সংবাদ শিরোনামঃ
রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’ বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রিড়া বিষয়ক উপকমিটির তৃতীয় বার সদস্য হলেন লক্ষ্মীপুরের কৃতি সন্তান আবুল বাশার লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন সভাপতি-তাহের,সম্পাদক কাউছার লক্ষ্মীপুরে মেয়ের পেটে বাবার সন্তান, প্রসব করে বাসর ঘরে লক্ষ্মীপুরের কৃতিসন্তান রোটারিয়ান ইঞ্জি: মোহা: মোহাব্বত উল্যাহ পরপারে ওমানে বাংলাদেশ আওয়ামীলীগের ২০২৪-২৫ ইং সনের কার্যকরি কমিটি গঠন সভাপতি-ছৈয়দ হোসেন তালুকদার, সম্পাদক-জসিম উদ্দিন হায়দার, সহসাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন নির্বাচিত লক্ষ্মীপুর সদর হাসপাতালের নির্মান কাজ ৬ বছরেও হয়নি শেষ,মারাত্মক ভোগান্তির শিকার সেবাপ্রার্থীরা মিজানুর রহমান মুকুল রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনে সভাপতি পদপ্রার্থী লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজারে একটি গণশৌচাগার আবশ্যক, জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ লক্ষ্মীপুর সদরে স্বাধীনতা স্পোর্টিং ক্লাবের সভাপতি মোবারক সম্পাদক মাহফুজ, যুগ্ম সম্পাদক ফয়সাল কবির প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ১ যুগপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ভিসি ড, এ এস এম মাকসুদ কামাল রায়পুরে ৬৫ বছরের বৃদ্ধ কৃষককে পিটিয়ে খালে ফেলে দিলেন ইউপি সদস্য আরিফুর রহমান ডিজিটাল যুগে এসে হারিয়ে গেলো কুপি(চেরাগ)
লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার “মা ও শিশু হাসপাতাল আবশ্যক

লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার “মা ও শিশু হাসপাতাল আবশ্যক

স্টাফ রিপোর্টার ভি বি রায় চৌধুরী -লক্ষ্মীপুর জেলায় প্রায় ২০ লক্ষ লোকের বসবাস,এর ভিতরে সদর উপজেলায় জনসংখ্যা প্রায় ৮ লক্ষ ও জেলার উত্তর পশ্চিমে ভয়াল মেঘনা নদী দ্বারা ক্ষতিগ্রস্থ রায়পুর উপজেলার জনসংখ্যা প্রায় সাড়ে তিন লক্ষ এবং জেলা শহর থেকে উত্তরের উপজেলা রামগঞ্জে বসবাস করে প্রায় তিন লক্ষ সত্তর হাজার মানুষ। লক্ষ্মীপুর সদর,রায়পুর ও রামগঞ্জ মিলিয়ে এই তিন উপজেলার পিকপয়েন্ট বলে দালাল বাজার কে বেশির ভাগ লোকই মনে করেন। রায়পুর উপজেলা থেকে লক্ষ্মীপুরের দুরত্ব ১৫ কিলোমিটার, এরই মধ্যে মা ও শিশুদের চিকিৎসা বিষয়ক নেই কোন নির্ভর যোগ্য সরকারি হাসপাতাল।

মা” ও শিশুদের চিকিৎসায় নেই কোন সুব্যবস্থা, লক্ষ্মীপুর থেকে উপশহর দালাল বাজারের দুরত্ব ৫ কিলোমিটার, দালাল বাজার থেকে রায়পুরের দুরত্ব ১০ কিলোমিটার এবং রামগঞ্জ উপজেলার দুরত্ব ১৫ কিলোমিটার হয়। সদর, রায়পুর ও রামগঞ্জ উপজেলায় বসবাস কারি কয়েক লক্ষ ” মা ও শিশুর” যথাযথ স্বাস্থ্য সেবার জন্য একটি সরকারি হাসপাতাল হওয়া দরকার।
এইপথ পরিক্রমায় গর্ভবতী মহিলারা প্রসব পূর্ব বেদনায় কাতরাতে থাকলেও বিশেষজ্ঞ “মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক চিকিৎসক সার্বক্ষণিক না থাকার কারনে শিশু মৃত্যু ও গর্ভবতী মায়েদেরকে সঠিক নিয়মনীতি মোতাবেক চিকিৎসা দেওয়া সম্ভব হয়ে উঠছেনা,ফলে অহরহ স্বাস্থ্য ঝুঁকি বেড়েই চলছে, ঘটছে অকাল মৃত্যু । এর থেকে পরিত্রাণ পেতে হলে পিক পয়েন্ট উপশহর দালাল বাজার খোয়াসাগর দিঘীর পশ্চিম পাড়, যেখানে ইউনিয়ন স্বাস্থ্যসেবা ও পরিবার পরিকল্পনা কেন্দ্র অবস্থিত। এখানে ১০০ শয্যা বিশিষ্ট সরকারি হাসপাতাল হওয়ার মত সরকারি জমিও বর্তমান। উক্ত স্থানে একটা ১০০ শয্যা বিশিষ্ট ” মা ও শিশু হাসপাতাল হওয়া জরুরি বলে শিক্ষক, রাজনীতি বিদ, সমাজসেবক ও সিভিল স্যোসাইটি মনে করেন।