সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা
লক্ষ্মীপুরে চলাচলের পথ বন্ধে আদালতে মামলা: ১৪৪ ধারা জারি

লক্ষ্মীপুরে চলাচলের পথ বন্ধে আদালতে মামলা: ১৪৪ ধারা জারি

ভিবি নিউজ ডেস্ক:
সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নের মহাদেবপুর এলাকার আবদুর রহমান মুন্সি বাড়ীতে যাতায়াতের পথ বন্ধ করার হুমকি দেয়ায় আদালত থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্হিতাবস্হা বজায় রাখার জন্য সদর থানার অফিসার ইনচার্জকে আদেশ দেয়া হয়েছে। এবং বিষয়টি তদন্ত করে আগামী ২২ সেপ্টেম্বর প্রতিবেদন দিতে লক্ষ্মীপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) কে দায়িত্ব দেয়া হয়। এ বিষয়ে লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে পাঁচজনকে বিবাদী করেছেন মৃত আবিদ রেজা চৌধুরীর পুত্র শাকিল চৌধুরী (৩২)। বিবাদী করা হয়েছে একই বাড়ীর মৃত আহম্মদ উল্যা চৌধুরীর পুত্র জাহাঙ্গীর আলম (৫৫) এবং মৃত শাহজাহান চৌধুরীর পুত্রগন যথাক্রমে নয়ন চৌধুরী (৪২), কামাল উদ্দিন চৌধুরী জুয়েল (৪৫), কিরন চৌধুরী (৩৮) ও আরিফ হোসেন রুবেল (৩৫)।
২৩ জুন লক্ষ্মীপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে স্হিতাবস্হা ৪৪০/২০২১ নং মিছ মামলা সুত্রে জানা গেছে, বাদী ও বিবাদীগন একই বাড়ীর বাসিন্দা এবং পরস্পর আত্মীয় স্বজন। বিবাদীদের সহিত দীর্ঘদিন যাবত বাদীর বাড়ীর যাতায়াতের পথ নিয়া বিরোধ চলিতেছে। বাদীর পিতার নামে বর্তমান আর এস মাঠ জরিপে সঠিকভাবে রেকর্ড হয এবং বাদীর পিতা আবিদ রেজা চৌধুরীর মৃত্যুর পর বাদী এবং বাদীর মাতা ২৪নং মহাদেবপুর মৌজার ৯৫৯ নং ডিপি, ৬২৮নং খতিয়ান এবং ডিপি ৯৫৮ এর ২৬৫নং খতিয়ানের দুই শতাংশ জমি মালিক। যাহার বর্তমান মাঠ জরিপ আর এস ৯৫৯ এবং ৯৫৮নং খতিয়ানের বর্তমান ১৩৫৮ দাগের সম্পত্তির মালিক ও ভোগ দখল করে সরকারকে রাজস্ব দিয়ে দীর্ঘ বছর থেকে শান্তিপূর্ণ ভাবে বসবাস করিতেছে। বাদীর নালিশী সম্পত্তির বাড়ীতে প্রবেশ করার চলাচলের পথে বিবাদীরা গত ১৮ জুন সকাল ৯ টায় বাদীকে দেখতে পেয়ে ধমক দিয়ে বলে, তাহারা যে কোন মুহুর্তে জোর পূর্বক বেআইনী ভাবে বাদীর বাড়ীতে প্রবেশের চলাচলের পথের উপর ওয়াল (দেয়াল) নির্মাণ করবে।

এবং বাদীর চলাচলের পথ বন্ধ করার ধমক দেয়। এতে যদি উক্ত বিষয়ে কোন বাড়াবাড়ি করে তাহা হইলে তাহারা বাদীকে ও তার পরিবারের লোকজনকে যেখানে পাইবে সেখানে মারপিট করিয়া খুন জখমের হুমকি দেয়। বিবাদীদের দ্বারা যে কোন মুহুর্তে পরিবারসহ বাদীপক্ষের অপূরনীয় ক্ষতি ও গুরুতর শাস্তিভঙ্গের আশংকা থাকায় বাদী আইনের আশ্রয় নেয়।
এ বিষয়ে বাদীর আইনজীবি এডভোকেট আবুল কালাম আজাদ মুঠোফোনে এ প্রতিবেদককে বলেন, বাদীর আর্জির পরিপেক্ষিতে আদালত পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উভয় পক্ষকে উক্ত চলাচলের পথে কোনো ধরনের পরিবর্তন না করার জন্য সদর থানার ওসিকে ব্যবস্থা নিতে বলেন।
অভিযোগের বিষয়ে বিবাদী পক্ষের জাহাঙ্গীর আলমের নিকট ২৩ জুন বুধবার রাত ন’টায় মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, আমি এখন মিটিংয়ে ব্যস্ত আছি। পরবর্তীতে ৯’৪৫ মিনিটে মুঠো ফোনে জানতে চাইলে তিনি বলেন এডিএম কোর্টের মামালায় আমি যথাসময়ে জবাব দিব। এতে যার পক্ষে যায় তা আমি মেনে নিবো। জায়গাজমির ব্যাপারে ১৪৪ নিয়ে নিউজ করার একতিয়ার আপনাকে কে দিয়েছে ? তিনি আরো বলেন আপনি আমার বক্তব্য নিবেন কেন ? আপনি রিপোর্ট করবেন কোন এঙ্গেলে আমার বোধগম্য হচ্ছে না। আপনি কোন জায়গায় সাংবাদিকতা শিখছেন ? আপনি রিপোর্ট করবেন, করেন, আমিও দেখে নিবো।