এর চাইতে বড় উপহার আর কিছুই হতে পারে না।
বঙ্গবন্ধুর স্নেহধন্য সৈয়দ আবুল কাসেম লক্ষ্মীপুর আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মি। মা–মাটি–দেশের প্রতি দায়বদ্ধতা থেকে রাজনীতি ও সমাজসেবা মূলক কাজে তিনি সরব ৫০ বছরের মত সময়। তার জন্ম ১৯৫৬ সালে। স্কুল জীবনেই তিনি বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত হন। আইয়ুব বিরোধী আন্দোলনের সময় ১৯৭০ সনে একজন ছাত্রনেতা হিসেবে দালাল বাজার এনকে হাইস্কুল ছাত্রলীগের নেতা হয়ে সামনের কাতারে ছিলেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় একজন ক্ষুদে মুক্তিযুোদ্ধা হিসেবে তাঁর ভূমিকা ছিল অনন্য।

জন্মদিনের শুভক্ষনে সৈয়দ আবুল কাসেম বলেন, ১৯৭০ সনের শেষের দিকে জাতীয় পরিষদ নির্বাচনে দলের প্রচারকালীন সময়ে লক্ষ্মীপরে এসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অত্যন্ত স্নেহের সহিত আমার মাথায় তার হাত বুলিয়ে দেন। আমি তখন ষষ্ঠ শ্রেনীর ছাত্র। সেই থেকে আমি আওয়ামীলীগের একজন নিবেদিত কর্মী হিসেবে দেশের জন্য নিরলস ভাবে কাজ করে চলেছি এবং আগামী দিনেও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত শক্তিশালী করার জন্য কাজ করে যাবো।
অনুষ্টানে উপস্হিত ছিলেন, দক্ষিণ হামছাদী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও স্হানীয় ইউপি চেয়ারম্যান মীর শাহ আলম, উত্তর হামছাদী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান এমরান হোসেন নান্নু, সদর থানা আওয়ামীলীগের প্রচার ও প্রকশনা সম্পাদক হুমায়িন কবির বিপ্লব, জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক রাকিব হোসেন লোটাস, জেলা শ্রমিক লীগের আহবায়ক মামুনর রশিদ, দক্ষিণ হামছাদী ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক নুর আলম মোহন, জেলা স্বেচ্ছা সেবকলীগের সাধারন সম্পাদক মাহাবুব ইমতিয়াজ, দালাল বাজার ইউনিয়ন যুবলীগের সভাপতি সুমন হোসেন বাদশা, সদর থানা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক রবিন ভুঁইয়া,


এছাড়া আরো উপস্হিত ছিলেন, দালাল বাজার ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাহাবুব হাসান অভি, দালালবাজার ইউনিয়ন ছাত্রলীগের সম্পাদক অপু, দক্ষিণ হামছাদী ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি প্রার্থী নেওয়াজ হোসেন শুভ, দক্ষিণ হামছাদী ইউনিয়ন স্বেচ্ছা সেবকলীগ সভাপতি ফজলুল করিম চৌধুরী, উত্তর হামছাদী ইউনিয়ন স্বেচ্ছা সেবকলীগ সাধারন সম্পাদক, লক্ষ্মীপুর সরকারী কলেজ ছাত্রলীগ সাবেক সম্পাদক ছাত্রলীগ সাইফুল ইসলাম রকি, লক্ষ্মীপুর পৌর ছাত্রলীগ যগ্ম আহবায়ক সাজ্জাদ হোসেন ফাহাদ, ১ম যুগ্ম আহবায়ক লক্ষ্মীপুর পৌর ছাত্রলীগ সাকিব ইসলাম, সভাপতি লক্ষ্মীপুর সরকারী কলেজ ছাত্রলীগ ফাহাদ বিন কামাল মাহি, দক্ষিণ হামছাদী ইউনিয়ন ছাত্রলীগের হাসান ইমাম অর্নব, নোবেল, প্রান্ত, শান্ত ।
জন্মদিন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সাংবাদিক কল্যাণ সংস্থার সভাপতি ভি বি রায় চৌধুরী, লক্ষ্মীপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি আফজাল হোসেন সবুজ, জেলা থেকে আগত প্রিন্টমিডিয়া ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ সহ সমাজে বিভিন্ন স্তরের বিপুল সংখ্যক মানুষ।