সংবাদ শিরোনামঃ
আলিফ মীম হাসপাতালের শেয়ার হোল্ডারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি জেলা বিএমএ ও স্বাচিপের সভাপতি ডা: জাকির হোসেন উপজেলা নির্বাচনে প্রচারণায় অংশ না নিতে এমপি আনোয়ার খাঁনকে চিঠি লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট রহমত উল্যাহ বিপ্লবের কিছু কথা লক্ষ্মীপুরের কৃতিসন্তান আনোয়ারুল হক ছলেমা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান কামাল ফার্মারের  জন্মদিনে তিনি সকলের আশির্বাদ /দোয়া প্রার্থী লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদি ইউপি নির্বাচনে মীর শাহআলম চেয়ারম্যান নির্বাচিত লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউপি নির্বাচনে এডভোকেট নজরুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত অনিয়মে চাকরিচ্যুত হবেন কর্মকর্তারা, ফেক্ট- উপজেলা পরিষদ নির্বাচন লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ অধ্যক্ষ পুরস্কার নিয়ে বির্তক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন লক্ষ্মীপুর -১ আসনের ড, আনোয়ার খান এম পির বড় ভাই আখতার খান রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক
লক্ষ্মীপুরে চিকিৎসক- সঙ্কটে মধ্যরাতে সিভিল সার্জনের পদক্ষেপ গ্রহন

লক্ষ্মীপুরে চিকিৎসক- সঙ্কটে মধ্যরাতে সিভিল সার্জনের পদক্ষেপ গ্রহন

স্টাপ রিপোর্টার
লক্ষ্মীপুরে করোনাভাইরাসের বিস্তারের কারনে বিপর্যস্ত জনজীবন। হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসক-নার্স ও যানবাহন নিয়ে সঙ্কট রয়েছে, বিপাকে পড়েছেন রোগী ও স্বজনেরা। এ অবস্থায় মানবতার সেবক হয়ে এগিয়ে এসেছেন লক্ষ্মীপুরের সিভিল সার্জন মো. আবদুল গফ্ফার।

৩০ এপ্রিল দিবাগত রাত ১টা ১৫মিনিট। জেলায় রায়পুরে একটি বেসরকারি হাসপাতালে একজন প্রসূতি মায়ের জরুরী অপারেশন প্রয়োজন।

বেশ কয়েকজন চিকিৎসককে ফোন করে না পেয়ে দিশেহারা হয়ে পড়েন প্রসূতীর স্বজন ও হাসপাতাল কর্তৃপক্ষ। কোথাও চিকিৎসক না পেয়ে ওই হাসপাতাল কর্তৃপক্ষ যোগাযোগ করেন সিভিল সার্জনের সঙ্গে।
এর আধাঘন্টার পরই ওই হাসপাতালে উপস্থিতি হন সিভিল সার্জন গফ্ফার।

তিনি এসেই জরুরী ভিত্তিতে করেন ঐ প্রসূতীর সফল অপারেশন। প্রসূতী জন্ম দেন ছেলে শিশু সন্তানের। বর্তমানে ওই প্রসূতী ও তার নবজাতক সুস্থ রয়েছেন।

এরআগে চিকিৎসক না থাকায় জেলার চন্দ্রগঞ্জে রোকসানা আক্তার (২৫) নামের এক প্রসূতীর অপারেশন করে প্রান বাঁচিয়েছেন সিভিল সার্জন গফ্ফার।

তাঁর এমন কর্মকান্ডের কারনে লক্ষ্মীপুর জেলাবাসী সিভিল সার্জন মো. আবদুল গফ্ফারকে একজন মানবিক ডাক্তার হিসেবে আখ্যায়িত করেছেন। অনেকেই তার প্রশংসা করে দীর্ঘায়ুও কামনা করছেন। জেলার বিশিষ্টজনরা বলছেন, করোনা মহামারীর এ দূর্যোগময় মুহুর্তে জেলার একজন গুরুত্বপূর্ণ কর্মকর্তা হয়ে, নানান কর্মব্যস্ততার মধ্যেও তিনি যেভাবে মানুষের পাশে থেকে সেবা দিয়ে যাচ্ছেন তা প্রশংসনীয়। চিকিৎসক সমাজের কাছে তিনি দৃষ্টান্ত হয়ে থাকবেন অনন্তকাল।