সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুর পৌরসভার সড়কের পাশে আবর্জনার স্তূপ, নির্গত দুর্গন্ধ ও ধোঁয়ায় দূষিত হচ্ছে পরিবেশ লক্ষ্মীপুরে শিক্ষক- শিক্ষিকার বিরুদ্ধে পরকীয়ার অভিযোগ লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নে স্কুল শিক্ষক ও শিক্ষিকার অনৈতিক সম্পর্ক, শিক্ষিকার স্বামীর অভিযোগ লক্ষ্মীপুর ২ আসনের মানবিক এমপি নুরউদ্দিন আলিফ মীম হাসপাতালের শেয়ার হোল্ডারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি জেলা বিএমএ ও স্বাচিপের সভাপতি ডা: জাকির হোসেন উপজেলা নির্বাচনে প্রচারণায় অংশ না নিতে এমপি আনোয়ার খাঁনকে চিঠি লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট রহমত উল্যাহ বিপ্লবের কিছু কথা লক্ষ্মীপুরের কৃতিসন্তান আনোয়ারুল হক ছলেমা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান কামাল ফার্মারের  জন্মদিনে তিনি সকলের আশির্বাদ /দোয়া প্রার্থী লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদি ইউপি নির্বাচনে মীর শাহআলম চেয়ারম্যান নির্বাচিত লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউপি নির্বাচনে এডভোকেট নজরুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত অনিয়মে চাকরিচ্যুত হবেন কর্মকর্তারা, ফেক্ট- উপজেলা পরিষদ নির্বাচন লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ অধ্যক্ষ পুরস্কার নিয়ে বির্তক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন লক্ষ্মীপুর -১ আসনের ড, আনোয়ার খান এম পির বড় ভাই আখতার খান রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক
লক্ষ্মীপুরে চার সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন

লক্ষ্মীপুরে চার সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন

ভিবি নিউজডেস্ক -লক্ষ্মীপুরে নদী দখলের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জের ধরে চার সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। ৪ নভেম্বর বৃহস্পতিবার বেলা ১১টায় লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে স্থানীয় দৈনিক পত্রিকার সম্পাদক- প্রকাশক পরিষদের উদ্যোগে ঘন্টাব্যাপী এ মানববন্ধনের আয়োজন করা হয়।

জেলায় কর্মরত বিপুল সংখ্যক সাংবাদিকদের উপস্হিতিতে এসময় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন হাওলাদার,


প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি এমজে আলম, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাভেল, সম্পাদক- প্রকাশক পরিষদের সাবেক সাধারণ সম্পাদক ও রব সম্পাদক শহিদুল ইসলাম, প্রেসক্লাবের কার্য নির্বাহী সদস্য নাজিম উদ্দিন রানা, উপুকূল সম্পাদক জহিরুল ইসলাম, কালের প্রবাহের সম্পাদক কাজী মাকছুদুল হক, কালের প্রত্যাশা সম্পাদক সাইফুল ইসলাম জুয়েল, সবুজ জমিন সম্পাদক আফজাল হোসেন সবুজ, সাপ্তাহিক নতুন পথ সম্পাদক বেলাল উদ্দিন সাগরসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

এছাড়া আরো উপস্হিত ছিলেন, দৈনিক মুক্তবাঙ্গালি সম্পাদক কামালুর রহিম সমর, প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ইসমাইল হেসেন জবু, লক্ষ্মীপুর সাংবাদিক কল্যান সংস্হার সভাপতি, দৈনিক জনতার স্টাফ রিপোর্টার ও ভিবি নিউজ অনলাইন ২৪. কমের সম্পাদক ভাস্কর বসু রায় চৌধুরী,

দৈনিক বাংলার মুকুলের বার্তা সম্পাদক মিজানুর শামীম, যমুনা টিভির প্রতিনিধি আনিস কবির, বাংলাদেশ বুলেটিনের নিজামউদ্দিন, লক্ষ্মীপুর রিপোর্টাস ক্লাবের সম্পাদক ফরহাদ হোসেন, রাজীব হোসেন রাজু, সোহেল রানা, রাকিব হোসেন অপ্র, মফিজ মাস্টার, নুর আহাম্মদ মিলন, এবি এম ফয়েজুল আজিম শিশির, আবির আকাশ, নজির আহম্মদ, নুর মোহাম্মদ, আলমগির হোসেন, আবদুল মালেক নিরব, সফিকুল ইসলাম, জয়নাল আবেদিন, ফয়সাল কবির, ডালিম কুমার দাস টিটু, কামাল হোসেন, আমজাদ হোসেন, তারেকউদ্দিন জাবেদসহ লক্ষ্মীপুরে কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার অসংখ্য সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, ডাকাতিয়া নদী দখল বিষয়ে রায়পুরের পৌর মেয়র ইসমাইল খোকনের বিরুদ্ধে জনস্বার্থে প্রকাশিত সংবাদের বিষয়ে সংশ্লিষ্ঠ পত্রিকায় যথাযথভাবে প্রতিবাদ না দিয়ে উদ্দেশ্য প্রণোদিত ভাবে সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। এতে করে সাংবাদিক সমাজে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়, তাই দ্রুত এ মামলা প্রত্যাহার করতে হবে। তা না হলে লক্ষ্মীপুর জেলায় কর্মরত সকল সাংবাদিকবৃন্দ একজোট হয়ে কঠোর আন্দোলনের ব্যবস্হা করা হবে।

তারা আরো বলেন, মামলা-হামলা করে সাংবাদিকদের কলম বন্ধ করা যাবে না, সমাজের সকল অন্যায়-অনিয়মের বিরুদ্ধে সত্য প্রকাশে সাংবাদিকদের কলম অব্যাহতভাবে চলবে। এতে কেহ বাঁধা সৃস্টি করলে তার বিরুদ্ধে সাংবাদিক সমাজ একসাথে লড়াই করে যাবে।

প্রসঙ্গত, রায়পুর পৌরসভার মেয়র ইসমাইল খোকন কর্তৃক ডাকাতিয়া নদী দখলের বিরুদ্ধে ২৮ অক্টোবর প্রকাশিত সংবাদের জের ধরে ৩১ অক্টোবর দৈনিক বাংলার মুকুল পত্রিকার প্রকাশক ও সম্পাদক একেএম মিজানুর রহমান মুকুলসহ ৪ সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়।