সংবাদ শিরোনামঃ
আলিফ মীম হাসপাতালের শেয়ার হোল্ডারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি জেলা বিএমএ ও স্বাচিপের সভাপতি ডা: জাকির হোসেন উপজেলা নির্বাচনে প্রচারণায় অংশ না নিতে এমপি আনোয়ার খাঁনকে চিঠি লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট রহমত উল্যাহ বিপ্লবের কিছু কথা লক্ষ্মীপুরের কৃতিসন্তান আনোয়ারুল হক ছলেমা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান কামাল ফার্মারের  জন্মদিনে তিনি সকলের আশির্বাদ /দোয়া প্রার্থী লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদি ইউপি নির্বাচনে মীর শাহআলম চেয়ারম্যান নির্বাচিত লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউপি নির্বাচনে এডভোকেট নজরুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত অনিয়মে চাকরিচ্যুত হবেন কর্মকর্তারা, ফেক্ট- উপজেলা পরিষদ নির্বাচন লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ অধ্যক্ষ পুরস্কার নিয়ে বির্তক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন লক্ষ্মীপুর -১ আসনের ড, আনোয়ার খান এম পির বড় ভাই আখতার খান রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক
লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজারে পানি নিষ্কাশনের ড্রেনেজ ব্যাবস্থা বিকল হওয়ায় জনদুর্ভোগ চরমে

লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজারে পানি নিষ্কাশনের ড্রেনেজ ব্যাবস্থা বিকল হওয়ায় জনদুর্ভোগ চরমে

ভি বি রায় চৌধুরী-সদর উপজেলার উপশহর দালাল বাজারে আবাসিক বেশ কয়েকটি ভবন গড়ে উঠায় গ্রাম-গঞ্জের মানুষের আবাসস্থল হয়ে উঠে এই উপশহর দালাল বাজার। এখানে বাজার সংলগ্ন উত্তর দিকে বিশিষ্ট ব্যবসায়ী প্রদীপ সাহার উদ্যোগে একটি আবাসিক হিন্দু পাড়াও গড়ে উঠেছে বলে আমাদের এপ্রতিবেদক সরজমিন ঘুরে এসে জানান। বাজারে বিজ্ঞান সম্মত ব্যবাস্থাপনা না থাকায় প্রতিনিয়ত বায়ুদূষণ ও শব্দ দূষণের কারনে বসবাস কারিরা বিভিন্ন জটিল ও কঠিন রোগে আক্রান্ত হয়ে পড়ছেন বলে জানান, আরো জানাযায় আঞ্চলিক মহাসড়কের উভয় পার্শ্বে পথচারীদের হাঁটার ফুটপাত অবৈধ দখলদার দের কবল থেকে গত ১৮ জুলাই লক্ষ্মীপুর সদর উপজেলার ভূমি কর্মকর্তার নির্দেশে উচ্ছেদ করা হলেও পরবর্তীতে পুনঃ মসিকোভবো।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যবসায়ী বলেন যে এই বাজারের পানি ময়লা-আবর্জনা নিষ্কাশনের জন্য বাজারের প্রধান গলির উভয় পার্শ্বে ড্রেনেজ ব্যাবস্থা আছে এবং ড্রেইনের উপর দিয়ে পথচারীদের হাঁটার সুবিধার্থে ঢালাই স্লাব বসানোও হয়েছে,স্বর্ণকার গলিতে পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টি হলেই পানি জমে বন্যা হয়ে যায়, ফলে ব্যবসায়ী ও ক্রেতা সাধারণ দু- বিপাকে পড়ে । তদুপুরিও বাজারের প্রধান গলির উভয় পার্শ্বে ড্রেইন দীর্ঘদিন পর্যন্ত পরিস্কার না করায় ময়লা জমে ড্রেনেজ ব্যবস্থা বিকল হয়ে পড়ে,যার কারনে ড্রেইনে পঁচাগলা পড়ে দুর্গন্ধ ছরাচ্ছে অবিরত,যার কারনে বায়ুদূষণ সহ ব্যবসায়ী এবং পথচারীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়ত। বাজার পরিস্কার করার মালাকার ও বণিক কল্যাণ সমিতির সঠিক তদারকির অভাবে এহেন অবস্থার সূত্রপাত হয় বলে জানান বাজারের ব্যবসায়ীরা।

উপরোক্ত বিষয়ে দালাল বাজার বাংলাদেশ ফার্মেসীর স্বত্বাধিকারী ভাস্কর বসু রায় চৌধুরী বলেন, পথচারীদের হাঁটার রাস্তা ফুটপাত অবৈধ দখলদাররা দখল করায় পথচারীরা সড়কের উপড়দিয়ে হাটতে হয়, ফলে যে কোন মূহুর্তে ঘটতে পারে দুর্ঘটনা এবং ব্যবসায়ীদের ফেলা ময়লা আবর্জনার কারনে পানি জমে বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। এর থেকে দ্রুত পরিত্রাণ পেতে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

এই বিষয়ে দালাল বাজার বণিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মীর মহিউদ্দিন মাহমুদ আমাদের এক প্রতিবেদক কে বলেন উপরোক্ত বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেদোয়ান আরমান শাকিল মহোদয়ের সাথে কথা হয়েছে, তিনি বলেছেন অচিরেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করবেন কিন্তু ছয়মাসেরও অধিক সময় অতিক্রান্ত হওয়ার পরেও কোন ব্যবস্থা না নেওয়ার ব্যবসায়ী ও জনসাধারণ হতাশ।