সংবাদ শিরোনামঃ
রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’ বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রিড়া বিষয়ক উপকমিটির তৃতীয় বার সদস্য হলেন লক্ষ্মীপুরের কৃতি সন্তান আবুল বাশার লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন সভাপতি-তাহের,সম্পাদক কাউছার লক্ষ্মীপুরে মেয়ের পেটে বাবার সন্তান, প্রসব করে বাসর ঘরে লক্ষ্মীপুরের কৃতিসন্তান রোটারিয়ান ইঞ্জি: মোহা: মোহাব্বত উল্যাহ পরপারে ওমানে বাংলাদেশ আওয়ামীলীগের ২০২৪-২৫ ইং সনের কার্যকরি কমিটি গঠন সভাপতি-ছৈয়দ হোসেন তালুকদার, সম্পাদক-জসিম উদ্দিন হায়দার, সহসাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন নির্বাচিত লক্ষ্মীপুর সদর হাসপাতালের নির্মান কাজ ৬ বছরেও হয়নি শেষ,মারাত্মক ভোগান্তির শিকার সেবাপ্রার্থীরা মিজানুর রহমান মুকুল রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনে সভাপতি পদপ্রার্থী লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজারে একটি গণশৌচাগার আবশ্যক, জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ লক্ষ্মীপুর সদরে স্বাধীনতা স্পোর্টিং ক্লাবের সভাপতি মোবারক সম্পাদক মাহফুজ, যুগ্ম সম্পাদক ফয়সাল কবির প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ১ যুগপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ভিসি ড, এ এস এম মাকসুদ কামাল রায়পুরে ৬৫ বছরের বৃদ্ধ কৃষককে পিটিয়ে খালে ফেলে দিলেন ইউপি সদস্য আরিফুর রহমান ডিজিটাল যুগে এসে হারিয়ে গেলো কুপি(চেরাগ)
লক্ষ্মীপুরের দালালবাজার জমিদার বাড়ি পরিদর্শনে পুলিশ সুপার ড. এএইচএম কামারুজ্জামান

লক্ষ্মীপুরের দালালবাজার জমিদার বাড়ি পরিদর্শনে পুলিশ সুপার ড. এএইচএম কামারুজ্জামান

ভিবি নিউজ ডেস্কঃ
সদর উপজেলার দালালবাজারস্হ লক্ষ্মীনারায়ন জমিদার বাড়ি ১২ মার্চ শুক্রবার বিকেল সাড়ে চারটায় পরিদর্শনে আসেন জেলার পুলিশ সুপার ড. এ এইচ এম কামারুজ্জামান। এসময় তিনি দালাল বাজার পুলিশ ক্যাম্পও পরিদর্শন করেন।
প্রায় দুইশত বছরের পুরাতন এ জমিদার বাড়ি পরিদর্শন করার অনুভূতি কেমন লাগলো সাংবাদিকরা পুলিশ সুপারের কাছে জানতে চাইলে তিনি বলেন,
এখানে আসার পরে আমার কাছে মনে হলো, দীর্ঘদিন এ জমিদার বাড়িটি সংস্কার না হয়ে অবেহেলিত ছিলো। এখন সংস্কার করার পরে সাধারণ জনগন এখানে ঘুরতে আসছে। এটি একটি বিনোদনের স্থান। লক্ষ্মীপুরের যে ইতিহাস ও ঐতির্য্য এ জমিদার বাড়িকে ঘিরে রয়েছে মানুষ এখানে এসে এখন তা জানতে পারছে।
তিনি আরো বলেন, এখানে এই জমিদার বাড়ির ইতিহাস সম্পর্কিত পুস্তিকা বা ছোট রকমের যদি কোনো লিফলেট থাকতো তাহলে আমার মনে হয় এখানে ঘুরতে আসা পর্যটকরা উপকৃত হতো। এখানে সৌন্ধর্য বর্ধনের জন্য আরো উন্নয়নমূলক কাজ করা হলে ভালো হতো।
এক প্রশ্নের উত্তরে পুলিশ সুপার বলেন, এটা এখন জেলা প্রশাসন এবং সংস্কৃতি মন্ত্রনালয়ের অধীনে প্রত্নতত্ত্ব অধিদপ্তর এটার উন্নয়নে কাজ করে চলছে। এছাড়া স্হানীয়ভাবে জেলা প্রশাসন এটা দেখশুনা করছে। আমার মনে হয়ে দায়িত্বপ্রাপ্ত কর্তৃপক্ষ বহু পুরাতন এই জমিদার বাড়িটি সঠিক পরিমাপ করে যথাযথ উন্নয়ন করে দৃষ্টি নন্দন করে তুলতে পারে তাহলে এখানে পর্যটক আসা অনেকাংশে বেড়ে যাবে।
এসময় জেলা পুলিশ সুপারের সাথে ছিলেন লক্ষ্মীপুর সদর থানায় সদ্য যোগদানকৃত পুলিশ পরিদর্শক (তদন্ত) শিপন বড়ুয়া, দালাল বাজার পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপপরিদর্শক পুলেন বড়ুয়াসহ প্রমুখ।
এ জমিদার বাড়ির বিষয়ে প্রত্নতত্ত্ব অধিদপ্তরের চট্রগ্রাম (কুমিল্লা) অঞ্চলের আঞ্চলিক পরিচালক ড. মোঃ আতাউর রহমানের নিকট মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, লক্ষ্মীপুরের বহু পুরাতন দালালবাজার লক্ষ্মী নারায়ন জমিদার বাড়ির উন্নয়নে কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক দেশের ইতিহাস ও ঐতির্য্য ধরে রাখার লক্ষ্যে সকল প্রকার চেষ্টা করে যাচ্ছি।