সংবাদ শিরোনামঃ
রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’ বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রিড়া বিষয়ক উপকমিটির তৃতীয় বার সদস্য হলেন লক্ষ্মীপুরের কৃতি সন্তান আবুল বাশার লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন সভাপতি-তাহের,সম্পাদক কাউছার লক্ষ্মীপুরে মেয়ের পেটে বাবার সন্তান, প্রসব করে বাসর ঘরে লক্ষ্মীপুরের কৃতিসন্তান রোটারিয়ান ইঞ্জি: মোহা: মোহাব্বত উল্যাহ পরপারে ওমানে বাংলাদেশ আওয়ামীলীগের ২০২৪-২৫ ইং সনের কার্যকরি কমিটি গঠন সভাপতি-ছৈয়দ হোসেন তালুকদার, সম্পাদক-জসিম উদ্দিন হায়দার, সহসাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন নির্বাচিত লক্ষ্মীপুর সদর হাসপাতালের নির্মান কাজ ৬ বছরেও হয়নি শেষ,মারাত্মক ভোগান্তির শিকার সেবাপ্রার্থীরা মিজানুর রহমান মুকুল রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনে সভাপতি পদপ্রার্থী লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজারে একটি গণশৌচাগার আবশ্যক, জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ লক্ষ্মীপুর সদরে স্বাধীনতা স্পোর্টিং ক্লাবের সভাপতি মোবারক সম্পাদক মাহফুজ, যুগ্ম সম্পাদক ফয়সাল কবির প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ১ যুগপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ভিসি ড, এ এস এম মাকসুদ কামাল রায়পুরে ৬৫ বছরের বৃদ্ধ কৃষককে পিটিয়ে খালে ফেলে দিলেন ইউপি সদস্য আরিফুর রহমান ডিজিটাল যুগে এসে হারিয়ে গেলো কুপি(চেরাগ)
রায়পুর পৌর নির্বাচনে ৩ প্রার্থীর মনোনয়ন গ্রহন করতে হাইকোর্টের নির্দেশ

রায়পুর পৌর নির্বাচনে ৩ প্রার্থীর মনোনয়ন গ্রহন করতে হাইকোর্টের নির্দেশ

ভিবি নিউজ ডেস্কঃ লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভা নির্বাচনে তিন প্রার্থীর মনোনয়ন গ্রহন করার জন্য মহামান্য হাইকোর্টের বিচারপতি Md. Khasruzzaman এবং Md. Mahmud Hassan Talukder এর দ্বৈত বেঞ্চে এক আদেশ দেন। এতে উল্লেখিত বেঞ্চে ১১ ফেব্রুয়ারীতে দিনের শুনানি হওয়া ক্রমিকের ৮নং সিরিয়ালে আহছান উল্যা মাল (কাউন্সিলর), ৯নং সিরিয়ালের মোঃ ইউসুফ (কাউন্সিলর) ১০নং সিরিয়ালের মোঃ মাসুদ উদ্দিন (মেয়র) কে মার্কা দিতে জেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়। এবং লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তা কর্তৃক এসব প্রার্থীদের প্রার্থীতা বাতিলের আদেশ হাইকোর্ট স্হগিত করে এর বিরুদ্ধে রুল জারি করে। বিষয়টি নিশ্চিত করেছেন রিটকারীদের পক্ষের সুপ্রিমকোর্টের আইনজীবি এডভোকেট তাসিব হোসাইন।

জানা গেছে, রায়পুর পৌরসভা নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা কর্তৃক উল্লেখিত তিন জনের মনোনয়ন ৪ ফেব্রুয়ারী ঋন খেলাপির দায়ে বাতিল করা হলে তারা ৮ ফেব্রুয়ারী জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে তাদের প্রার্থীতা ফিরে পেতে আপিল করলে সেখানেও তাদের মনোনয়ন বাতিল করা হয়। পরে এসব প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার আদেশের বিরুদ্ধে হাইকোর্টে সংবিধানের ১০২ ধারা মোতাবেক রিট আবেদন করেন।
রিটকারীদের পক্ষে শুনানীতে অংশ নেয়া এডভোকেট তাসিব হোসাইন মুঠোফোনে ভিবি নিউজ অনলাইন ২৪. কম কে বলেন, ১নং ওয়ার্ডে একজন কাউন্সিলর প্রার্থী, ৩নং ওয়ার্ডের একজন কাউন্সিলর প্রার্থী ও একজন সতন্ত্র মেয়র প্রার্থী এ তিনজনের জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন খারিজ হওয়ায় উনারা ক্ষুদ্ধ হয়ে মহামান্য হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন। ২০২১ সনের ১৯৬২ নং রিট পিটিশনটি ১১ ফেব্রুয়ারী তারিখে মহামান্য হাইকোর্টে শুনানী শেষে নির্বাচন সম্পর্কিত দায়িত্বপ্রাপ্ত সকল পক্ষের বিরুদ্ধে রুল জারি করেছে কেন তাদের আদেশটি অবৈধ ঘোষনা করা হবে না এবং সাথে সাথে এ তিন প্রার্থীদেরকে প্রতিক বরাদ্দ দেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়। এবং জেলা নির্বাচনী রিটার্নিং কর্মকর্তা কর্তৃক এ তিন প্রার্থীর প্রার্থীতা বাতিলের আদেশটি হাইকোর্ট স্হগিত করে দিয়েছে।
রায়পুর উপজেলা নির্বাচন কর্মকর্তা দ্বীপক বিশ্বাস বলেন, আমরা ৩ জনের প্রত্যাহার আবেদন পেয়েছি। মহামান্য হাইকোর্ট যাদেরকে বহাল করেছে, তারা বৈধ প্রার্থী।
উল্লেখ্য, আগামী ২৮ ফেব্রুয়ারি রায়পুর পৌরসভার নির্বাচন।