সংবাদ শিরোনামঃ
আলিফ মীম হাসপাতালের শেয়ার হোল্ডারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি জেলা বিএমএ ও স্বাচিপের সভাপতি ডা: জাকির হোসেন উপজেলা নির্বাচনে প্রচারণায় অংশ না নিতে এমপি আনোয়ার খাঁনকে চিঠি লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট রহমত উল্যাহ বিপ্লবের কিছু কথা লক্ষ্মীপুরের কৃতিসন্তান আনোয়ারুল হক ছলেমা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান কামাল ফার্মারের  জন্মদিনে তিনি সকলের আশির্বাদ /দোয়া প্রার্থী লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদি ইউপি নির্বাচনে মীর শাহআলম চেয়ারম্যান নির্বাচিত লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউপি নির্বাচনে এডভোকেট নজরুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত অনিয়মে চাকরিচ্যুত হবেন কর্মকর্তারা, ফেক্ট- উপজেলা পরিষদ নির্বাচন লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ অধ্যক্ষ পুরস্কার নিয়ে বির্তক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন লক্ষ্মীপুর -১ আসনের ড, আনোয়ার খান এম পির বড় ভাই আখতার খান রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক
রায়পুর পৌর নির্বাচনে ৩ প্রার্থীর মনোনয়ন গ্রহন করতে হাইকোর্টের নির্দেশ

রায়পুর পৌর নির্বাচনে ৩ প্রার্থীর মনোনয়ন গ্রহন করতে হাইকোর্টের নির্দেশ

ভিবি নিউজ ডেস্কঃ লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভা নির্বাচনে তিন প্রার্থীর মনোনয়ন গ্রহন করার জন্য মহামান্য হাইকোর্টের বিচারপতি Md. Khasruzzaman এবং Md. Mahmud Hassan Talukder এর দ্বৈত বেঞ্চে এক আদেশ দেন। এতে উল্লেখিত বেঞ্চে ১১ ফেব্রুয়ারীতে দিনের শুনানি হওয়া ক্রমিকের ৮নং সিরিয়ালে আহছান উল্যা মাল (কাউন্সিলর), ৯নং সিরিয়ালের মোঃ ইউসুফ (কাউন্সিলর) ১০নং সিরিয়ালের মোঃ মাসুদ উদ্দিন (মেয়র) কে মার্কা দিতে জেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়। এবং লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তা কর্তৃক এসব প্রার্থীদের প্রার্থীতা বাতিলের আদেশ হাইকোর্ট স্হগিত করে এর বিরুদ্ধে রুল জারি করে। বিষয়টি নিশ্চিত করেছেন রিটকারীদের পক্ষের সুপ্রিমকোর্টের আইনজীবি এডভোকেট তাসিব হোসাইন।

জানা গেছে, রায়পুর পৌরসভা নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা কর্তৃক উল্লেখিত তিন জনের মনোনয়ন ৪ ফেব্রুয়ারী ঋন খেলাপির দায়ে বাতিল করা হলে তারা ৮ ফেব্রুয়ারী জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে তাদের প্রার্থীতা ফিরে পেতে আপিল করলে সেখানেও তাদের মনোনয়ন বাতিল করা হয়। পরে এসব প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার আদেশের বিরুদ্ধে হাইকোর্টে সংবিধানের ১০২ ধারা মোতাবেক রিট আবেদন করেন।
রিটকারীদের পক্ষে শুনানীতে অংশ নেয়া এডভোকেট তাসিব হোসাইন মুঠোফোনে ভিবি নিউজ অনলাইন ২৪. কম কে বলেন, ১নং ওয়ার্ডে একজন কাউন্সিলর প্রার্থী, ৩নং ওয়ার্ডের একজন কাউন্সিলর প্রার্থী ও একজন সতন্ত্র মেয়র প্রার্থী এ তিনজনের জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন খারিজ হওয়ায় উনারা ক্ষুদ্ধ হয়ে মহামান্য হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন। ২০২১ সনের ১৯৬২ নং রিট পিটিশনটি ১১ ফেব্রুয়ারী তারিখে মহামান্য হাইকোর্টে শুনানী শেষে নির্বাচন সম্পর্কিত দায়িত্বপ্রাপ্ত সকল পক্ষের বিরুদ্ধে রুল জারি করেছে কেন তাদের আদেশটি অবৈধ ঘোষনা করা হবে না এবং সাথে সাথে এ তিন প্রার্থীদেরকে প্রতিক বরাদ্দ দেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়। এবং জেলা নির্বাচনী রিটার্নিং কর্মকর্তা কর্তৃক এ তিন প্রার্থীর প্রার্থীতা বাতিলের আদেশটি হাইকোর্ট স্হগিত করে দিয়েছে।
রায়পুর উপজেলা নির্বাচন কর্মকর্তা দ্বীপক বিশ্বাস বলেন, আমরা ৩ জনের প্রত্যাহার আবেদন পেয়েছি। মহামান্য হাইকোর্ট যাদেরকে বহাল করেছে, তারা বৈধ প্রার্থী।
উল্লেখ্য, আগামী ২৮ ফেব্রুয়ারি রায়পুর পৌরসভার নির্বাচন।